মাইক হেসনের বিদায়, আরসিবি-র নতুন কোচ অ্যান্ডি ফ্লাওয়ার, মেন্টর হতে পারেন এবি ডিভিলিয়ার্স

আইপিএল-এ কোনওভাবেই চূড়ান্ত সাফল্য পাচ্ছে না রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। আগামী মরসুমের আগে ফের নতুন উদ্যমে ঝাঁপিয়ে পড়েছে বিরাট কোহলি, ফাফ ডু প্লেসিদের ফ্র্যাঞ্চাইজি।

Soumya Gangully | Published : Aug 4, 2023 9:31 AM IST / Updated: Aug 04 2023, 03:58 PM IST

আগামী মরসুমের আইপিএল-এর আগে মাইক হেসন ও সঞ্জয় বাঙ্গারকে সরিয়ে দেওয়ার কথা ঘোষণা করল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ম্যানেজমেন্ট। নতুন প্রধান কোচ হিসেবে দায়িত্ব দেওয়া হল জিম্বাবোয়ের প্রাক্তন তারকা অ্যান্ডি ফ্লাওয়ারকে। শুক্রবার ট্যুইট করে জানানো হয়েছে, 'আইসিসি হল অফ ফেমে জায়গা পাওয়া এবং টি-২০ বিশ্বকাপ জেতা কোচ অ্যান্ডি ফ্লাওয়ারকে আরসিবি পুরুষদের দলের প্রধান কোচ হিসেবে স্বাগত জানাতে পেরে আমরা উচ্ছ্বসিত। আইপিল এবং বিশ্বের বিভিন্ন দেশের টি-২০ লিগে কোচিংয়ের অভিজ্ঞতা আছে অ্যান্ডির। উনি দলকে পিএসএল, আইএলটি২০, দ্য হান্ড্রেড, আবু ধাবি টি১০ খেতাব জিতিয়েছেন। উনি চ্যাম্পিয়ন হওয়ার মানসিকতা গড়ে তোলার ক্ষেত্রে সাহায্য করতে পারেন। আরসিবি-র প্লে বোল্ড দর্শনকে এগিয়ে নিয়ে যাবেন।'

গত ২ মরসুম ধরে আইপিএল-এর নতুন দল লখনউ সুপার জায়ান্টসের সঙ্গে যুক্ত ছিলেন ফ্লাওয়ার। তিনি মেন্টর গৌতম গম্ভীর ও অধিনায়ক কে এল রাহুলের সঙ্গে কাজ করেছেন। লখনউ সুপার জায়ান্টস গত ২ মরসুমেই প্লে-অফে পৌঁছে গিয়েছে। তবে চ্যাম্পিয়ন হতে পারেনি। গত মাসেই ফ্লাওয়ারের সঙ্গে চুক্তি শেষ হয়ে গিয়েছে সঞ্জীব গোয়েঙ্কার ফ্র্যাঞ্চাইজির। নতুন প্রধান কোচ হিসেবে অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার জাস্টিন ল্যাঙ্গারের নাম ঘোষণা করা হয়েছে। গম্ভীরও সরে যেতে পারেন বলে জল্পনা শুরু হয়েছে। তবে এ ব্যাপারে এখনও নিশ্চিতভাবে কিছু জানা যায়নি।

 

 

আরসিবি-র প্রাক্তন তারকা এবি ডিভিলিয়ার্সকে আগামী মরসুমে মেন্টর হিসেবে দায়িত্ব দেওয়া হতে পারে বলে শোনা যাচ্ছে। যদিও এ ব্যাপারে এখনও কিছু ঘোষণা করা হয়নি।

বিরাট কোহলির পরিবর্তে আরসিবি-র নতুন অধিনায়ক হয়েছেন ফাফ ডু প্লেসি। তবে তাঁর পক্ষেও দলকে চ্যাম্পিয়ন করা সম্ভব হয়নি। আরসিবি ম্যানেজমেন্টের আশা, এবার ডু প্লেসি ও ফ্লাওয়ার একসঙ্গে কাজ করলে কাঙ্খিত সাফল্য আসতে পারে।

 

 

জিম্বাবোয়ের ক্রিকেটের ইতিহাসে সর্বকালের অন্যতম সেরা ব্যাটার ফ্লাওয়ার। জিম্বাবোয়ের হয়ে ৬৩টি টেস্ট ম্যাচ খেলে তাঁর মোট রান ৪,৭৯৪। ১২টি শতরান ও ২৭টি অর্ধশতরান রয়েছে। সর্বাধিক স্কোর অপরাজিত ২৩২। ব্যাটিংয়ের গড় ৫১.৫৪। ২১৩টি ওডিআই ম্যাচ খেলে ৬,৭৮৬ রান করেন এই বাঁ হাতি ব্যাটার। এই ফর্ম্যাটে ফ্লাওয়ারের শতরান ৪টি এবং অর্ধশতরান ৫৫টি। সর্বাধিক স্কোর ১৪৫। ওডিআই ফর্ম্যাটে ফ্লাওয়ারের ব্যাটিংয়ের গড় ৩৫.৩৪। খেলা ছাড়ার পর কোচ হিসেবেও দুর্দান্ত সাফল্য পেয়েছেন। সেই কারণেই তাঁর উপর ভরসা করছে আরসিবি

আরও পড়ুন-

ফের হস্তক্ষেপ করবেন শেখ হাসিনা? তামিম ইকবালের ভবিষ্যৎ নিয়ে জল্পনা

ভারতের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে একই বিদেশ সফরে ৩ ফর্ম্যাটে অভিষেক মুকেশ কুমারের

Brian Lara : ব্রায়ান লারার সঙ্গে দেখা, উচ্ছ্বসিত শুবমান গিল-ঈশান কিষান

Read more Articles on
Share this article
click me!