IPL 2023: হ্যারি ব্রুকের শতরানের পাল্টা নীতীশ-রিঙ্কুর লড়াই বিফলে, কেকেআর-এর হার

অ্যাওয়ে ম্যাচে গুজরাট টাইটানসের বিরুদ্ধে অসাধারণ লড়াই করে জয় ছিনিয়ে নিলেও, ঘরের মাঠে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে তেমন লড়াই করতে পারল না কলকাতা নাইট রাইডার্স।

Web Desk - ANB | Published : Apr 14, 2023 4:46 PM IST / Updated: Apr 14 2023, 11:38 PM IST

ইডেন গার্ডেন্সের দর্শকরা গ্যালারি ভরিয়ে তুলেছিলেন রিঙ্কু সিংয়ের ব্যাটিং ধামাকা দেখবেন বলে। এই বাঁ হাতি ব্যাটার হতাশ করেননি। অপরাজিত অর্ধশতরান করলেন রিঙ্কু। কিন্তু তাঁর পক্ষে এদিন আর কলকাতা নাইট রাইডার্সকে জেতানো সম্ভব হল না। জয়ের জন্য শেষ ওভারে কেকেআর-এর দরকার ছিল ৩২ রান। উমরান মালিকের প্রথম বলেই আউট হয়ে যান শার্দুল ঠাকুর। এরপর রিঙ্কুর পক্ষে আর কিছু করার ছিল না। ২৩ রানে হেরে গেল কেকেআর। এদিন জয় পেলে টানা ৩ ম্যাচ জিতে পয়েন্ট তালিকায় উপরের দিকে যাওয়ার সুযোগ ছিল। কিন্তু সেই সুযোগ হাতছাড়া করল কেকেআর।

এদিন ম্যাচের প্রথমার্ধে কেকেআর সমর্থকদের স্তব্ধ করে দেন সানরাইজার্স হায়দরাবাদের ওপেনার হ্যারি ব্রুক। তাঁর অপরাজিত শতরানের পরেই ম্যাচের ভাগ্য নির্ধারিত হয়ে গিয়েছিল। কেকেআর অধিনায়ক নীতীশ রানা পাল্টা লড়াই করলেন বটে, কিন্তু তাঁর পক্ষেও দলকে জেতানো সম্ভব হল না। ঘরের মাঠে হায়দরাবাদের কাছে হেরে গেল কেকেআর। ৪ ম্যাচ খেলে ২টিতেই হেরে গেল কেকেআর। রবিবার পঞ্চম ম্যাচে প্রতিপক্ষ মুম্বই ইন্ডিয়ানস। রোহিত শর্মাদের হারাতে গেলে কেকেআর-কে নতুন করে পরিকল্পনা করতে হবে। বোলিং বিভাগে যেমন উন্নতি দরকার, তেমনই টপ অর্ডার ব্যাটিং নিয়ে নতুন করে ভাবতে হবে।

গুজরাট টাইটানসের বিরুদ্ধে রান তাড়া করে জয় এসেছিল বলে আত্মবিশ্বাসী হয়ে উঠেই হয়তো ঘরের মাঠে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন কেকেআর অধিনায়ক নীতীশ। কিন্তু এদিন তাঁর হিসেব মিলল না। প্রথমে ব্যাটিং করতে নেমে ৪ উইকেটে ২২৮ রান করে হায়দরাবাদ। ৫৫ বলে ১০০ রান করে অপরাজিত থাকেন ব্রুক। তাঁর ইনিংসে ছিল ১২টি বাউন্ডারি ও ৩টি ওভার-বাউন্ডারি। হায়দরাবাদের অধিনায়ক এইডেন মার্করাম ২৬ বলে ৫০ রান করেন। তিনি ২টি বাউন্ডারি ও ৫টি ওভার-বাউন্ডারি মারেন। ১৭ বলে ৩২ রান করেন অভিষেক শর্মা। ৬ বলে ১৬ রান করে অপরাজিত থাকেন হেইনরিখ ক্লাসেন। রান পাননি ময়ঙ্ক আগরওয়াল (৯) ও রাহুল ত্রিপাঠি (৯)। কেকেআর-এর হয়ে ২২ রান দিয়ে ৩ উইকেট নেন আন্দ্রে রাসেল। ৪১ রান দিয়ে ১ উইকেট নেন বরুণ চক্রবর্তী।

রান তাড়া করতে নেমে তৃতীয় বলেই আউট হয়ে যান রহমানউল্লাহ গুরবাজ (০)। অপর ওপেনার এন জগদীশন করেন ৩৬ রান। ভেঙ্কটেশ আইয়ার করেন ১০ রান। প্রথম বলেই আউট হয়ে যান সুনীল নারিন (০)। ৪১ বলে ৭৫ রানের অসাধারণ ইনিংস খেলেন নীতীশ। তাঁর ইনিংসে ছিল ৫টি বাউন্ডারি ও ৬টি ওভার-বাউন্ডারি। রাসেল করেন ৩ রান। ৩১ বলে ৫৮ রান করে অপরাজিত থাকেন রিঙ্কু। ১২ রান করেন শার্দুল ঠাকুর। ১ রান করে অপরাজিত থাকেন উমেশ যাদব। হায়দরাবাদের হয়ে ২ উইকেট করে নেন মার্কো জ্যানসেন ও ময়ঙ্ক মার্কণ্ডে। ১ উইকেট করে নেন ভুবনেশ্বর কুমার, টি নটরাজন ও উমরান মালিক।

আরও পড়ুন-

WPL 2024: ফেব্রুয়ারিতে হোম-অ্যাওয়ে ফর্ম্যাটে হবে উইমেনস প্রিমিয়ার লিগ

IPL 2023: শনিবার সামনে পাঞ্জাব কিংস, ফের বিস্ফোরক ইনিংস খেলতে তৈরি নিকোলাস পুরাণ

IPL 2023: চিন্নাস্বামীতে দিল্লি ক্যাপিটালসের অনুশীলনে দর্শকের ভূমিকায় ঋষভ পন্থ

Read more Articles on
Share this article
click me!