কলকাতা লিগে পুলিশ এসি-র বিরুদ্ধে ২-১ গোলে জয়, সুপার সিক্সের পথে ইস্টবেঙ্গল

এবারের কলকাতা লিগে প্রিমিয়ার ডিভিশন গ্রুপ বি থেকে সুপার সিক্সের যোগ্যতা অর্জন করার পথে অনেকটা এগিয়ে গেল বিনো জর্জের দল।

Soumya Gangully | Published : Aug 14, 2023 12:04 PM IST / Updated: Aug 14 2023, 06:14 PM IST

বড় ম্যাচ জেতার পরের ম্যাচ সাধারণত ড্র করে বা হেরে যায় ইস্টবেঙ্গল। গড়ের মাঠে এই প্রবাদ বহু প্রাচীন। তবে সোমবারের ম্যাচ ব্যতিক্রম হয়ে থাকল। শনিবার ডুরান্ড কাপে মোহনবাগান সুপার জায়ান্টকে হারানোর পর এদিন কলকাতা লিগের ম্যাচে পুলিশ অ্যাথলেটিক ক্লাবকে ২-১ গোলে হারিয়ে দিল লাল-হলুদ। সুপার সিক্সের যোগ্যতা অর্জন করার জন্য এই ম্যাচ জেতা দরকার ছিল। দ্বিতীয়ার্ধে নিজেদের কাজ কঠিন করে ফেলেছিলেন অতুল উন্নিকৃষ্ণন, তুহিন দাসরা। তবে শেষপর্যন্ত জয় ছিনিয়ে নিল ইস্টবেঙ্গল। ৯ ম্যাচ খেলে ২১ পয়েন্ট নিয়ে প্রিমিয়ার ডিভিশন গ্রুপ বি-র শীর্ষে লাল-হলুদ। ৮ ম্যাচ খেলে ২০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ভবানীপুর। ৯ ম্যাচ খেলে ১৯ পয়েন্ট নিয়ে ৩ নম্বরে খিদিরপুর। ৮ ম্যাচ খেলে ১৮ পয়েন্ট নিয়ে ৪ নম্বরে এরিয়ান ক্লাব। ইস্টবেঙ্গল, ভবানীপুর, খিদিরপুর ও এরিয়ান এই গ্রুপ থেকে সুপার সিক্সের যোগ্যতা অর্জন করার দৌড়ে আছে। ফলে এদিন জয় পেলেও, এখনও সুপার সিক্সে নিশ্চিত নয় লাল-হলুদ।

সোমবার ম্যাচের ১৫ মিনিটে প্রথম গোল করে ইস্টবেঙ্গলকে এগিয়ে দেন অভিষেক কুঞ্জম। দলগত ফুটবলের ফসল এই গোল। নিজেদের অর্ধ থেকে বল দেওয়া-নেওয়া করতে করতে গোল আসে। প্রথমার্ধের শেষে ১-০ এগিয়েছিল ইস্টবেঙ্গল। কিন্তু দ্বিতীয়ার্ধের শুরুতেই ম্যাচের রং বদলে যায়। ৪৮ মিনিটে গোল করে সমতা ফেরান জগমিত সিং। এরপর ম্যাচ যত শেষের দিকে এগোচ্ছিল, ততই লাল-হলুদ শিবিরে স্নায়ুর চাপ বাড়ছিল। শেষপর্যন্ত ৮৮ মিনিটে জয়সূচক গোল করেন পিভি বিষ্ণু। ব্যক্তিগত দক্ষতায় অসাধারণ গোল করেন লাল-হলুদের এই তরুণ ফুটবলার। বিষ্ণুর গোলেই ৩ পয়েন্ট এল।

এদিন ইস্টবেঙ্গলের প্রথম একাদশে ছিলেন মহম্মদ নিশাদ পিপি, কে বুনান্দো সিং, অতুল উন্নিকৃষ্ণন (অধিনায়ক), মালসোয়ামটুলুঙ্গা, তুহিন দাস, গুরনাজ সিং গ্রেওয়াল, তন্ময় দাস, দীপ সাহা, আমন সি কে, জেসিন টি কে ও অভিষেক কুঞ্জম। দ্বিতীয়ার্ধে পরিবর্ত হিসেবে খেলতে নেমে দলকে জয় এনে দিলেন বিষ্ণু।

ম্যাচের আগে লাল-হলুদ কোচ বিনো জর্জ বলেছিলেন, 'আমি বারবার বলে আসছি, সুপার সিক্সের যোগ্যতা অর্জন করার ক্ষেত্রে আমাদের জন্য প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ। গত ম্যাচে আমরা রেলওয়ে এফসি-র বিরুদ্ধে ২-০ জয় পেয়েছি। তবে সেই ম্যাচে অনেক সুযোগ নষ্ট হয়েছে। আমরা চেষ্টা করছি যাতে গোলের সুযোগ নষ্ট না হয়।' এদিনও অবশ্য সুযোগ নষ্ট হয়েছে। তবে দল জেতায় সবাই খুশি।

আরও পড়ুন-

ডার্বি জয়ের পরদিনই কলকাতায় ইস্টবেঙ্গলের নতুন ডিফেন্ডার হোসে অ্যান্টনিও পার্দো লুকাস

সমর্থকরা খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছিল, ওদের জন্য ভালো লাগছে, বার্তা কুয়াদ্রাতের

অভিনব উদ্বোধন! ডুরান্ড কাপের ট্রফি নিয়ে ৬৫ তলা থেকে ঝাঁপ দুই সেনাকর্তার

Share this article
click me!