অবসরের আর বেশিদিন বাকি নেই, বিশ্বকাপ শুরু হওয়ার আগেই বলে দিলেন মেসি

এবারের বিশ্বকাপই যে শেষ, সেই ইঙ্গিত আগেই পাওয়া গিয়েছিল। কাতারে কিক অফের আগেই সারা বিশ্বের অনুরাগীদের জন্য আরও মন খারাপ খবর দিলেন লিওনেল মেসি।

Web Desk - ANB | Published : Nov 18, 2022 9:33 AM IST / Updated: Nov 19 2022, 12:36 AM IST

আর হয়তো বেশিদিন ফুটবল খেলতে দেখা যাবে না লিওনেল মেসিকে। আর্জেন্টিনার এই মহাতারকা নিজেই সেই ইঙ্গিত দিয়েছেন। কাতারে বিশ্বকাপ শুরু হওয়ার আগে একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে 'এল এম ১০' বলেছেন, 'আমি ফুটবল খেলা ভালবাসি। আমি খেলতে ভালবাসি এবং খেলা উপভোগও করি। আমি সারাজীবন ধরে একটা কাজই করেছি, সেটা হল ফুটবল খেলা। আমি খেলা ছাড়ার পরেও যে কাজই করি না কেন, সেটা ফুটবল সংক্রান্তই হবে। তবে আমি জানি না এরপর কী করব। আমার মনে হয়, আর বেশিদিন খেলব না।' আগামী মঙ্গলবার এবারের বিশ্বকাপে আর্জেন্টিনার প্রথম ম্যাচ। তার আগেই মেসির এই সাক্ষাৎকার আর্জেন্টিনা সমর্থকদের আবেগপ্রবণ করে তুলেছে। এটা মেসির পঞ্চম বিশ্বকাপ। ২০০৬, ২০১০, ২০১৪, ২০১৮ সালের বিশ্বকাপে তিনি খেলেছেন। এবার অনুরাগীরা চাইছেন, বিশ্বচ্যাম্পিয়ন হয়েই এই প্রতিযোগিতা থেকে বিদায় নিন সবার প্রিয় ফুটবলার।

২০০৬ সালের বিশ্বকাপে তরুণ মেসি সব ম্যাচে খেলার সুযোগ পাননি। কিন্তু ২০১০ থেকে তিনিই দলের প্রধান ভরসা। কাতারেও তাঁকে সামনে রেখেই পরিকল্পনা করছেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি। ৩৫ বছর বয়সেও মেসিই ফুটবল-দক্ষতায় সবার চেয়ে এগিয়ে। কিন্তু দক্ষতার শীর্ষে থেকেই বোধহয় সরে যেতে চাইছেন বাঁ পায়ের জাদুকর। তিনি জানিয়েছেন, 'আমি এরপর কী করব কিছুই জানি না। আমার জীবনে অনেককিছু ঘটে গিয়েছে। আমি যখন ছোট ছিলাম, তখন একটাই স্বপ্ন ছিল, আর্জেন্টিনার হয়ে ফুটবল খেলতে হবে। আমি তখন শুধু মাঠে নেমে খেলতে চাইতাম। কিন্তু এখন আমার জীবন বদলে গিয়েছে। আমার পরিবার, ৩ সন্তান আছে। আমার জীবনে বিশাল চ্যালেঞ্জ ছিল যা আমার ও গোটা পরিবারের কাছে কঠিন ছিল। সেই চ্যালেঞ্জ অতিক্রম করতে পেরেছি। এখন আমরা ভাল আছি।'

Latest Videos

গত বছর আর্জেন্টিনাকে কোপা আমেরিকা চ্যাম্পিয়ন করলেও, এখনও বিশ্বকাপ জিততে পারেননি মেসি। ২০০৬ ও ২০১০ সালে কোয়ার্টার ফাইনালেই থেমে গিয়েছিল তাঁদের দৌড়। দু'বারই জার্মানির কাছে হেরে যায় আর্জেন্টিনা। এরপর ২০১৪ সালে বিশ্বকাপ ফাইনালেও উঠলেও, সেই জার্মানির কাছেই হারতে হয় মেসিদের। ২০১৮ সালে প্রি-কোয়ার্টার ফাইনালেই ফ্রান্সের কাছে ৩-৪ গোলে হেরে বিদায় নেয় আর্জেন্টিনা। এবার নিজের শেষ বিশ্বকাপে ট্রফি চান মেসি। তাঁর দল টানা ৩৬ ম্যাচ অপরাজিত। আগামী এক মাস এই ফর্ম ধরে রাখাই চ্যালেঞ্জ অ্যাঞ্জেল ডি মারিয়া, নিকোলাস ওটামেন্ডিদের কাছে।

আরও পড়ুন-

ব্রাজিলজুড়ে ধরপাকড়, বিক্ষোভ, বিশ্বকাপ নিয়ে আগ্রহই নেই ইস্টবেঙ্গলের প্রাক্তন তারকার

মেসি-নির্ভরতা নয়, দলগত শক্তিই বিশ্বকাপে আর্জেন্টিনার সবচেয়ে বড় ভরসা

শুক্রবার আইএসএল-এ মুখোমুখি ইস্টবেঙ্গল-ওড়িশা, ওড়িশার বিরুদ্ধে গোল না খাওয়ার চ্যালেঞ্জ ইস্টবেঙ্গলের

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

এই দুর্গাপুজো দেখতে আসতেন বিদ্যাসাগর-রামমোহন, ২২৫ তম বর্ষে চন্দ্রকোণার জমিদার বাড়ির Durga Puja
টালিগঞ্জের স্টুডিও পাড়ার ঘটনায় গর্জে উঠলেন লকেট, দেখুন কাদের করলেন দোষারোপ | Locket Chatterjee
'এটা হাসপাতাল, নাকি বাবুর বাড়ির আম বাগান!' নামখানায় বিস্ফোরক মীনাক্ষী | Minakshi Mukherjee | RG Kar
ত্রাতার ভূমিকায় শুভেন্দু, পাঁশকুড়ার মত দাসপুরেও বন্যায় ক্ষতিগ্রস্ত বাড়ির জন্য দিলেন আর্থিক সহায়তা
ঘরে আর ফেরা হল না! উদ্ধার ৮ মৎস্যজীবীর মৃতদেহ! পরিবারের কান্নায় ভাসলো নামখানা | Namkhana News Today