IPL 2023: বাটলার-যশস্বীর ঝোড়ো ইনিংস, দিল্লির বিরুদ্ধে সহজ জয় রাজস্থানের

এবারের আইপিএল-এ দুর্দান্ত পারফরম্যান্স দেখাচ্ছেন রাজস্থান রয়্যালসের তরুণ ব্যাটার যশস্বী জয়সোয়াল। ৩ ম্যাচ খেলে ২টি অর্ধশতরান হয়ে গেল রাজস্থানের ওপেনারের।

Web Desk - ANB | Published : Apr 8, 2023 12:28 PM IST / Updated: Apr 08 2023, 08:03 PM IST

চলতি আইপিএল-এ টানা তৃতীয় ম্যাচ হেরে গেল দিল্লি ক্যাপিটালস। শনিবার ডেভিড ওয়ার্নারের দলকে সহজেই হারিয়ে দিল রাজস্থান রয়্যালস। অসাধারণ ব্যাটিং করলেন রাজস্থানের ওপেনার যশস্বী জয়সোয়াল ও জস বাটলার। তাঁদের দাপটেই বড় স্কোর করতে পারে দল। দিল্লির হয়ে লড়াই করেন অধিনায়ক ওয়ার্নার। কিন্তু তাঁর পক্ষে দলকে জেতানো সম্ভব হল না। রাজস্থানের ৪ উইকেটে ১৯৯ রানের জবাবে ৯ উইকেটে ১৪২ রান করল দিল্লি। ৫৭ রানে জয় পেল রাজস্থান। এদিন টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ওয়ার্নার। তাঁর এই সিদ্ধান্ত ব্যুমেরাং হয়ে গেল। দিল্লি যখন পরপর হেরে, তখন রান রেটে এগিয়ে থেকে পয়েন্ট তালিকার শীর্ষে পৌঁছে গেল রাজস্থান। 

এদিন ম্যাচের প্রথম ওভার দেখেই বোঝা গিয়েছিল বড় স্কোর করতে চলেছে রাজস্থান। খলিল আহমেদের প্রথম ওভারে ৫টি বাউন্ডারি মারেন যশস্বী। এবারের আইপিএল-এ কোনও ম্যাচে প্রথম ওভারে সবচেয়ে বেশি রানের রেকর্ড গড়লেন যশস্বী। এই তরুণ ওপেনার ৩১ বলে ৬০ রান করেন। তাঁর ইনিংসে ছিল ১১টি বাউন্ডারি ও ১টি ওভার-বাউন্ডারি। অপর ওপেনার বাটলার করেন ৭৯ রান। তাঁর ৫১ বলের ইনিংসে ছিল ১১টি বাউন্ডারি ও ১টি ওভার-বাউন্ডারি। রাজস্থানের অধিনায়ক সঞ্জু স্যামসন অবশ্য এই ম্যাচে রান পাননি। তিনি ৪ বল খেলে ০ রানে আউট হয়ে যান। রিয়ান পরাগ করেন ৭ রান। ২১ বলে ৩৯ রান করে অপরাজিত থাকেন শিমরন হেটমায়ার। ৮ রান করে অপরাজিত থাকেন ধ্রুব জুরেল। দিল্লির হয়ে ৩৬ রান দিয়ে ২ উইকেট নেন মুকেশ কুমার। ১৮ রান দিয়ে ১ উইকেট নেন রভম্যান পাওয়েল। ৩১ রান দিয়ে ১ উইকেট নেন কুলদীপ যাদব।

রান তাড়া করতে নেমে তৃতীয় বলেই পৃথ্বী শ-র (০) উইকেট হারায় দিল্লি। পরের বলেই আউট হয়ে যান মণীশ পাণ্ডে (০)। ০ রানে ২ উইকেট হারানোর ধাক্কা আর সামলাতে পারেনি দিল্লি। ওয়ার্নার একা লড়াই চালান। তিনি করেন ৬৫ রান। ললিত যাদব করেন ৩৮ রান। রিলি রসু করেন ১৪ রান। দিল্লির আর কোনও ব্যাটার দুই অঙ্কের রান করতে পারেননি। রাজস্থানের হয়ে ২৭ রান দিয়ে ৩ উইকেট নেন যুজবেন্দ্র চাহাল। ২৯ রান দিয়ে ৩ উইকেট নেন ট্রেন্ট বোল্ট। ২৫ রান দিয়ে ২ উইকেট নেন রবিচন্দ্রন অশ্বিন। ২০ রান দিয়ে ১ উইকেট নেন সন্দীপ শর্মা।

আরও পড়ুন-

আল্লু অর্জুনকে জন্মদিনের শুভেচ্ছা জানালেন ডেভিড ওয়ার্নার ও তাঁর মেয়ে

সানরাইজার্স হায়দরাবাদের ব্যাটারদের পারফরম্যান্সে অখুশি কোচ ব্রায়ান লারা

প্রথম ওভারে ২০! দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে নজির যশস্বী জয়সোয়ালের

Read more Articles on
Share this article
click me!