Archery World Cup: তীরন্দাজি বিশ্বকাপে দাপট দেখিয়ে দলগত বিভাগে ৩ সোনা ভারতের

কয়েক মাস পরেই শুরু হচ্ছে প্যারিস অলিম্পিক্স। তার ঠিক আগে ভারতীয় তীরন্দাজদের অসাধারণ পারফরম্যান্স অলিম্পিক্সে পদক জয়ের আশা জাগিয়ে তুলেছে।

Soumya Gangully | Published : Apr 27, 2024 7:18 AM IST / Updated: Apr 27 2024, 02:54 PM IST

সাংহাইয়ে চলতি তীরন্দাজি বিশ্বকাপে প্রথম পর্যায়ে ৩ সোনা পেল ভারত। ৩টি সোনাই এসেছে দলগত বিভাগে। পুরুষ ও মহিলাদের দলগত বিভাগের পাশাপাশি মিক্সড টিম ইভেন্টেও সোনা জিতেছে ভারত। পুরুষদের দলগত বিভাগে সোনা জিতলেন অভিষেক ভার্মা, প্রিয়াংশ ও প্রথমেশ ফুগে। তাঁরা সোনা জয়ের পথে মাত্র ২ পয়েন্ট হারান। ফাইনালে নেদারল্যান্ডসের মাইক স্লোসার, সিল প্যাটার ও স্টেফ উইলেমসকে হারিয়ে দিয়েছে ভারতীয় দল। ভারতের পক্ষে ফাইনালের ফল ২৩৮-২৩১। মহিলাদের দলগত বিভাগে সোনা জিতলেন জ্যোতি সুরেখা ভেন্নাম, অদিতি স্বামী ও পরণীত কউর। সোনা জয়ের পথে মাত্র ৪ পয়েন্ট হারায় ভারতের মহিলা দল। ফাইনালে ইটালির বিরুদ্ধে ভারতের ফল ২৩৬-২২৫। মিক্সড টিম ইভেন্টে সোনা জিতলেন দ্বিতীয় বাছাই জ্যোতি ও অভিষেক। তাঁদের সোনা জয়ের পথে কঠিন লড়াই করতে হয়। এস্টোনিয়ার লিসেল জাতমা ও রবিন জাতমাকে ১৫৮-১৫৭ ফলে হারিয়ে সোনা জেতেন জ্যোতি-অভিষেক। কম্পাউন্ড আর্চারি অলিম্পিক্সে নেই। তবে বিশ্বকাপে ভারতীয় তীরন্দাজদের অসাধারণ পারফরম্যান্স প্যারিস অলিম্পিক্সের আগে সারা দেশের ক্রীড়ামহলকে উৎসাহিত করে তুলেছে।

জ্যোতির অসাধারণ পারফরম্যান্স

এশিয়ান গেমসে সোনা জেতেন জ্যোতি। এবার বিশ্বকাপে দলগত বিভাগে জোড়া সোনা জিতলেন তিনি। অসাধারণ ফর্মে এই তীরন্দাজ। তিনি এবার ব্যক্তিগত বিভাগেও সোনা জয়ের লক্ষ্যে। প্রিয়াংশও কম্পাউন্ডে ব্যক্তিগত বিভাগে সোনা জয়ের লক্ষ্যে। 

রবিবার বাড়তে পারে ভারতের পদক

রবিবার রিকার্ভ বিভাগে পদক জয়ের লক্ষ্যে ভারতীয় তীরন্দাজরা। অলিম্পিক্সে রয়েছে রিকার্ভ। ফলে এই ইভেন্ট অত্যন্ত গুরুত্বপূর্ণ। রবিবার রিকার্ভ ইভেন্ট থেকে জোড়া সোনা জয়ের লক্ষ্যে ভারত। সোনা জয়ের লক্ষ্যে অলিম্পিক্স চ্যাম্পিয়ন দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে খেলতে নামবে ভারতের পুরুষ দল। মহিলাদের রিকার্ভে সোনা জয়ের লক্ষ্যে দীপিকা কুমারী।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

যুব তীরন্দাজি বিশ্ব চ্যাম্পিয়নশিপে অনূর্ধ্ব-২১ বিভাগে সোনা ভারতের প্রিয়াংশের

2036 Summer Olympics: ২০৩৬ সালে অলিম্পিক্স আয়োজনের দাবি জানাচ্ছে ভারত, জানালেন অনুরাগ ঠাকুর

2036 Summer Olympics: লক্ষ্য ২০৩৬ অলিম্পিক্স, আমেদাবাদে হচ্ছে নতুন ৫টি স্টেডিয়াম

Share this article
click me!