সুনীল ছেত্রীর হ্যাটট্রিক, সাফ চ্যাম্পিয়নশিপের প্রথম ম্যাচে পাকিস্তান-বধ ভারতের

দুর্দান্ত ছন্দে ভারতীয় ফুটবল দল। সদ্য ইন্টারকন্টিনেন্টাল কাপ চ্যাম্পিয়ন হওয়ার পর এবার সাফ চ্যাম্পিয়নশিপের প্রথম ম্যাচে পাকিস্তানকে উড়িয়ে দিল ভারতীয় দল।

Soumya Gangully | Published : Jun 21, 2023 3:18 PM IST / Updated: Jun 21 2023, 10:46 PM IST

বেঙ্গালুরু এফসি-র হয়ে খেলেন ভারতের অধিনায়ক সুনীল ছেত্রী। ফলে বেঙ্গালুরুর কান্তিরাভা স্টেডিয়াম তাঁর ঘরের মাঠ। সেখানেই বুধবার সাফ চ্যাম্পিয়নশিপের প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে হ্যাটট্রিক করলেন সুনীল। ৩ গোলের মধ্যে ২টি পেনাল্টি থেকে। ভারতের হয়ে অপর গোলটি করেন উদান্তা সিং। পাকিস্তানের বিরুদ্ধে যে কোনও পর্যায়ের ম্যাচই উত্তেজক। সেখানে সাফ চ্যাম্পিয়নশিপে ৪-০ জয়ে উচ্ছ্বসিত ফুটবলপ্রেমীরা। ৫-৬ গোল হলে খুশির মাত্রা বেড়ে যেত। তবে এই বিরাট ব্যবধানে জয় কম কৃতিত্বের নয়। ভারতীয় দল দ্বিতীয়ার্ধে একাধিক সহজ সুযোগ নষ্ট না করলে ব্যবধান বাড়ত। সাফ চ্যাম্পিয়নশিপের প্রথম ম্যাচেই পাকিস্তানের বিরুদ্ধে বড় ব্যবধানে জয় সুনীলদের আত্মবিশ্বাস বাড়িয়ে দেবে। শনিবার গ্রুপের দ্বিতীয় ম্যাচে নেপালের মুখোমুখি হবে ভারত। সেই ম্যাচে জয় পেলেই ভারতের সেমি-ফাইনালে খেলা নিশ্চিত হয়ে যাবে। এরপর ২৭ জুন গ্রুপের শেষ ম্যাচে কুয়েতের মুখোমুখি হবে ভারত।

ভিসা সমস্যায় গত কয়েকদিন ধরে মরিশাসে আটকে থাকতে হয় পাকিস্তান দলকে। সোমবার ভিসা মঞ্জুর করা হয়। এরপর ম্যাচের ঠিক আগে বেঙ্গালুরু পৌঁছয় পাকিস্তান দল। ফলে শারীরিক ও মানসিকভাবে পিছিয়ে থেকেই খেলতে নামে পাকিস্তান। ম্যাচের শুরু থেকেই ভারতের  দাপট ছিল। ১০ মিনিটের মাথায় প্রথম গোল পায় ভারত। এই গোলের জন্য অবশ্য পাকিস্তানের গোলকিপারই দায়ী। তিনি ব্যাকপাস ধরে শট নিতে গিয়ে মিসকিক করেন। কাছেই ছিলেন সুনীল। তিনি ছুটে গিয়ে বল ধরে ফাঁকা গোলে ঠেলে দেন। ১৬ মিনিটে নিজের ও দলের দ্বিতীয় গোল করেন ভারতের অধিনায়ক। এই গোলটি হয় পেনাল্টি থেকে। প্রথমার্ধের শেষে ২-০ এগিয়েছিল ভারত। এরপর ৭৩ মিনিটে পেনাল্টি থেকে হ্যাটট্রিক সম্পূর্ণ করেন সুনীল। ৮১ মিনিটে পাকিস্তানের লজ্জা বাড়ান উদান্তা

ম্যাচের পর সুনীল বলেছেন, ‘আমরা গোল না খেয়ে জয় পাওয়ায় খুশি হয়েছি। জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করতে পেরে ভালো লাগছে। এরকম পরিস্থিতিতে (বৃষ্টিভেজা মাঠ) কোনওদিনই খেলা সহজ নয়। এই আবহাওয়াতেও বহু দর্শক খেলা দেখতে এসেছিলেন। এটা দেখে খুব ভালো লেগেছে। এর জন্যই আমরা খেলি।’

এদিন প্রথমার্ধের শেষদিকে উত্তেজনার বশে মেজাজ হারিয়ে লাল কার্ড দেখেন ভারতের প্রধান কোচ ইগর স্টিম্যাচ। তবে তাতে ভারতীয় দলের সমস্যা হয়নি। সহজ জয়ই পেলেন সুনীলরা। কোচ মাথা গরম করলেও, ফুটবলারদের মাথা ঠান্ডাই ছিল। ফলে কোনও অপ্রীতিক পরিস্থিতি তৈরি হয়নি।

আরও পড়ুন-

প্রথমার্ধের শেষদিকে তুমুল বচসা, লাল কার্ড দেখলেন ভারতের কোচ ইগর স্টিম্যাচ

Indian Football: লেবাননের বিরুদ্ধে ২-০ জয়, ইন্টারকন্টিনেন্টাল কাপ চ্যাম্পিয়ন ভারত

বাবা হচ্ছেন, ভানুয়াতুর বিরুদ্ধে গোল করে দেশকে জিতিয়ে ঘোষণা সুনীলের

Read more Articles on
Share this article
click me!