MacBook Pro: এক নয় একাধিক সমস্যা রয়েছে ম্যাক বুক প্রো-এর মডেলগুলোতে, অভিযোগ ব্যবহারকারীদের

মার্কেটে আসার পরই ম্যাক বুক প্রো (Mac Book Pro) মডেলটি নিয়ে সমস্যা পড়েছেন ব্যবহারকারীরা। ব্যবহারকারীরা রিপোর্ট করেছে যে, ম্যাক বুক প্রো-এর সঙ্গে এসডি কার্ড (SD Card) ব্যবহার করার সময় ত্রুটি দেখা যাচ্ছে।

Sayanita Chakraborty | Published : Dec 7, 2021 1:18 PM IST / Updated: Dec 07 2021, 07:20 PM IST

ম্যাক বুক প্রো (২০২১)-এর মডেলগুলোতে রয়েছে সমস্যা। এসডি (SD) কার্ডের সঙ্গে সঠিকভাবে কাজ করছে না মডেলটি। এমনই রিপোর্ট করেছেন ব্যবহারকারীরা। তাদের অভিযোগ করেছেন, ১৪ এবং ১৬ ইঞ্চি ম্যাক বুক প্রো (Mac Book Pro) মডেলের এসডি (SD) কার্ড ব্যবহার করার সময় খুবই ধীরে কাজ করে। এবছরের শুরুর দিকে ম্যাক বুক মডেলগুলো লঞ্চ করেছে। তারপরই সমস্যা দেখা দিয়েছে মডেলটি (Model) নিয়ে। 
১৪ ইঞ্চি স্ক্রিনের ম্যাক বুক প্রো (Mac Book Pro) ১৬ জিবি RAM ও ৫১২ জিবি ROM আছে। এর দাম ২,১৯,৯৯০ টাকা। আর ১৬ জিবি RAM সম্পন্ন ভার্সনের দাম ২,৬৯,৯৯০ টাকা। অপরদিকে ১৬ ইঞ্চি স্ক্রিনের ম্যাকবুক প্রো ১৬ জিবি RAM ও ৫১২ জিবি ROM সম্পন্ন ভার্সনের দাম ২,৫৯,৯৯০ টাকা। ১৬ জিবি RAM ও ১ জিবি ROM সম্পন্ন ভার্সনের দান ২,৯৫,৯৯০ টাকা। 

মার্কেটে আসার পরই এই ম্যাক বুক প্রো (Mac Book Pro) মডেলটি নিয়ে সমস্যা পড়েছেন ব্যবহারকারীরা। ব্যবহারকারীরা রিপোর্ট করেছে যে, ম্যাক বুক প্রো-এর সঙ্গে এসডি কার্ড (SD Card) ব্যবহার করার সময় ত্রুটি দেখা যাচ্ছে। এমনকী, ফরম্যাট করার সময়ও সমস্যা হচ্ছে। এই মডেলের সঙ্গে একটি এইএসবি টাইপ সি (Type c) অ্যাডাপ্টর দেওয়া হয়েছে। এটাও ঠিক মতো কাজ করে না। এই অভিযোগ এক নয়, একাধিক ব্যবহারকারীর। 

আরও পড়ুন: Moto G51-১০ ডিসেম্বর ভারতে লঞ্চ করছে ৫ জি স্মার্টফোন মোটো জি৫১,১৯,৩০০ টাকায় মিলবে মোটোরোলার নতুন মডেল

আরও পড়ুন: Split Payments-ক্যালকুলেটারের কাজ করবে ফেসবুক ম্যাসেঞ্জারের নয়া অ্যাপ স্প্লিট পেমেন্টস, লঞ্চ হবে আমেরিকায়

তবে, ম্যাক বুক প্রো (Mac Book Pro) মডেলগুলোর সঙ্গে একটি বাহ্যিক এসডি কার্ড (SD Card) রিডার ব্যবহার করা যাচ্ছে। এটি অবশ্যই এটি সমাধান নয়। কারণ, এম ১ প্রো এবং এম ১ ম্যাক্স সিলিকন-সহ ম্যাকবুক প্রো (Mac Book Pro) মডেলগুলো একটি বিল্ট ইন এসডিএক্সসি কার্ড রিডার এবং একটি এইডসিএমআই পোর্ট রয়েছে। যা সব পেশাদারদের কাজে বিশেষভাবে সহায়তা করে। 

এখানেই শেষ নয়। আরও একটি সমস্যা রয়েছে এই মেডেলে। গত সপ্তাহে, ১৬ ইঞ্চি ম্যাকবুক প্রো-সহ(Mac Book Pro)  কিছু ব্যবহারকারীরা ম্যাগসেফ ৩ চার্জিংয়ের বিষয়েও অভিযোগ করেছেন। মডেলটি বন্ধ করার পর তা চার্জ দেওয়া যাচ্ছে না। তবে, এই সমস্যা সমাধানে উদ্যোগ নিয়েছেন অ্যাপেল সাপোর্ট টিম। অ্যাপেল সাপোর্ট টিম ল্যাপটপটি (Laptop) স্লিপ (Sleep) মোডে থাকা অবস্থায় চার্জ (Charge) দেওয়া দেওয়ার অনুরোধ করেছেন ব্যবহারকারীদের (User)। 
 

Share this article
click me!