Municipal Election 2022: তৃণমূলের প্রার্থী তালিকা নিয়ে ক্ষোভ, শুভেন্দু ঘনিষ্ঠদের প্রার্থী করার অভিযোগ

শুক্রবার সন্ধ্যায় তৃণমূল কংগ্রেসের  কর্মী সমর্থকদের একটি অংশ অখিল গিরির বাড়ির সামনে বিক্ষোভ দেখায় । এই বিক্ষোভে মহিলা কর্মীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মত। তাঁদের দাবি যাঁরা বিধানসভা ভোটের আগে তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে গিয়েছিল ভোটের পরই তারা দলে ফিরে এসেছে।

Web Desk - ANB | Published : Feb 4, 2022 7:35 PM IST

পুরসভা ভোটের (Municipal Election 2022) প্রার্থী তালিকা (Candidate List) প্রকাশ করেছে তৃণমূল কংগ্রেস (TMC)। টিকিট না পেয়ে অনেক জায়গাতেই বিক্ষোভ দেখাচ্ছে তৃণমূল কংগ্রেসের কর্মী ও সমর্থকরা। কবে তৃণমূল কংগ্রেসকে সব থেকে অস্বস্তিতে ফেলেছে পূর্ব মেদিনীপুরের (East Midnapure) কাঁথি পুরসভা (Kanthi Municipality)। শুক্রবার সন্ধ্যে থেকেই কাঁথি পুরসভায় প্রার্থী তালিকা নিয়ে ক্ষোভ উগরে দেন তৃণমূল কর্মীরা।   তাঁর বিক্ষোভ দেখান দলের মৎসমন্ত্রী তথা পূর্ব মেদিনীপুর জেলা নির্বাচনী কমিটির আহ্বায়ক অখিল গিরির বাড়ির সামনে। বিক্ষোভকারীদের অভিযোগ, প্রার্থী তালিকায় প্রাধান্য পেয়েছে দলত্যাগী শুভেন্দু অধিকারীর ঘনিষ্ঠরা। পরিস্থিতি এমন জায়গায় গিয়ে পৌঁছেছে যে ঘনিষ্ঠ মহলে  জেলা নির্বাচনী কমিটির আহ্বায়ক পদ থেকে সরে দাঁড়ানোর ইঙ্গিত পর্যন্ত দিয়েছেন অখিল গিরি। 

শুক্রবার সন্ধ্যায় তৃণমূল কংগ্রেসের  কর্মী সমর্থকদের একটি অংশ অখিল গিরির বাড়ির সামনে বিক্ষোভ দেখায় । এই বিক্ষোভে মহিলা কর্মীদের উপস্থিতি ছিল চোখে পড়ান মত। তাঁদের দাবি যাঁরা বিধানসভা ভোটের আগে তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে গিয়েছিল ভোটের পরই তারা দলে ফিরে এসেছে। কিন্তু অনুগত সৈনিকদের বঞ্চিত করে  সেই সব বিশ্বাসঘাতকদেরই টিকিট দেওয়া হয়েছে। 

বিক্ষোভকারীদের অভিযোগ, কাঁথি পুরসভার ১৫ জন কাউন্সিল বিধানসভা নির্বাচনের আগেই শুভেন্দু অধিকারীর হাত ধরে তৃণমূল ছেড়ে বিজেপিতে গিয়েছিলেন। ভোটের পর তারা আবার দলে ফিরে আসে। সেই ১৫ কাউন্সিলেরের মধ্যে ৪ জনকেই টিকিট দেওয়া হয়েছে। বিক্ষোভকারীদের দাবি শুভেন্দু ঘনিষ্টদের টিকিট দেওয়া হয়ছে। 

তবে কাঁথি পুরসভায় তৃণমূল কংগ্রেসের প্রার্থী তালিকায় চমকও রয়েছে। ২১ আসনের কাঁথি পুরসবায় ১৩টিতে নতুন মুক আনা হয়েছে। টিকিট পেয়েছেন অখিল গিরির পুত্র সুপ্রকাশ। এই ১৩ প্রার্থীর মধ্যে অনেকেই শুভেন্দু অধিকারী বা অধিকারী পরিবের ঘনিষ্ঠ বলেও মনে করা হচ্ছে। তৃণমূল কর্মীদের অভিযোগ যারা প্রার্থী তালিকা প্রকাশের এক দিন আগে বিজেপি ছেড়ে তৃণমূলে এসেছে তাদেরও প্রার্থী করা হয়েছে। অথচ অনুগতদের কোনও মূল্য দেওয়া হয়নি দলে। 

কাথি পুরসবায় ১৫টি ওয়ার্ডেই প্রার্থী তালিকা নিয়ে কমবেশি ক্ষোভ রয়েছে। অন্যদিকে এগরা পুরসভার প্রার্থী তালিকা নিয়েও ঘাসফুল শিবিরে তৈরি হয়েছে অসন্তোষ। এখানে ১৪ আসনের মধ্যে ১২টিতে নতুন মুখ দাঁড় করানো হয়েছে।  একই ছবি তাম্রলিম্প পুরসভাতেও। ২০টি ওয়ার্ডের মধ্যে ১৩টি নতুনদেরও প্রার্থী করা হয়েছে। দলের নিচুতলার কর্মীরা ক্ষোভ উগরে দিলেও এখনও পর্যন্ত মুখে কুলুপ এঁটেছে জেলা স্তরের নেতারা। 

'আপনি কবে সাংসদ পদ থেকে অবসর নেবেন', হালকা মেজাজে সৌগত রায়কে প্রশ্ন মোদীর

লোকসভায় কী হতে চলেছে, তাই নিয়ে 'সাহসী' পোস্ট তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রের

UP Elections 2022: 'খাবার খাওয়ার আগেই ভোট দিন', উত্তর প্রদেশের নির্বাচনী ভাষণে আবেদন মোদীর

Share this article
click me!