বিশ্বের সেরা ১০ জন সুন্দরী মহিলা ক্রিকেটারের তালিকায় কারা জায়গা পেলেন? দেখে নিন

সেরা ১০ জন সুন্দরী মহিলা ক্রিকেটার: কেবল ব্যাট-বল নয়, রূপের জাদুতেও বিশ্ব ক্রিকেটকে মাতিয়ে রেখেছেন অনেক মহিলা ক্রিকেটার। আসুন জেনে নেই, কারা বিশ্বের সেরা ১০ জন সুন্দরী মহিলা ক্রিকেটার।
 

Soumya Gangully | Published : Oct 4, 2024 9:35 AM IST / Updated: Oct 04 2024, 03:28 PM IST

গত কয়েক বছরে মহিলাদের ক্রিকেট বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। মহিলা ক্রিকেটাররা মাঠে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়ে মন জয় করে নিচ্ছেন। আবার কেউ কেউ ব্যাট-বলের পাশাপাশি তাঁদের রূপের জাদুতেও বিশ্ব ক্রিকেটকে মাতিয়ে রেখেছেন। তাঁদের সাফল্য, জীবনযাত্রা কেবল ক্রিকেটকেই নয়, সমাজকেও প্রভাবিত করে এবং অনেকের কাছে আদর্শ হয়ে ওঠে।  আসুন জেনে নিই, কারা বিশ্বের সেরা ১০ জন সুন্দরী মহিলা ক্রিকেটার। 

১. এলিসি পেরি - অস্ট্রেলিয়া

এলিসি পেরি একজন অস্ট্রেলিয়ান অলরাউন্ডার। মহিলাদের ক্রিকেটে তিনি নিজের জন্য একটি বিশেষ স্থান তৈরি করেছেন। বহুমুখী প্রতিভার অধিকারী এলিসি ক্রিকেটের পাশাপাশি ফুটবলেও দক্ষতা দেখিয়েছেন। এলিসির মিষ্টি হাসি সকলকে মুগ্ধ করে। তাঁর স্বাভাবিক সৌন্দর্য, মাঠের পারফরম্যান্স তাঁকে বিশ্বের অন্যতম সুন্দরী মহিলা ক্রিকেটার হিসেবে প্রতিষ্ঠিত করেছে। বিশ্বজুড়ে রয়েছে অসংখ্য ভক্ত। আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখা সবচেয়ে কম বয়সি অস্ট্রেলিয়ান ক্রিকেটার হিসেবে পরিচিতি পেয়েছেন তিনি। ২০১৭ সালে আইসিসি মহিলা ক্রিকেটার অফ দ্য ইয়ার নির্বাচিত হন। এছাড়াও বিভিন্ন টুর্নামেন্টে সর্বোচ্চ রান সংগ্রাহক, সর্বোচ্চ উইকেট শিকারী হিসেবেও নিজের নাম লেখান। 

Latest Videos

২. স্মৃতি মন্ধানা - ভারত

স্মৃতি মন্ধানা ভারতীয় ক্রিকেট দলের তারকা ক্রিকেটার, ওপেনিং ব্যাটার। আক্রমণাত্মক ব্যাটিংয়ের জন্য পরিচিত তিনি। স্মৃতি তাঁর অসাধারণ সৌন্দর্য এবং স্টাইলিশ লুকের কারণে বিশ্বের সেরা ১০ জন সুন্দরী মহিলা ক্রিকেটারের তালিকায় স্থান করে নিয়েছেন। মাঠের বাইরেও তার ফ্যাশন সেন্স প্রায়শই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। অনেকের কাছেই স্মৃতি একজন স্টাইল আইকন। সোশ্যাল মিডিয়ার পাশাপাশি বিভিন্ন ব্র্যান্ডের প্রচারেও তিনি বিশেষ পরিচিতি পেয়েছেন। স্মৃতি ২০১৮ সালে আইসিসি মহিলা ক্রিকেটার অফ দ্য ইয়ার নির্বাচিত হন। এছাড়াও ২০১৮ সালের মহিলা টি-টোয়েন্টি চ্যালেঞ্জে সর্বোচ্চ রান সংগ্রাহক এবং আন্তর্জাতিক ক্রিকেটে সর্বাধিক সেঞ্চুরি করার রেকর্ডও তার দখলে। 

 

৩. ইশা গুহ - ইংল্যান্ড

ইশা গুহ একজন ইংল্যান্ডের সাবেক মহিলা ক্রিকেটার। বর্তমানে তিনি একজন ধারাভাষ্যকার হিসেবে কর্তব্যরতম। ক্রিকেটে মাঠের বাইরেও তাঁর অবদান অনস্বীকার্য। ইশা তাঁর সৌন্দর্য, দক্ষতা, আধুনিক শৈলী এবং ধারাভাষ্যের মাধ্যমে নিজের জন্য একটি বিশেষ স্থান তৈরি করেছেন। তাঁর খেলা এবং সৌন্দর্য অনেকের কাছেই অনুপ্রেরণার উৎস। তিনি অনেক তরুণীকে ক্রিকেটে অংশগ্রহণের জন্য উৎসাহিত করেছেন। মহিলাদের ক্রিকেটকে এগিয়ে নেওয়ার ক্ষেত্রে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। ২০০৯ সালে আইসিসি মহিলা বিশ্বকাপ জয়ী ইংল্যান্ড দলের সদস্য ছিলেন তিনি। 

৪. কাইনাত ইমতিয়াজ - পাকিস্তান

দৃঢ় মনোবল এবং অধ্যবসায়ের মাধ্যমে ক্রিকেটে নিজের যোগ্যতা প্রমাণ করেছেন পাকিস্তানি ক্রিকেটার কাইনাত ইমতিয়াজ। একজন অলরাউন্ডার হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন তিনি। কাইনাতের আকর্ষণীয় চেহারা কোনো সিনেমার নায়িকার থেকে কম নয়। ২০১০ সালে পাকিস্তানের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় তার। ব্যাটিং এবং বোলিং উভয় ক্ষেত্রেই দুর্দান্ত পারফর্ম করেছেন তিনি। 

৫. ইসোবেল জয়েস - আয়ারল্যান্ড

আইরিশ ক্রিকেটার ইসোবেল জয়েস তাঁর অলরাউন্ড পারফরম্যান্সের মাধ্যমে আয়ারল্যান্ডের ক্রিকেট দলের একজন গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছেন। ইসোবেলের স্বাভাবিক সৌন্দর্য এবং ফ্যাশন সেন্স তাকে ক্রিকেট বিশ্বে আলাদা করে চিহ্নিত করে। আইরিশ মহিলা ক্রিকেটকে অনেক দূর এগিয়ে নিয়ে যেতে ভূমিকা রেখেছেন তিনি। আইরিশ মহিলা ক্রিকেট দলের অধিনায়কের দায়িত্বও পালন করেছেন। আন্তর্জাতিক ক্রিকেটে উল্লেখযোগ্য পারফরম্যান্স করেছেন তিনি। 

৬. হলি ফার্লিং - অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়ান ফাস্ট বোলার হলি ফার্লিং তাঁর দ্রুতগতির বোলিং এবং নিখুঁত লক্ষ্যভেদের জন্য পরিচিত। হলির অসাধারণ সৌন্দর্য এবং তার স্টাইলিশ লুক তাকে বিশ্বের সেরা ১০ জন সুন্দরী মহিলা ক্রিকেটারের তালিকায় স্থান করে দিয়েছে। তাঁর আকর্ষণীয় ব্যক্তিত্ব মাঠের বাইরেও তাকে অসংখ্য ভক্ত এনে দিয়েছে। অল্প বয়সেই অস্ট্রেলিয়ার হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় তাঁর। আন্তর্জাতিক টুর্নামেন্টগুলোতে দুর্দান্ত পারফর্ম করেছেন তিনি। 

 

 

৭. মিতালি রাজ - ভারত

ভারতীয় মহিলা ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মিতালি রাজ ক্রীড়াঙ্গনের একজন কিংবদন্তি। মিতালি কেবল ভারতেই নয়, বিশ্ব ক্রিকেটেও অনেক তরুণ খেলোয়াড়ের অনুপ্রেরণা। আন্তর্জাতিক ক্রিকেটে দুর্দান্ত পারফর্ম করেছেন তিনি। ভারতে মহিলাদের ক্রিকেটকে জনপ্রিয় করে তুলতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। তাঁর মিষ্টি হাসি এবং স্বাভাবিক সৌন্দর্য তাকে বিশ্বের সেরা ১০ জন সুন্দরী মহিলা ক্রিকেটারের তালিকায় স্থান করে দিয়েছে। মহিলাদের আন্তর্জাতিক ক্রিকেটে সর্বাধিক রান সংগ্রাহক তিনি। পদ্মশ্রী সহ অসংখ্য পুরষ্কারে ভূষিত হয়েছেন। 

৮. সারা টেলর - ইংল্যান্ড

ইংল্যান্ডের উইকেটরক্ষক-ব্যাটসম্যান সারা টেলর। উইকেটের পিছনে তাঁর দ্রুততা এবং দুর্দান্ত ব্যাটিংয়ের জন্য পরিচিত তিনি। সারার মিষ্টি হাসি এবং স্পোর্টিং স্টাইল সকলকে মুগ্ধ করে। মানসিক স্বাস্থ্য সমস্যা নিয়ে তাঁর খোলামেলা কথা বলা অনেকের কাছেই অনুপ্রেরণার। আইসিসি-র বিভিন্ন টুর্নামেন্ট জয়ী ইংল্যান্ড দলের সদস্য ছিলেন তিনি। উইকেটরক্ষক-ব্যাটার হিসেবে অনেক রেকর্ডের অধিকারী তিনি। 

৯. ডেন ভ্যান নিকার্ক

দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার ডেন ভ্যান নিকার্ক তাঁর অসাধারণ অধিনায়কত্ব এবং অলরাউন্ড পারফরম্যান্সের মাধ্যমে বিশ্ব ক্রিকেটে নিজের জন্য একটি বিশেষ স্থান তৈরি করেছেন। ডেনের স্টাইলিশ লুক এবং আকর্ষণীয় সৌন্দর্য তাঁকে মহিলা ক্রিকেটে আলাদা করে চিহ্নিত করে। দক্ষিণ আফ্রিকার মহিলা ক্রিকেটের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন তিনি। দক্ষিণ আফ্রিকার মহিলা ক্রিকেট দলের অধিনায়ক এবং আন্তর্জাতিক ক্রিকেটে নিয়মিত পারফর্মার তিনি। 

১০. লরা মার্শ  - ইংল্যান্ড

ইংল্যান্ডের ক্রিকেটার লরা মার্শ তাঁর অফ স্পিন বোলিংয়ের জন্য পরিচিত। লরার সৌন্দর্য তাঁকে ক্রিকেটের সুন্দরীদের তালিকায় স্থান করে দিয়েছে। মহিলাদের ক্রিকেটে ইংল্যান্ডের সাফল্যে তাঁর অবদান অনস্বীকার্য। আইসিসি-র বিভিন্ন টুর্নামেন্ট জয়ী ইংল্যান্ড দলের সদস্য ছিলেন তিনি। বোলার হিসেবে অনেক স্মরণীয় পারফরম্যান্স করেছেন তিনি।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

সুন্দরী রমণীর বেশে প্রাক্তন পাকিস্তান ক্রিকেটার সাকলিন মুস্তাক, ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

'টি-২০ বিশ্বকাপে পাকিস্তানের মুখোমুখি হওয়ার আগে আমরা তৈরি হয়ে যাব,' আত্মবিশ্বাসী স্মৃতি

'রোহিত শর্মা অনুপ্রেরণা,' মহিলাদের টি-২০ বিশ্বকাপের আগে বার্তা শেফালি ভার্মার

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

‘এই রাজ্যে কোন প্রতিবাদ চলবে না’ Roopa Ganguly-র গ্রেফতারিতে গর্জে উঠলেন Samik Bhattacharya
Rupa Ganguly-র গ্রেফতারির তীব্র ধিক্কার Agnimitra Paul-এর, কী বললেন দেখুন | Bansdroni Accident News
'বিজেপি দেখলেই পুলিশের চুলকানি হয়', জামিন পেয়েই বিস্ফোরক রুপা গঙ্গোপাধ্যায় | Roopa Ganguly
অর্জুন সিং এর বাড়ি লক্ষ্য করে গুলি ও বোমা, দেখুন কী বললেন তিনি | Arjun Singh
নোটিস থেকে সত্ত্বেও স্থগিত রাখা হলো রেজাল্ট! কলেজ কর্তৃপক্ষের গাফিলতিতে ক্ষোভে ফেটে পড়লো ছাত্ররা