'আমাদের দলের সঙ্গে বন্ধনটা অসাধারণ', সমর্থকদের ভালোবাসায় আপ্লুত মেসি, প্রি-কোয়ার্টার ফাইনালে জয়ের পর কী বললেন তিনি?

অস্ট্রেলিয়াকে হারানোর পর নিজের অনুভূতি ব্যক্ত করতে গিয়ে সমর্থকদের বারবারই ধন্যবাদ জানিয়েছেন মেসি। ফুটবল ঘিরে আর্জেন্টিনাকে ঘিরে গোটা বিশ্বের দর্শকদের উচ্ছ্বাসের প্রশংসাও করলেন ফুটবলের জাদুকর।

Web Desk - ANB | Published : Dec 4, 2022 2:20 PM IST / Updated: Dec 04 2022, 07:51 PM IST

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রি-কোয়ার্টার ফাইনালে জিতে ইতিমধ্যেই কোয়ার্টার ফাইনালে পৌঁছেছে মেসিরা। আবারও মাঠে নেমে নিজেদের জাত চিনিয়েছে নীল সাদা জার্সিধারীরা। সমর্থকদের আরও একবার অসাধারণ ফুটবল উপহার দিতে পেরে খুশি লিও। এটাই হয়েতো তাঁর শেষ বিশ্বকাপ। নিজের সেরাটাই দিতে চান তিনি। তবে মেসিকে ঘিরে, আর্জেন্টিনাকে ঘিরে উন্মাদনায় এতটুকু খামতি নেই। অস্ট্রেলিয়াকে হারানোর পর নিজের অনুভূতি ব্যক্ত করতে গিয়ে সমর্থকদের বারবারই ধন্যবাদ জানিয়েছেন মেসি। ফুটবল ঘিরে আর্জেন্টিনাকে ঘিরে গোটা বিশ্বের দর্শকদের উচ্ছ্বাসের প্রশংসাও করলেন ফুটবলের জাদুকর।

প্রি-কোয়ার্টার ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২-১ ব্যবধানে জয়ের পর উচ্ছ্বসিত মেসি। তিনি বললেন,'দুর্দান্ত অনুভূতি হচ্ছে। সমর্থকদের এত ভালোবাসা পেয়ে আপ্লুত। জানি তাঁরা কত কষ্ট করে এখানে এসেছেন। এও জানি আর্জেন্টিনার প্রতিটি মানুষ কাতারে আসতে চান। আমাদের দলের সঙ্গে এই বন্ধনটা অসাধারণ। ওঁরা আমাদের অবিশ্বাস্য রকমের ভালোবাসেন। এই রকম একটা দারুণ মুহূর্ত তাঁদের সঙ্গে ভাগ করে নিতে পেরে আমি আপ্লুত। তাঁদের খেলার প্রতি ভালোবাসা, জীবনীশক্তি, উচ্ছ্বাস সবই অবিশ্বাস্য।

রবিবার রাতে বিশ্বকাপের প্রি-কোয়ার্টার ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতে নামল আর্জেন্টিনা। ৪ ডিসেম্বর গভীর রাতে আরও একবার মেসি ম্যাজিকের সাক্ষী থাকল গোটা বিশ্ব। ম্যাচের প্রথমার্ধেই গোলের সুযোগ মিস করেননি লিও। মেসির বাঁ পায়ের জাদুতে ফের একবার জ্বালে বল জড়ালো আর্জেন্টিনার। এদিন ম্যাচের ৩৫ মিনিটে মেসির গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। এরপর প্রথমার্ধে আর গোল হয়নি। ৫৭ মিনিটে আর্জেন্টিনার হয়ে দ্বিতীয় গোল করেন জুলিয়ান আলভারেজ। ৭৭ মিনিটে অস্ট্রেলিয়ার ক্রেগ গুডউইনের শট এনজো ফার্নান্ডেজের গায়ে লেগে জালে জড়িয়ে যায়। প্রথমে গুডউইনের গোল বলা হলেও, পরে আত্মঘাতী গোল বলে জানায় ফিফা। ব্যবধান কমানোর পর সমতা ফেরানোর জন্য অনেক চেষ্টা করে সকারুজরা। কিন্তু নিকোলাস ওটামেন্ডিরা সতর্ক ছিলেন। ফলে বাকি সময়টা গোল না খেয়ে কাটিয়ে দেয় আর্জেন্টিনার রক্ষণ। মেসি-লটারো মার্টিনেজরা ব্যবধান বাড়ানোর চেষ্টা করেছিলেন, কিন্তু তাঁদের পক্ষেও আর গোল করা সম্ভব হয়নি।

আরও পড়ুন - 

ফুটবল-সম্রাটের শারীরিক অবস্থা নিয়ে উদ্বেগের মাঝেই ইনস্টাগ্রাম পোস্ট, ভক্তদের আশ্বস্ত করলেন পেলে

বিশ্বকাপে গোলসংখ্যায় মারাদোনাকে টপকালেন মেসি, সহজেই কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা

মার্কিন যুক্তরাষ্ট্রকে ৩-১ গোলে উড়িয়ে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডস

Share this article

Latest Videos

click me!

Latest Videos

CV Ananda Bose : বড় কিছু হতে চলেছে! 'আক্রান্ত'দের সঙ্গে দেখা করেই কড়া বার্তা রাজ্যপালের, দেখুন
BJP News : 'আমাকে ওরা মেরে ফেলবে, আমাকে বাঁচান' কাঁতর আবেদন বিজেপি কর্মীর
দরজা বন্ধ! আর রাজভবনে ঢুকতে পারবেন না 'মুখ্যমন্ত্রী'! বিস্ফোরক দাবী শুভেন্দুর | Suvendu Adhikari
Jalpaiguri : বজ্রবিদ্যুৎ-সহ একটানা ভারি বৃষ্টি জলপাইগুড়িতে! জল বাড়ছে Teesta-এ, জারি হলুদ সতর্কতা!
Bagdah News : 'নিজে সাংসদ, ভাই বিধায়ক, এবার বউ! মানবো না' বাগদায় প্রার্থী নিয়ে ক্ষোভ বিজেপি কর্মীদের