৪৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা-সহ লঞ্চ করছে রেডমি নোট ৯ প্রো, রইল বিস্তারিত

  • ১২ মার্চ ভারতে লঞ্চ হতে চলেছে এই স্মার্টফোন
  • প্রযুক্তির বাজারে বেশ প্রভাব ফেলবে বলেই আশা রাখতে সংস্থা
  • দুর্দান্ত ফিচার ইতিমধ্যেই নজর কেড়েছে দর্শকদের
  • রেডমি নোট ৯ প্রো স্মার্টফোনের স্পেসিফিকেশন
     

deblina dey | Published : Mar 11, 2020 6:52 AM IST

মোবাইলের প্রতিযোগীতায় বেশ জনপ্রিয় স্মার্টফোনের এই কোম্পানি। এই সংস্থার একের পর এক স্মার্টফোন ক্রমশ জনপ্রিয় হয়ে উঠছে গ্রাহকদের মধ্যে। স্টাইলিশ লুক-সহ উন্নতমানের ফিচার এই ফোন জনপ্রিয় হওয়ার অন্যতম কারণ। ১২ মার্চ ভারতে লঞ্চ হতে চলেছে এই স্মার্টফোন। রেডমি নোট ৮ স্মার্টফোনের মতই ভারতে প্রযুক্তির বাজারে রেডমি নোট ৯ প্রো বেশ প্রভাব ফেলবে বলেই আশা রাখতে সংস্থা। কারন, সাধ্যের মধ্যে দুর্দান্ত ফিচার ইতিমধ্যেই নজর কেড়েছে দর্শকদের। জেনে নেওয়া যাক রেডমি নোট ৯ প্রো স্মার্টফোনের স্পেসিফিকেশন।

আরও পড়ুন- আগামী সপ্তাহেই ডিঅ্যাক্টিভ হতে চেলেছে বেশিরভাগ ক্রেডিট ও ডেবিট কার্ড, রইল বিস্তারিত

রেডমি নোট ৯ প্রো স্মার্টফোনে থাকছে ৪ জিবি ব়্যাম সহ ৬৪ জিবি এবং ৮ জিবি ব়্যাম সহ ১২৮ জিবিইন্টারন্যাল স্টোরেজ ক্যাপাসিটি। এর সঙ্গে থাকছে ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে। ডিসপ্লে রেজোলিউশন ১০৮০x২৩৪০ পিক্সেল। অপারেটিং সিস্টেম হিসাবে এই রেডমি নোট ৯ প্রো-তে ব্যবহার করা হয়েছে অ্যানন্ড্রয়েড ১০ এমআইইউআই ১১ সঙ্গে অক্টাকোর প্রসেসর। সেই সঙ্গে ফাস্ট চার্জিং ব্যাটারি সহ এই ফোনে ব্যবহার করা হয়েছে ননরিমুভেবল ৫০২০ এমএইচএর ব্যাটারি। অ্যারোরা ব্লু, গ্লেসিয়ার হোয়াইট, ও কালো রং এর ভেরিয়েশনে এই ফোন পাওয়া যাবে।

আরও পড়ুন- উন্নত ফিচার-সহ আসতে চলেছে জিও স্মার্টফোন, এপ্রিলেই হতে পারে লঞ্চ

রেডমি নোট ৯ প্রো স্মার্টফোনে সেলফি ক্যামেরার জন্য থাকছে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর। প্রাইমারি ক্যামেরা হিসেবে থাকছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ ১) ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ২) ৮ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ৩) ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স ৪) ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সঙ্গে থাকছে প্যানোরোমা ও এইচডিআর ও এলইডি ফ্ল্যাস এর সুবিধা। এছাড়া থাকছে ফিঙ্গারপ্রিন্ট এর সুবিধা। ১২ মার্চ লঞ্চের দিনেই জানা যাবে এই স্মার্টফোনের নির্ধারিত দাম। সংস্থার তরফ থেকে দামের বিষয়ে এখনও বিস্তারিত কিছু জানা যায়নি।
 

Share this article
click me!