কেরিয়ারের ৯০০-তম গোল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর, নেশনস লিগে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে জয় পর্তুগালের

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ক্যারিয়ারের ৯০০তম গোল করে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে পর্তুগালকে জয় এনে দিয়েছেন। উয়েফা নেশনস লিগের এই গুরুত্বপূর্ণ ম্যাচে ২-১ ব্যবধানে জয় পায় পর্তুগাল।

Soumya Gangully | Published : Sep 6, 2024 12:45 AM IST / Updated: Sep 06 2024, 07:05 AM IST

ব্যালন ডি'অরের ৩০ জনের প্রাথমিক তালিকায় জায়গা পাননি। কিন্তু তিনি যে এখনও বিশ্বের অন্যতম সেরা ফুটবলার, তা ফের বুঝিয়ে দিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। কেরিয়ারের ৯০০-তম গোল করে উয়েফা নেশনস লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে পর্তুগালকে জেতালেন 'সি আর সেভেন'। ম্যাচের সপ্তম মিনিটেই দিয়োগো দালতের গোলে এগিয়ে যায় পর্তুগাল। ব্রুনো ফার্নান্ডেজের বুদ্ধিদীপ্ত পাস থেকে দুর্দান্ত শটে গোল করেন পর্তুগাল। এরপর ৩৪ মিনিটে নুনো মেন্ডেজের ক্রস থেকে গোল করেন রোনাল্ডো। ৪১ মিনিটে দালতই আত্মঘাতী গোল করায় ব্যবধান কমায় ক্রোয়েশিয়া। শেষপর্যন্ত ২-১ জয় পায় পর্তুগাল। এবারের ইউরো কাপে পর্তুগালের হয়ে পাঁচ ম্যাচ খেললেও, গোল পাননি রোনাল্ডো। তবে এবার উয়েফা নেশনস লিগে পর্তুগালের প্রথম ম্যাচেই গোল করে দলকে জেতালেন এই মহাতারকা।

নতুন উচ্চতায় রোনাল্ডো

Latest Videos

'ফুটবল সম্রাট' প্রয়াত পেলে ১,০০০ গোল করেছিলেন। ব্রাজিলের প্রাক্তন স্ট্রাইকার রোমারিও ১,০০০ গোল করেছেন। এবার ৯০০ গোল করে ফেললেন রোনাল্ডো। ১৭ বছর বয়স থেকে পেশাদার ফুটবলে খেলছেন এই মহাতারকা। দু'দশক পরেও তাঁর গোলের খিদে একইরকম। রিয়াল মাদ্রিদের হয়ে সবচেয়ে সফল রোনাল্ডো। স্পেনের এই ক্লাবের হয়ে ২৯২ ম্যাচ খেলে ৩১১ গোল করেন রোনাল্ডো। পর্তুগালের হয়ে ১৩১ গোল করেছেন 'সি আর সেভেন'। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের হয়ে ২৩৬ ম্যাচ খেলে ১০৩ গোল করেছেন পর্তুগিজ মহাতারকা। ইটালির ক্লাব জুভেন্টাসের হয়ে ৯৮ ম্যাচ খেলে ৮১ গোল করেছেন রোনাল্ডো। বর্তমান ক্লাব আল-নাসরের হয়ে তাঁর গোলসংখ্যা ৫১। তবে এই পরিসংখ্যান সরকারিভাবে স্বীকৃত প্রতিযোগিতামূলক ম্যাচগুলির। আরও অনেক ম্যাচেই গোল করেছেন রোনাল্ডো। সবমিলিয়ে তাঁর গোলসংখ্যা ৯০০।

ফের বিশ্বকাপ খেলার লক্ষ্যে রোনাল্ডো

২০১৬ সালে ইউরো কাপ চ্যাম্পিয়ন হলেও, এখনও বিশ্বকাপ জিততে পারেননি রোনাল্ডো। ২০২৬ সালের বিশ্বকাপে খেলার সুযোগ পেলে তিনি পর্তুগালকে প্রথমবার চ্যাম্পিয়ন করার চেষ্টা করবেন।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

বিশ্ব ফুটবলে যুগাবসান, ২১ বছর ব্যালন ডি'অরের প্রাথমিক তালিকায় নেই মেসি-রোনাল্ডো

Cristiano Ronaldo: অবসর নিচ্ছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো? কী জানালেন পর্তুগালের কোচ?

Cristiano Ronaldo: উন্মাদনা চরমে, মাঠে বারবার অনুপ্রবেশ ভক্তদের, কীভাবে পরিস্থিতি সামাল দিলেন রোনাল্ডো?

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'সমস্যার মূল হচ্ছেন মুখ্যমন্ত্রী, তাঁর জন্যেই যত সমস্যা' বিস্ফোরক Suvendu Adhikari | R G Kar Case
RG Kar News | 'সন্দীপ ঘোষ আমায় ফোন করেছিল' CBI চলে যেতেই সব বলে দিলেন TMC MLA সুদীপ্ত রায়
RG Kar News | ‘বাবা তৃণমূল বিধায়ক তাই আপনারা এসেছেন’ কী বললেন TMC MLA সুদীপ্ত রায়ের কন্যা
'দিদিমণি গদির নেশায় মাতাল হয়েছে' কবি গানে মমতাকে ধুয়ে দিলেন অসীম সরকার | Asim Sarkar | R G Kar
জয়নগরে সক্রিয় ইডি! রেশন ডিলারের গোডাউন ঘিরে চলল তল্লাশি | ED Raid | Ration Scam