'তৃণমূলের ভাঁওতাবাজির বাংলা মডেল', পরপর ৮টি টুইটে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জবাব দিল বিজেপি

তৃণমূলের ভাওতাবাজি বাংলা মডেল', পরপর ৮টি টুইটে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জবাব দিল বিজেপি নাম দেওয়া হয়েছে তৃণমূলের ভাঁওতাবাজি  বাংলা মডেল। 

Asianet News Bangla | Published : Aug 4, 2021 10:32 AM IST / Updated: Aug 04 2021, 04:44 PM IST

অভিষক বন্দ্যোপাধ্যায়ের ত্রিপুরা সফরের কড়া প্রতিক্রিয়া জানাল বাংলার বিজেপি।  তৃণমূল কংগ্রেস নেতা অভিষেক বন্দ্যোপাধ্য়ায় বিজেপি সরকারের সমালোচনা করেছিলেন। বুধবার তারই কড়া প্রতিক্রিয়া জানিয়ে রাজ্য বিজেপির পক্ষ থেকে পরপর ৮টি টুইট করা হয়েছে। রাজ্যের আইন শৃঙ্খলার পাশাপাশি নারী নির্যাতনের কথাও তুলে ধরা হয়েছে। পাশাপাশি ভোট পরবর্তী সন্ত্রাস আর বিরোধী রাজনৈতিক দলের সদস্যদের আক্রান্ত হওয়ার ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছে গেরুয়া শিবির। রাজ্য বিজেপির পক্ষ থেকে 'তৃণমূলের ভাঁওতাবাজি বাংলা মডেল' নাম দিয়ে পরপর টুইট করা হয়েছে। সেখানেই তুলে ধরা হয়েছে একের পর এক ঘটনাক্রম। তালিকায় প্রথম টুইটেই গেরুয়া শিবিরের পক্ষ থেকে সমালোচনা হয়েছে বিজেপির সর্বভাবরতীয় সভাপতি জেপি নাড্ডার বাংলার সফরের সময়ই তাঁক কনভয়ে হামলার কথা। 

ঘটনা ১
তৃণমূল কংগ্রেস নেতা অভিষেক বন্দ্যোপাধ্য়ায় ত্রিপুরা সফরের সময় তাঁর গাড়িতে হামলা চালান হয়েছিল। তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে এই ঘটনায় কাঠগড়ায় দাঁড় করারো হয়েছিল বিজেপিকে। যদিও অভিষেক বন্দ্যোপাধ্যায় বিজেপির নাম না করেই এই ঘটনার তীব্র সমালোচনা করেছিলেন। তিনি বলেছিলেন তাঁর গাড়িতে লাঠি, রড, বাঁশ দিয়ে মারা হয়েছে। তারপরই পরিপ্রেক্ষিতে বিজেপি সামনে এনেছে বিধানসভা ভোটের আগে দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার কনভয়ে হামলার ঘটনা। দক্ষিণ ২৪ পরগনায় সফরের সময় নাড্ডার কনভয় পাথর ছুঁড়ে হামলা চালান হয়েছিল। 

'আরও বড় খেলা হবে', নেতাজি ইন্ডোর থেকে চ্যালেঞ্জ ছুঁড়লেন মমতা বন্দ্য়োপাধ্য়ায়

ঘটনা ২
সাংবাদিক সম্মেলনে অভিষেক বন্দ্যোপাধ্য়ায় ত্রিপুরার গণতন্ত্র নিয়ে প্রশ্ন তুলেছিলেন। তারই পরিপ্রেক্ষিতে বিজেপির সক্ষ থেকে অভিযোগ করা হয়েছে এই রাজ্যের ভোট পরবর্তী সন্ত্রাসের ছবি। 

ঘটনা ৩
 নারী নির্যাতন নিয়ে প্রশ্ন তুলেছিলেন তৃণমূল নেতা। সেই ঘটনার পরিপ্রেক্ষিতে বিজেপি রাজ্যের  আর নারী নির্যাতনের ছবি তুলে ধরছে তাদের সোশ্যাল মিডিয়ায়। একই সঙ্গে তৃণমূল কংগ্রেসের বাইক বাহিনীর তাণ্ডব, হামলার আর পুলিশের নিষ্ক্রীয়তার ছবিও তুলে ধরেছে। 

মুর্শিদাবাদে কংগ্রেসে বড় ধস, অধীরের দিল্লি থাকার সুযোগে হাত বাড়ত তৃণমূল

ঘটনা ৪ 
বাইক বাহিনীর তাণ্ডব নিয়ে অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের সমালোচনার জবাবে এই রাজ্যের তৃণমূল কংগ্রেসের বাইক বাহিনীর তাণ্ডবের ছবি তুলে ধরেছে বিজেপি। 

ঘটনা ৫
ত্রিপুরার প্রগতি শূন্য , কর্মসংস্থান নেই বলে অভিযোগ করেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।  তারই পরিপ্রেক্ষিতে বিজেপির হাতিয়ার এই রাজ্যের কর্মসংস্থানের ছবি। বিজেপি তুলে ধরেছে এই রাজ্যে ডোম পদের জন্য ইঞ্জিনিয়াররাও দরখাস্ত করেছে। পাশাপাশি মাওবাদীদের ডেকে ডেকে চাকরি দেওয়া হচ্ছে বলেও অভিযোগ বিজেপির। 

লাদাখ ইস্যুতে রণে ভঙ্গ দিচ্ছে চিন, বিজ্ঞপ্তি জারি করে যৌথ বিবৃতির কথা জানাল ভারত

ঘটনা ৭
 অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অভিযোগ ছিল বিজেপি শাসিত ত্রিপুরায় আদিবাসী, বাঙালি, পিছিয়ে পড়া সম্প্রদায়ের মানুষ ত্রিপুরায় শোষিত নিপীড়িত হচ্ছেন প্রতি নিয়ত। তারপই প্রতিবাদে বিজেপির অভিযোগ এই রাজ্যেও পিছিয়ে পড়া মানুষ তৃণমূলের আতঙ্ক ঘর ছাড়তে বাধ্য হয়েছে।

ঘটনা ৮
 তিনি আরও অভিযোগ করেছিলেন ত্রিপুরায় সাধারণ মানুষ যখনই তৃণমূলের কাছে আসতে চেয়েছে তখনই তাতে বাধা দেওয়া হয়েছে। তারেই পাল্টা হিসেবে বিজেপি তুলে ধরেছে যাদবপুরে তৃণমূল ভোটপরবর্তী সন্ত্রাসের কথা। যেখানে মানবাধিকার কমিশনের সদস্যদের ওপরও তৃণমূল আশ্রিত গুন্ডা বাহিনী আক্রামণ করেছিল বলেও রিপোর্ট দাখিল করেছে কমিশন। কমিশনের সদস্যদের দাবি পুলিশ বা নিরাপত্তা রক্ষীরা তাঁদের সঙ্গে না থাকলে আরও বড় বিপদ ঘটতে পারত। 

 

Share this article
click me!