IPL 2023: মাঠে উত্তপ্ত বচসা, বিরাট কোহলি-গৌতম গম্ভীরের ম্যাচ ফি-র ১০০ শতাংশ জরিমানা

এক দশক পর ফের আইপিএল-এ বিরাট কোহলি ও গৌতম গম্ভীরের উত্তপ্ত বাক্যবিনিময় দেখা গেল। সোমবার লখনউয়ে মাঠেই বচসায় জড়িয়ে পড়েন তাঁরা। এই ঘটনাকে ভালোভাবে দেখছে না বিসিসিআই।

Web Desk - ANB | Published : May 2, 2023 6:27 AM IST / Updated: May 02 2023, 12:26 PM IST

সোমবার লখনউ সুপার জায়ান্টস ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ম্যাচ শেষ হওয়ার পর মাঠেই বচসায় জড়িয়ে পড়ে শাস্তির মুখে গৌতম গম্ভীর ও বিরাট কোহলি। তাঁদের দু'জনেরই ম্যাচ ফি-র ১০০ শতাংশ জরিমানা করা হয়েছে। তাঁদের বিরুদ্ধে আইপিএল-এর আচরণবিধি লঙ্ঘন করার অভিযোগ আনা হয়। এরপরেই জরিমানার কথা ঘোষণা করা হয়েছে। আরসিবি-র তারকা বিরাট ও লখনউয়ের মেন্টর গম্ভীরের বিরুদ্ধে আইপিএল-এর আচরণবিধির ২.২১ অনুচ্ছেদের লেভেল ২ অপরাধের অভিযোগ আনা হয়েছে। সেই কারণেই তাঁদের মোটা অঙ্কের জরিমানা করা হল। এছাড়া লখনউয়ের বোলার নবীন-উল-হকের বিরুদ্ধেও আইপিএল-এর আচরণবিধির ২.২১ অনুচ্ছেদের লেভেল ১ অপরাধ করার অভিযোগ আনা হয়। তাঁর ম্যাচ ফি-র ৫০ শতাংশ জরিমানা করা হয়েছে।

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ছবি ও ভিডিওতে দেখা গিয়েছে, সোমবার লখনউয়ের ভারতরত্ন শ্রী অটলবিহারী বাজপেয়ী একানা ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচ চলাকালীন আগ্রাসী মেজাজে ছিলেন বিরাট। কখনও গ্যালারির দর্শকদের মুখ বন্ধ রাখার ইঙ্গিত করছিলেন, আবার কখনও আরসিবি-লখনউয়ের গত ম্যাচে বিপক্ষের ক্রিকেটারদের আচরণ নকল করছিলেন। ম্যাচ শেষ হওয়ার পর অবশ্য পরিস্থিতি শান্তই ছিল। এমনকী, গম্ভীরের সঙ্গে করমর্দনও করেন বিরাট। কিন্তু তারপরেই বচসা শুরু হয়।

বিরাটের সঙ্গে প্রথমে বচসায় জড়ান নবীন। সেই সময় বিরাটকে শান্ত করার চেষ্টা করেন গ্লেন ম্যাক্সওয়েল। এরপরেই আসরে নামেন গম্ভীর। বিরাট যখন কাইল মেয়ার্সের সঙ্গে কথা বলছিলেন তখন মেয়ার্সকে সরিয়ে নিয়ে যান লখনউয়ের মেন্টর। এরপর তিনি বিরাটের দিকে তেড়ে যান। সেই সময় বিরাটও মেজাজ হারান। তিনিও গম্ভীরের উদ্দেশ্যে কিছু বলেন। দু'দলের ক্রিকেটার ও সাপোর্ট স্টাফরা তাঁদের শান্ত করার চেষ্টা করেন। লখনউয়ের অধিনায়ক কে এল রাহুল তাঁর দলের মেন্টর ও জাতীয় দলের সতীর্থ, দু'জনকেই মাথা ঠান্ডা রাখার অনুরোধ করতে থাকেন। বিরাটের তুলনায় গম্ভীরকেই বেশি ক্ষুব্ধ মনে হচ্ছিল। তিনিই বিরাটের দিকে তেড়ে যাচ্ছিলেন। অমিত মিশ্র, ফাফ ডু প্লেসি, বিজয় দাহিয়ারা পরিস্থিতি শান্ত করার চেষ্টা করতে থাকেন। এরই মধ্যে আবার রাগতভাবে দাহিয়াকে কিছু বলতে দেখা যায় বিরাটকে। 

গম্ভীর, বিরাট ও দাহিয়া, তিনজনই দিল্লির ছেলে। কিন্তু তাঁদের সম্পর্ক ভালো নয়। বিশেষ করে গম্ভীর ও বিরাট এক দশক আগেও আইপিএল ম্যাচ চলাকালীন মাঠে বচসায় জড়িয়েছিলেন। ফের প্রকাশ্যে এক অপরের দিকে তেড়ে যেতে দেখা গেল তাঁদের।

আরও পড়ুন-

IPL 2023: মাঠেই গৌতম গম্ভীরের সঙ্গে উত্তপ্ত বাক্যবিনিময় বিরাট কোহলির

IPL 2023: বোলারদের দুর্দান্ত লড়াইয়ে লখনউয়ের বিরুদ্ধে জয়, প্লে-অফের লড়াইয়ে আরসিবি

Nicholas Pooran: ডাল মাখানি, পনির বাটার মশলা, বাটার চিকেনে মজে নিকোলাস পুরাণ

Read more Articles on
Share this article
click me!