অতিরিক্ত টাকার লোভ, চোরাই কাঠ পাচার করতে গিয়ে ধৃত ২ কেন্দ্রীয় সরকারি কর্মচারী

শিলিগুড়ি থেকে কলকাতায় চোরাই কাঠ পাচারের আগেই গ্রেপ্তার দুই কেন্দ্রীয় সরকারি কর্মচারী। এদের মধ্যে একজন কেন্দ্রীয় রাজস্ব শুল্ক দপ্তরের এক অফিসার এবং একজন জিএসটি অফিসার। 

Parna Sengupta | Published : Aug 4, 2021 9:28 AM IST

শিলিগুড়ি থেকে কলকাতায় চোরাই কাঠ পাচারের আগেই গ্রেপ্তার দুই কেন্দ্রীয় সরকারি কর্মচারী। এদের মধ্যে একজন কেন্দ্রীয় রাজস্ব শুল্ক দপ্তরের এক অফিসার এবং একজন জিএসটি অফিসার। বন বিভাগ সূত্রে খবর, দিন তিনেক আগে গোপন সূত্রে খবর আসে শিলিগুড়িতে কাস্টমসের ব্যবহৃত একটি গোডাউনে লুকিয়ে রাখা রয়েছে বিপুল পরিমাণ সেগুন কাঠ। এরপরই গোপনে নজরদারি শুরু করে বন বিভাগ। 

মঙ্গলবার রাতে ওই কাঠ শিলিগুড়ি থেকে কলকাতায় পাচারের উদ্দেশ্যে রওনা হলে, বমাল গ্রেপ্তার হন সাতজন। বন বিভাগ সূত্রে জানা গিয়েছে ধৃত এই সাতজনের মধ্যে দুজনের একজন কাস্টমস সুপারিন্টেন্ডেন্ট অভিমন্যু মাঝি এবং অন্যজন জিএসটি অফিসার দেবাশিষ ধর। 

বাড়ির সদর দরজায় ছোট্ট কিছু পরিবর্তন, ফিরিয়ে দেবে আপনার অর্থ ভাগ্য

Vastu Tips: বেডরুমের এক কোণায় রেখে দিন নুন, সংসারে ফিরবে শান্তি-সমৃদ্ধি

সূর্যের গা থেকে ছিটকে বেরোচ্ছে আগুনের গোলা, ভয়ঙ্কর সুন্দর ভিডিও প্রকাশ করল নাসা

এদের মধ্যে জিএসটি অফিসার দেবাশিষ ধর নানা কুকর্মের জন্য আগেই সাসপেন্ড হয়েছিলেন। ধৃতদের হেপাজত থেকে ২৫ লক্ষ টাকার সেগুন কাঠ উদ্ধার করা হয়েছে। আটক হয়েছে কাঠ বোঝাই লরি এবং নীল বাতি লাগানো একটি স্করপিও গাড়ি।

রাত দেড়টা নাগাদ এই অভিযান চালায় বন দফতর। হাতে নাতে ধরা পড়েন দুই কেন্দ্রীয় সরকারি কর্মচারী। ২২টি সেগুন কাঠের ব্লক উদ্ধার হয় তাদের হেফাজত থেকে। 

Share this article
click me!