IPL 2024: রোমারিও শেফার্ডের বিস্ফোরক ব্যাটিং, প্রথম জয় মুম্বই ইন্ডিয়ানসের

এবারের আইপিএল-এর শুরুটা ভালো করতে পারেনি মুম্বই ইন্ডিয়ানস। তবে প্রথম ৩ ম্যাচে হারের পর রবিবার চতুর্থ ম্যাচে ঘুরে দাঁড়াল হার্দিক পান্ডিয়ার দল।

Soumya Gangully | Published : Apr 7, 2024 1:29 PM IST / Updated: Apr 07 2024, 07:50 PM IST

হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে চলতি আইপিএল-এ টানা ৩ ম্যাচে হারের পর রবিবার ঘুরে দাঁড়াল মুম্বই ইন্ডিয়ানস। ওয়াংখেড়ে স্টেডিয়ামে দিল্লি ক্যাপিটালসকে ২৯ রানে হারিয়ে দিল ৫ বারের চ্যাম্পিয়নরা। দলগত পারফরম্যান্সের ফলেই এদিন সহজ জয় পেল মুম্বই ইন্ডিয়ানস। এই জয়ে বড় অবদান থাকল রোহিত শর্মা, ঈশান কিষান, হার্দিক, টিম ডেভিড, রোমারিও শেফার্ড, জসপ্রীত বুমরার। দিল্লির হয়ে ভালো পারফরম্যান্স দেখান পৃথ্বী শ, অভিষেক পোড়েল ও ট্রিস্টান স্টাবস। কিন্তু তাঁদের পক্ষে দলকে জেতানো সম্ভব হয়নি। এই জয়ের ফলে ৪ ম্যাচ খেলে ২ পয়েন্ট নিয়ে দিল্লি ক্যাপিটালস ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে টপকে ১০ নম্বর থেকে ৮ নম্বরে উঠে এল মুম্বই ইন্ডিয়ানস। পয়েন্ট সমান থাকলেও, রান রেটে দিল্লি ও বেঙ্গালুরুর চেয়ে এগিয়ে মুম্বই। ৫ ম্যাচ খেলে ২ পয়েন্ট নিয়ে সবার শেষে দিল্লি। আরসিবি-ও ৫ ম্যাচ খেলে ২ পয়েন্ট পেয়েছে।

ব্যাটিং তাণ্ডবে মুম্বইয়ের জয়

এদিন টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন দিল্লির অধিনায়ক ঋষভ পন্থ। তাঁর এই সিদ্ধান্ত মুম্বইয়ের সুবিধা করে দেয়। ওপেনার রোহিত (২৭ বলে ৪৯) ও ঈশান (২৩ বলে ৪২) ৮০ রান যোগ করেন। চোট সারিয়ে দলে ফিরে সূর্যকুমার যাদব (২ বলে ০) রান পাননি। হার্দিক করেন ৩৯ রান। তিলক ভার্মা (৬) বেশিক্ষণ ক্রিজে টিকে থাকতে পারেননি। তবে শেষ জুটি ডেভিড (২১ বলে ৪৫ অপরাজিত) ও শেফার্ড (১০ বলে ৩৯ অপরাজিত) মুম্বইকে ৫ উইকেটে ২৩৪ রান করতে সাহায্য করেন। 

লড়াই করে হার দিল্লির

২৩৫ রানের টার্গেট তাড়া করতে নেমে ৮ উইকেটে ২০৫ রান করেই থেমে গেল দিল্লি। ২৫ বলে ৭১ রান করে অপরাজিত থাকেন স্টাবস। পৃথ্বী ৪০ বলে ৬৬ রান করেন। অভিষেক করেন ৪১ রান। কিন্তু বাকিরা বড় রান পাননি। ১ রান করেই আউট হয়ে যান ঋষভ। ডেভিড ওয়ার্নার করেন ১০ রান। মুম্বইয়ের হয়ে ৩৪ রান দিয়ে ৪ উইকেট নেন জেরাল্ড কোটজি। ২২ রান দিয়ে ২ উইকেট নেন বুমরা।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

IPL 2024: বিরাটের পাল্টা সঞ্জু-বাটলারের বিস্ফোরক ইনিংস, আরসিবি-র বিরুদ্ধে সহজ জয় রাজস্থানের

Virat Kohli: অষ্টম শতরান, ৭,৫০০ রান, আইপিএল-এ নতুন নজির বিরাট কোহলির

IPL 2024: দিল্লির পর হায়দরাবাদের কাছেও হার, হঠাৎই চাপে চেন্নাই সুপার কিংস

Read more Articles on
Share this article
click me!