IPL 2023: ৫০ বলে ৯২! আইপিএল-এর উদ্বোধনী ম্যাচে রুতুরাজ গায়কোয়াড়ের ধামাকা

আইপিএল-এর বেশিরভাগ ম্যাচেই বিস্ফোরক ইনিংস দেখা যায়। অনেক ব্যাটারই নতুন ধরনের শট খেলেন। কিন্তু ব্যাকরণ মেনে খেলেও যে বড় রান করা যায়, সেটা দেখিয়ে দিলেন রুতুরাজ গায়কোয়াড়।

Web Desk - ANB | Published : Mar 31, 2023 4:17 PM IST / Updated: Apr 02 2023, 12:01 AM IST

৫০ বলে ৯২ রান। ৪টি বাউন্ডারি, ৯টি ওভার বাউন্ডারি। স্ট্রাইক রেট ১৮৪। এবারের আইপিএল-এর প্রথম ম্যাচে এটাই চেন্নাই সুপার কিংসের ওপেনার রুতুরাজ গায়কোয়াড়ের ব্যাটিংয়ের হিসেব। অসাধারণ ইনিংস খেললেন রুতুরাজ। তাঁর জন্যই বড় স্কোর করতে পারল সিএসকে। এদিন টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন গুজরাট টাইটানসের অধিনায়ক হার্দিক পান্ডিয়া। তিনি বিপক্ষ দলকে কম রানে আটকে রাখার পরিকল্পনা করেছিলেন। কিন্তু সেই পরিকল্পনা ভেস্তে দেন রুতুরাজ। শুরু থেকেই দ্রুতগতিতে রান করতে থাকেন এই ব্যাটার। তিনি ২৩ বলে ৫০ রান পূর্ণ করেন। এরপর নিশ্চিত শতরানর দিকে এগিয়ে যাচ্ছিলেন। কিন্তু আলজারি জোশেফের বলে শুবমান গিলেকে ক্যাচ দিয়ে আউট হয়ে যান রুতুরাজ। তিনি আউট হন ১৭.১ ওভারে। ক্রিজে থাকলে নিশ্চিতভাবেই শতরান পেতেন। অল্পের জন্য আইপিএল-এর উদ্বোধনী ম্যাচে শতরানের বিরল নজির গড়তে পারলেন না সিএসকে-র ওপেনার।

এই নিয়ে দ্বিতীয়বার আইপিএল-এ অল্পের জন্য শতরান হাতছাড়া করলেন রুতুরাজ। ২০২২ সালের আইপিএল-এ সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ৫৭ বলে ৯৯ রান করে আউট হয়ে যান এই ব্যাটার। এবার ৯২ রান করে আউট হলেন রুতুরাজ। তিনি এদিন অসাধারণ ব্যাটিং করলেন। এবারের আইপিএল-এর উদ্বোধন ম্যাচেই তিনি যে ঝলক দেখালেন, সেই ফর্ম অব্যাহত থাকলে এবারের আইপিএল মাতিয়ে দিতে পারেন এই ব্যাটার।

২০১৯ থেকে চেন্নাই সুপার কিংসে আছেন রুতুরাজ। ২০২০ সালের আইপিএল-এ তিনি প্রথমবার খেলার সুযোগ পান। সেই মরসুমে তিনি ৬ ম্যাচ খেলে ৩টি অর্ধশতরান-সহ ২০৪ রান করেন। ২০২১ সালের আইপিএল-এ তাঁর অসাধারণ ফর্ম দেখা যায়। ৪৫.৩৫ গড়ে ৬৩৫ রান করেন রুতুরাজ। ১টি শতরান ও ৪টি অর্ধশতরান করেন তিনি। রুতুরাজের অসাধারণ পারফরম্যান্স তাঁর দলকে চতুর্থবার আইপিএল চ্যাম্পিয়ন হতে সাহায্য় করে। ২০২২ সালের আইপিএল-এ বেশিরভাগ ম্যাচেই ব্যর্থ হন রুতুরাজ। তবে এবার প্রথম ম্যাচেই অসাধারণ পারফরম্যান্স দেখালেন তিনি।

আইপিএল-এ ভালো পারফরম্যান্স দেখানোর সুবাদে জাতীয় দলে সুযোগ পান রুতুরাজ। টেস্ট ম্যাচ খেলার সুযোগ না পেলেও, টি-২০, ওডিআই ম্যাচ খেলেছেন এই ব্যাটার। ৯টি টি-২০ ম্যাচ খেলে তাঁর মোট রান ১৩৫। সর্বাধিক স্কোর ৫৭। একটিই অর্ধশতরান করেছেন তিনি। একটিই ওডিআই ম্যাচ খেলেছেন রুতুরাজ। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সেই ম্যাচে ৪২ বল খেলে ১৯ রান করেন তিনি।

আরও পড়ুন-

প্রথম ম্যাচে হ্যাজেলউডকে পাচ্ছে না আরসিবি

দিল্লি ক্যাপিটালসকে সহজেই হারিয়ে দিল লখনউ সুপার জায়ান্টস

মরসুমের প্রথম আম মাকে খাওয়ালেন সচিন

Read more Articles on
Share this article
click me!