অভিষেকেই গোল দিমির, পিছিয়ে পড়েও বড় জয় দিয়ে ডুরান্ড কাপ শুরু ইস্টবেঙ্গলের

সোমবার মরসুমের প্রথম ম্যাচ খেলতে নেমেছিল ইস্টবেঙ্গলের সিনিয়র দল। ডুরান্ড কাপে প্রথম ম্যাচে লাল-হলুদ জার্সিধারীদের খেলা সদস্য-সমর্থকদের মন জয় করল।

Soumya Gangully | Published : Jul 29, 2024 1:48 PM IST

ইন্ডিয়ান এয়ার ফোর্স ফুটবল টিমের বিরুদ্ধে পিছিয়ে পড়েও ৩-১ জিতে ডুরান্ড কাপ অভিযান শুরু করল ইস্টবেঙ্গল। সোমবার বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গনের বৃষ্টিভেজা মাঠে অসাধারণ পারফরম্যান্স দেখাল ইস্টবেঙ্গল। বেশিরভাগ সময়ই খেলা হল ইন্ডিয়ান এয়ার ফোর্সের অর্ধে। অনেক সুযোগ নষ্ট করল ইস্টবেঙ্গল। না হলে ব্যবধান বাড়ত। খেলার গতির বিরুদ্ধে ১৯ মিনিটে হেডে গোল করেন ইন্ডায় এয়ার ফোর্সের সোমা। ৪৩ মিনিটে মাদিহ তালালের থ্রু থেকে আগুয়ান গোলকিপারের মাথার উপর দিয়ে চিপ করে সমতা ফেরান ডেভিড লাললানসাংগা। এরপর ৬১ মিনিটে অসাধারণ হেডে লাল-হলুদ ব্রিগেডকে এগিয়ে দেন দিমিত্রিওস দিয়ামান্তাকস। ৬৮ মিনিটে ব্যবধান বাড়ান সল ক্রেসপো। এরপরেও একাধিক সহজ সুযোগ পেয়েছিল ইস্টবেঙ্গল। কিন্তু গোলের সুযোগ কাজে লাগাতে পারলেন না দিমিরা। ফলে ব্যবধান বাড়ল না।

ফুল ফোটাচ্ছে মাঝমাঠ

Latest Videos

এবার ইস্টবেঙ্গলের মাঝমাঠ ও আক্রমণ অত্যন্ত শক্তিশালী। সোমবার চোটের কারণে দলে ছিলেন না নন্দকুমার শেখর। তবে তাতে সমস্যা হল না। লাল-হলুদ জার্সি পরে প্রথম ম্যাচে নজর কাড়লেন তালাল, মার্ক জোথানপুইয়া। সৌভিক চক্রবর্তী, নাওরেম মহেশ সিংও দুর্দান্ত পারফরম্যান্স দেখালেন। তুলনায় কিছুটা নিষ্প্রভ ছিলেন ক্রেসপো ও জিকসন সিং। দ্বিতীয়ার্ধে পরিবর্ত হিসেবে নেমে বিপক্ষের বক্সে কাঁপুনি ধরালেন পি ভি বিষ্ণু। দিমিত্রিওসও প্রথম দিনই দলকে ভরসা দিলেন। এদিন অসাধারণ কিছু মুভ দেখা গেল। বোঝাপড়া বাড়লে এই ইস্টবেঙ্গল আরও ভালো পারফরম্যান্স দেখাবে। এবার লাল-হলুদের মাঝমাঠ ও আক্রমণের যা শক্তি, তাতে সাফল্যের স্বপ্ন দেখতেই পারেন সমর্থকরা।

চিন্তার কারণ রক্ষণ

ইন্ডিয়ান এয়ার ফোর্স ফুটবল টিমে কোনও বিদেশি ফুটবলার নেই। সেই দলের বিরুদ্ধেই বারবার কেঁপে গেল ইস্টবেঙ্গলের রক্ষণ। হিজাজি মাহের ও লালচুংনুঙ্গা গত মরসুমে একসঙ্গে খেললেও, এবার এখনও পর্যন্ত বোঝাপড়া গড়ে ওঠেনি। এরই ফলে ইন্ডিয়ান এয়ার ফোর্সের ফুটবলাররা একাধিকবার ইস্টবেঙ্গলের বক্সে হেড করে গেলেন। হিজাজির দাঁত ভেঙে যাওয়ায় জড়তা রয়েছে। জর্ডনের এই সেন্টার ব্যাক হেড করতে যাচ্ছেন না। ফলে একাধিকবার সমস্যায় পড়ল ইস্টবেঙ্গল। আনোয়ার আলিকে ইস্টবেঙ্গল পাবে কি না এখনও ঠিক নেই। জাতীয় দলের এই স্টপারকে পেলে লাল-হলুদ রক্ষণের সমস্যা মিটতে পারে। না হলে প্রধান কোচ কার্লেস কুয়াদ্রাতকে বিকল্প চিন্তা করতে হবে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

রাতে কলকাতা পৌঁছেই সকালে অনুশীলনে! অসাধারণ দায়বদ্ধতা ম্যাকলারেন, কামিন্সের

সহকারীদের নিয়ে কলকাতায় মোহনবাগানের নতুন কোচ, ডার্বি জয়ের আবদার সমর্থকদের

মোহনবাগান সুপার জায়ান্টের ডিফেন্ডারের দিকে হাত বাড়াচ্ছে ইস্টবেঙ্গল! দলবদল হবে?

Share this article
click me!

Latest Videos

জলের তোড়ে চোখের সামনে তলিয়ে গেল বাইক, অল্পের জন্য রক্ষা পেলেন দুই বাইক আরোহী | Viral Video | Flood
কি অবস্থা দেখুন! নদিয়ায় সরকারি হাসপাতাল চত্বরে ঢুকুঢুকু'র আসর! যা হল দেখুন | Nadia Hospital News |
বিয়ে পাগলা বর! ২ বউ থাকতে তৃতীয় বিয়ে! ফুলশয্যার রাতে ধরা পড়ল বৌ সমেত বর | Maynaguri News Today
ভাসছে ঘাটাল, ভাঙছে একের পর এক বাড়ি, প্রশাসনের দিকে অভিযোগের আঙুল | Ghatal News Today
'নারী নিরাপত্তা কোথায়!' মালদায় সাতসকালে হাড়হিম করা ঘটনা, দর্শকের ভূমিকায় গোটা গ্রাম | Malda News