Argentina Vs Bolivia: ১০ নম্বর জার্সি পরলেন অন্য একজন, মেসির বিকল্প পেয়ে গেল আর্জেন্টিনা?

বিশ্বচ্যাম্পিয়ন হিসেবে পরবর্তী কোপা আমেরিকা ও বিশ্বকাপে খেলতে পারেন লিওনেল মেসি। তবে তাঁর বিকল্প খোঁজার কাজ শুরু করে দিয়েছেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি।

Soumya Gangully | Published : Sep 13, 2023 11:43 AM IST / Updated: Sep 13 2023, 07:08 PM IST

২০২৬ সালের বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে বলিভিয়ার বিরুদ্ধে খেলেননি আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি। তাঁকে ছাড়াই ৩-০ জয় পেয়েছে আর্জেন্টিনা। কিন্তু তার চেয়েও তাৎপর্যপূর্ণ ব্যাপার হল, মেসির ১০ নম্বর জার্সি উঠল অ্যাটলেটিকো মাদ্রিদের স্ট্রাইকার অ্যাঞ্জেল কোরিয়ার গায়ে। দিয়েগো মারাদোনার পর আর্জেন্টিনার জাতীয় দলের হয়ে ১০ নম্বর জার্সি পরে খেলে সবচেয়ে সফল হয়েছেন মেসি। মারাদোনা ও মেসি ২ জনই বিশ্বকাপ জিতিয়েছেন আর্জেন্টিনাকে। কোরিয়া ২০১৫ থেকে আর্জেন্টিনার সিনিয়র দলের হয়ে খেলছেন। কিন্তু এখনও তিনি খুব একটা সফল হতে পারেননি। জাতীয় দলের হয়ে ২৩ ম্যাচ খেলে মাত্র ৩ গোল করেছেন এই স্ট্রাইকার। ফলে তাঁর গায়ে ১০ নম্বর জার্সি দেখে অনেকেই অবাক হয়ে গিয়েছেন। তবে আর্জেন্টিনার প্রধান কোচ লিওনেল স্কালোনির হয়তো অন্য কোনও পরিকল্পনা রয়েছে।

আর্জেন্টিনার জাতীয় দলের ১০ নম্বর জার্সি পরা মানে বিশাল দায়িত্ব। সারা বিশ্ব তাঁর দিকে তাকিয়ে। ফলে কোরিয়াকে আরও ভালো পারফরম্যান্স দেখাতে হবে। তাঁর উপর চাপ থাকবে মারাত্মক। এই চাপ সামাল দিয়েই খেলতে হবে। বলিভিয়ার বিরুদ্ধে গোল পাননি কোরিয়া। এই ম্যাচে গোল করেছেন এনজো ফার্নান্ডেজ, নিকোলাস ট্যাগলিয়াফিকো ও নিকোলাস গঞ্জালেজ। গোল না পেলেও, খারাপ পারফরম্যান্স দেখাননি কোরিয়া। তবে ১০ নম্বর জার্সি পরে তাঁকে আরও ভালো খেলতে হবে।

কোরিয়ার এখন ২৮ বছর বয়স। এই স্ট্রাইকার ২০১৫ থেকে স্পেনের লা লিগার দল অ্যাটলেটিকো ডে মাদ্রিদের হয়ে খেলছেন। এখনও পর্যন্ত ২৭৪টি ম্যাচ খেলে তিনি ৫৬ গোল করেছেন। জাতীয় দলের হয়ে নিয়মিত খেলার সুযোগ পেতে হলে গোল করতে হবে কোরিয়াকে। না হলে তাঁর পক্ষে ১০ নম্বর জার্সির মর্যাদা রক্ষা করা সম্ভব হবে না।

বলিভিয়ার বিরুদ্ধে এই ম্যাচের ৩১ মিনিটে প্রথম গোল করেন এনজো। ৩৯ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন বলিভিয়ার রবার্তো ফার্নান্ডেজ। এরপর দ্বিতীয় গোল করেন ট্যাগলিয়াফিকো। ২ গোলে পিছিয়ে পড়ে ১০ জনের বলিভিয়ার পক্ষে দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ানো সম্ভব ছিল না। ৮৩ মিনিটে ব্যবধান বাড়ান নিকোলাস।

মেসিকে ছাড়াই লা পাজে গিয়ে সহজ জয় পাওয়ায় স্বস্তিতে আর্জেন্টিনা শিবির। লা পাজে খেলা মোটেই সহজ নয়। অতীতে অনেক দলই এখানে খেলতে গিয়ে সমস্যায় পড়েছে। তবে এই ম্যাচে আর্জেন্টিনার কোনও সমস্যা হয়নি।

আরও পড়ুন-

Mamata Banerjee: বাংলার ফুটবলে স্প্যানিশ বিপ্লব, মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে লা লিগা কর্তারা

Cristiano Ronaldo Vs Lionel Messi: 'মেসির সঙ্গে আর লড়াই নেই,' ঘোষণা রোনাল্ডোর

Mohun Bagan Supar Gaint : ইস্টবেঙ্গলের বিরুদ্ধে বদলা, সবুজ-মেরুন শিবিরে উচ্ছ্বাস

Read more Articles on
Share this article
click me!