ইংল্যান্ড-ওয়েলেসের মুখোমুখি হওয়ার আগেই স্টেডিয়ামের বাইরে গান গাওয়ায় নিষেধাজ্ঞা, নির্দেশ অমান্য করলে হতে পারে জেলও

লন্ডনে হাতাহাতি, বচসায় জড়িয়েছে দু'দলের সমর্থকরা। পরিস্থিতির কথা খেয়াল রেখেই দু'দলের সমর্থকদের বার্তা দিল কাতার প্রশাসন।

Web Desk - ANB | Published : Nov 28, 2022 1:41 PM IST

বিশ্বকাপে গ্রুপের শেষ ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলতে নামছে ওয়েলেস। এই ম্যাচ ঘিরে ইতিমধ্যেই তুঙ্গে উত্তেজনা। এই ম্যাচকে অনেকেই বিশ্বকাপের ডার্বিও বলছেন। এই ম্যাচের আগেই দু'দেশের সমর্থকদের সতর্ক করে দিল কাতার প্রশাসন। স্টেডিয়ামের বাইরে কোনও রকমের প্ররোচনামূলক পোশাক পরা গান গাওয়ার উপর ফতোয়া জারি করল কাতার প্রশাসন। বিশ্বকাপ চলাকালীন যে কোনও রকমের অশান্তি এড়াতেই এই সিদ্ধান্ত বলেই জানাচ্ছে কাতার। এমনিতেই গুন্ডামীর জন্য কুখ্যাত ইংল্যান্ড-ওয়েলেসের সমর্থকরা। ইতিমধ্যেই লন্ডনে হাতাহাতি, বচসায় জড়িয়েছে দু'দলের সমর্থকরা। পরিস্থিতির কথা খেয়াল রেখেই দু'দলের সমর্থকদের বার্তা দিল কাতার প্রশাসন।

নির্দেশিকা অনুযায়ী স্টেডিয়ামের গ্যালারিতে গান গাওয়ায় বিশেষ আপত্তি না থাকলেও স্টেডিয়ামের বাইরে গান গাওয়া যাবে না বলে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়। ম্যাচের আগে বা পরে কোনও প্ররোচনামূলক পোশাকও পড়া যাবে না বলেও জানিয়েছে প্রশাসন। নির্দেশ অমান্য করলে সাজা পেতে হবে। হতে পারে জেলও। ইতিমধ্যেই পুলিশি নজরদারিও বাড়ানো হয়েছে পুলিশি নজরদারিও। বিশেষত যে সমস্ত জায়গায় খেলা শুরুর আগে ও পরে সমর্থকরা একত্রিত হন সে সমস্ত জায়গায় আরও কড়া হয়েছে নিরাপত্তা ব্যবস্থা।

আরও পড়ুন - 

বেলজিয়াম হারতেই আগুন জ্বলল রাজধানীতে, পুলিশের সঙ্গে সংঘর্ষে গ্রেফতার ১১ সমর্থক

মাহসা আমিনি লেখা জার্সি পরে চুল খুলে খেলা দেখছে ইরানের যুবতী, প্রতিবাদের অভিনব ভাষার সাক্ষী থাকছে বিশ্বকাপ

স্পেনের সঙ্গে অসাধারণ লড়াই করে ১-১ ড্র, বিশ্বকাপে টিকে থাকল জার্মানি

Share this article
click me!