আন্তর্জাতিক নারী দিবসে কন্যাসন্তানের বাবা হলেন ভারতীয় দলের পেসার উমেশ যাদব

সদ্য বাবাকে হারিয়েছেন, তবে এই শোকের আবহেই ভারতীয় দলের তারকা পেসার উমেশ যাদবের পরিবারে এল খুশির খবর। বুধবার কন্যাসন্তানের জন্ম দিলেন উমেশের স্ত্রী তানিয়া।

Web Desk - ANB | Published : Mar 8, 2023 9:35 AM IST / Updated: Mar 08 2023, 03:51 PM IST

বুধবার দ্বিতীয়বার কন্যাসন্তানের জন্ম দিলেন ভারতীয় দলের অভিজ্ঞ পেসার উমেশ যাদবের স্ত্রী তানিয়া। এর আগে ২০২১-এর জানুয়ারিতে তাঁদের প্রথম কন্যাসন্তানের জন্ম হয়। এবার আন্তর্জাতিক নারী দিবসে দ্বিতীয় কন্যার জন্ম হল। সোশ্যাল মিডিয়া পোস্টে উমেশ নিজেই এই খবর জানিয়েছেন। এই পোস্ট দেখার পর থেকেই জাতীয় দলের প্রাক্তন ও বর্তমান সতীর্থদের পাশাপাশি সাধারণ ক্রিকেটপ্রেমীরাও উমেশকে অভিনন্দন জানাচ্ছেন। সতীর্থ কে এল রাহুল, বিরাট কোহলির স্ত্রী অনুষ্কা, শর্মা, জসপ্রীত বুমরার স্ত্রী সঞ্জনা গণেশন, প্রতিমা সিং, বাস্কেটবল খেলোয়াড় প্রতিমা সিং, ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার আন্দ্রে রাসেলের স্ত্রী জেসিম লরা, ভুবনেশ্বর কুমারের স্ত্রী নূপুর নাগর-সহ অনেকেই উমেশ ও তানিয়াকে অভিনন্দন জানাচ্ছেন। কলকাতা নাইট রাইডার্সের পক্ষ থেকেও কিছুদিন আগেই উমেশের বাবা তিলক যাদব প্রয়াত হয়েছেন। ফলে পরিবারে শোকের আবহ ছিল। এরই মধ্যে এদিন কন্যাসন্তানের আগমন উমেশের পরিবারে খুশির জোয়ার এনে দিয়েছে। সবাই এই খবরে খুশি।

২০১৩ সালের ১৬ এপ্রিল দিল্লির ফ্যাশন ডিজাইনার তানিয়ার সঙ্গে বাগদান হয় উমেশের। এরপর সে বছরেরই ২৯ মে তাঁদের বিয়ে হয়। বিয়ের কয়েক বছর পর তাঁদের প্রথম সন্তানের জন্ম হয়। এবার দ্বিতীয়বার বাবা হলেন এই ক্রিকেটার। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চলতি সিরিজের প্রথম দুই ম্যাচে খেলার সুযোগ পাননি উমেশ। তবে ইন্দোরে সিরিজের তৃতীয় টেস্ট ম্যাচে খেলেন এই পেসার। প্রথম ইনিংসে তিনি অসাধারণ বোলিং করেন। মাত্র ৫ ওভার বল করেই ১২ রান দিয়ে ৩ উইকেট নেন উমেশ। তবে ভারতীয় দল সেই ম্যাচে ৯ উইকেটে হেরে যায়। ফলে সিরিজে ব্যবধান কমিয়েছে অস্ট্রেলিয়া। একইসঙ্গে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে পৌঁছে গিয়েছে স্টিভ স্মিথের দল। বৃহস্পতিবার আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে শুরু হচ্ছে সিরিজের চতুর্থ তথা শেষ টেস্ট ম্যাচ। সিরিজ জয় এবং বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে যাওয়া নিশ্চিত করতে হলে ভারতীয় দলকে এই ম্যাচ জিততেই হবে। উমেশকে হয়তো এই গুরুত্বপূর্ণ ম্যাচে পাবে না ভারতীয় দল।

ভারতীয় দলের একাধিক ক্রিকেটার কন্যাসন্তানের জনক। সৌরভ গঙ্গোপাধ্যায়ের মেয়ে সানা, সচিন তেন্ডুলকরের মেয়ে সারা, মহেন্দ্র সিং ধোনির মেয়ে জিভা, বিরাটের মেয়ে ভামিকা জন্ম থেকেই বিখ্যাত। কপিল দেবের মেয়ের নাম অমিয়া দেব। আন্তর্জাতিক নারী দিবসে ভারতীয় ক্রিকেটারদের কন্যাসন্তানের তালিকায় আরও একজন যুক্ত হল।

আরও পড়ুন-

বিশ্বের সর্বকনিষ্ঠ ক্রিকেটার হিসেবে ইনস্টাগ্রামে ২৫ মিলিয়ন ফলোয়ার হার্দিকের

ধারাভির রাস্তা থেকে উইমেনস প্রিমিয়ার লিগ, স্বপ্নের উত্থান সিমরন শেখের

বাড়িতে সারমেয়দের সঙ্গে খেলায় মেতেছেন মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকর

Read more Articles on
Share this article
click me!