তিন কাঠির নিচে হবে সব দুরন্ত সেভ! ইস্টবেঙ্গলে আসছেন এই অভিজ্ঞ গোলরক্ষক?

ইস্টবেঙ্গলে এবার আসছেন তিনি। বঙ্গ গোলরক্ষক দেবজিৎ মজুমদার সম্ভবত আসতে চলেছেন লাল হলুদে। জল্পনা একেবারে তুঙ্গে।

Subhankar Das | Published : Jun 29, 2024 12:17 PM IST / Updated: Jun 30 2024, 06:46 PM IST

ইস্টবেঙ্গলে এবার আসছেন তিনি। বঙ্গ গোলরক্ষক দেবজিৎ মজুমদার সম্ভবত আসতে চলেছেন লাল হলুদে। জল্পনা একেবারে তুঙ্গে।

দলবদলের বাজারে একের পর এক চমক দিচ্ছেন ইস্টবেঙ্গল কর্তারা। প্রসঙ্গত, গত মরশুমে সুপার কাপ (Super Cup) ছাড়া আর কোনও বড় ট্রফি ঘরে তুলতে পারেনি লাল হলুদ ব্রিগেড। ডুরান্ড কাপের (Durand Cup) ফাইনালে (Final) উঠলেও, চিরপ্রতিদ্বন্দ্বী মোহনবাগানের (Mohun Bagan) কাছে হারতে হয় তাদের।

অন্যদিকে, আইএসএল-এ (Indian Super League) সাময়িক ভালো খেললেও, শেষপর্যন্ত আশানুরুপ ফলাফল হয়নি। তাই এবার শুরু থেকেই যেন ঝাঁপাতে চাইছে ইস্টবেঙ্গল টিম ম্যানেজমেন্ট (Team Management)।

ইতিমধ্যেই গত মরশুমে আইএসএল-এর (ISL) সেরা গোলদাতা দিমিত্রিয়স দিয়ামান্তাকোসকে (Dimitrios Diamantakos) সই করিয়েছে তারা। সেইসঙ্গে, ইস্টবেঙ্গল চুক্তি বাড়িয়ে নিয়েছে সল ক্রেসপোর সঙ্গেও (Saul Crespo)। তার ওপর গত মরশুমে মহামেডান স্পোর্টিং ক্লাবের (Mohammedan Sporting Club) হয়ে দুর্দান্ত ফুটবল খেলা ডেভিডকেও (David) সই করিয়েছে তারা।

অন্যদিকে, হায়দ্রাবাদ এফসি (Hyderabad FC) থেকে জোথানপুইয়াকেও (Mark Zothanpuia) দলে নিয়েছে ইস্টবেঙ্গল (Emami East Bengal)। এমনকি, রাউন্ডগ্লাস পঞ্জাব এফসি (Round Glass Punjab FC) থেকে মিডফিল্ডার (Midfielder) মাদিহ তালালকেও (Madih Talal) সই করিয়েছে লাল হলুদ।

আর এবার তাদের নজরে রয়েছেন বাঙালি গোলকিপার (Goalkeeper) দেবজিৎ মজুমদার (Debjit Majumder)। উল্লেখ্য, কলকাতা ময়দানকে (Kolkata Maidan) একেবারে হাতের তালুর মতোই চেনেন তিনি। কারণ, মোহনবাগান (Mohun Bagan) এবং ইস্টবেঙ্গল (East Bengal), দুই প্রধানেই এর আগে খেলেছেন এই বঙ্গ তনয়। শুধু তাই নয়, অ্যাটলেটিকো ডি কলকাতার (ATK) হয়ে আইএসএল-এ (ISL) নজরকাড়া পারফরম্যান্সও ছিল তাঁর।

কিন্তু একটা সময়ের পর দুই প্রধানের মায়া ত্যাগ করে সোজা চলে যান চেন্নাইয়ান এফসিতে (Chennaiyin FC)। চুটিয়ে খেলেন তিন কাঠির নিচে। কিন্তু এবার সম্ভবত ফিরতে চলেছেন দেবজিৎ। সূত্রের খবর, তাঁকে দলে নেওয়ার ব্যাপারে ভীষণ আশাবাদী ইস্টবেঙ্গল টিম ম্যানেজমেন্ট (East Bengal Club)। শোনা যাচ্ছে, আসন্ন মরশুমে লাল হলুদে আসতে পারেন গোলকিপার (Goalkeeper) দেবজিৎ মজুমদার (Debjit Majumder)।

সূত্র মারফৎ এও জানা যাচ্ছে যে, কথাবার্তা চলছে জোরকদমে। ইস্টবেঙ্গলেই হয়ত শেষ অবধি আসবেন তিনি। অন্যদিকে, তাঁর পরিসংখ্যানও বেশ ভালোই। এখনও পর্যন্ত আইএসএল-এর মঞ্চে ৮২টি ম্যাচে মাঠে নেমেছেন ৩৬ বছর বয়সী এই অভিজ্ঞ গোলরক্ষক (Goalkeeper)।

তাঁর নামের পাশে রয়েছে ১৫টি ক্লিনশিট। সেইসঙ্গে, করেছেন ২৫৩টি সেভ এবং ৭২৩টি রিকভারি। এছাড়াও সতীর্থদের দিকে বাড়িয়েছেন ৯৬৭টি সফল পাস। অন্যদিকে, ২টি পেনাল্টি সেভ ছাড়াও, ৮৮টি ক্লিয়ারেন্স রয়েছে তাঁর ঝুলিতে।

এহেন একজন অভিজ্ঞ গোলকিপার ইস্টবেঙ্গলে (East Bengal Club) আসা মানে, নিঃসন্দেহে তিন কাঠির নিচে দলের শক্তি অনেকটাই বৃদ্ধি পাবে বলেই মনে করছেন ফুটবলপ্রেমীরা।

আরও পড়ুনঃ 

মাঝমাঠে এবার উঠবে ঝড়! ইস্টবেঙ্গলে সই করা নতুন বিদেশি মিডফিল্ডারের পরিসংখ্যান জানেন?

কলকাতা লিগে কবে কবে নামছে মোহনবাগান, ইস্টবেঙ্গল এবং মহামেডান? একনজরে তিন প্রধানের সূচি

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Hawker Eviction | রাস্তা খালির সতর্কবার্তা! তড়িঘড়ি দোকান গোছাতে ব্যস্ত হকাররা
Suvendu Adhikari : 'লক্ষ্মীর ভাণ্ডার বন্ধ না হলে বেতন বন্ধ হবে' কেন জানেন? শুভেন্দু যা বললেন, দেখুন
Dilip Ghosh : 'আপনি মানুষকে ভুল বুজিয়ে ভোটে জিতেছেন' মমতাকে আক্রমণ দিলীপ ঘোষের
Rahul Dravid : 'আমি খুব ভাগ্যবান যে, এইরকম একটা দল পেয়েছি' বিশ্বকাপ জয়ের পর মুখ খুললেন রাহুল দ্রাবিড়
Daily Horoscope Live: ২৯ জুন শনিবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা