দুর্যোগে মমতার কপ্টার সফর বাতিল, বন্যা ইস্যুতে পাশে থাকার আশ্বাস মোদীর


খারাপ আবহাওয়ার কারণে মমতার কপ্টার সফর বাতিল হয়ে গেল।   বন্যা পরিস্থিতি খতিয়ে দেখতে হাওড়া আমতা পৌঁছালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । 

Asianet News Bangla | Published : Aug 4, 2021 9:31 AM IST / Updated: Aug 04 2021, 03:16 PM IST


খারাপ আবহাওয়ার কারণে মমতার কপ্টার সফর বাতিল হয়ে গেল।  বন্যা পরিস্থিতি খতিয়ে দেখতে হাওড়া আমতা পৌঁছালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । এদিন আকাশপথে হেলিকপ্টারে করে খানাকুল যাবার কথা থাকলেও খারাপ আবহাওয়ার কারণে সেই কর্মসূচি বাদ দিয়ে গাড়ি করে সড়কপথে হাওড়া আমতা পৌঁছান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।বন্যা ইস্যুতে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা মুখ্যমন্ত্রীর।

আরও পড়ুন, Flood Situation: বন্যা পরিস্থিতি দক্ষিণবঙ্গে, খানাকুলে উদ্ধারকাজে নেমেছে বায়ুসেনা


সূত্রের খবর, এদিন হাওড়া এবং হুগলির বানভাসি এলাকা পরিদর্শন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। । যাবেন ত্রাণ শিবিরেও। বিকেলে ফিরে আসবেন মুখ্যমন্ত্রী। তবে 
খারাপ আবহাওয়ার কারণে খানাকুলের কপ্তার কর্মসূচি বাতিল হয়ে গিয়েছে। উদয়নারায়নপুরের ১১ টি গ্রাম পঞ্চায়েত জলে ডুবে। জলের নীচে ৮৫টি গ্রাম। রবিবার ডিভিসি থেকে ফের জল ছাড়ায় একাধিক এলাকায় নতুন করে জল ঢুকতে শুরু করে। জলের তলায় এখন কৃষি জমিও। বাংলার রাস্তার উপর দিয়ে বইছে জলের স্রোত। ভেসে গিয়েছে  উদয়নারায়ণপুরের রাস্তাও। যাতায়াতের একমাত্র উপায় এখন নৌকা। ড্রোন উড়িয়ে খতিয়ে দেখা হচ্ছে বন্যা পরিস্থিতি। শিলাবতীর জলে ঘাটাল মহকুমার বিস্তীর্ণ এলাকা। উপায় না পেয়ে ঘরে ছাদে আশ্রয় নিয়েছে গ্রামের পর গ্রাম। জলে ডুবে ঘাটাল পুর এলাকাও। খানাকুলে ইতিমধ্যেই উদ্ধারকাজে নেমেছে বায়ুসেনা। জলে আটকে যাওয়া গ্রামবাসীদের এয়ারলিফট করে বাঁচানো হচ্ছে। চরম দুর্ভোগের সঙ্গে দিন কাটাচ্ছে সেখানকার মানুষ। দ্বারকেশ্বরের জল কিছুটা নামলেও এখনও ফুঁসছে রূপনারায়ন এবং মুণ্ডেশ্বরী। 

"

আরও পড়ুন, Newtown Porn Case: মেয়েদেরকে মডেল শুটের টোপ দিত শৌভিকই, নিউটাউন পর্ণকাণ্ডে ধৃত আরও ১
অপরদিকে, প্রধানমন্ত্রী মোদীর সঙ্গেও কথা বলেছেন মুখ্যমন্ত্রী। ডিভিসি, মাইথন এবং পাঞ্চেত বাঁধ থেকে জল ছাড়া নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন তিনি। মমতাকে বিষয়টি দেখার আশ্বাস দিয়েছেন মোদী। উল্লেখ্য, নিম্নচাপের ভারী বৃষ্টির জেরে বানভাসি অবস্থা পশ্চিম মেদিনীপুরের ঘাটালে। পুর এলাকার পাশাপাশি জলের তলায় গ্রামাঞ্চলের বিস্তীর্ণ এলাকা। এহেন পরিস্থিতিতে ত্রাণ ক্ষোভ প্রকাশ করেছে দুর্গতরা। সোমবার ইতিমধ্য়েই জলমগ্ন এলাকায় ত্রাণ তুলে দিয়েছেন রাজ্যের দুই মন্ত্রী।  প্রসঙ্গত,ভয়াবহ পরিস্থিতির মাঝেও অসহায়দের করুণ আর্তনাদ ছাপিয়ে বুধবার বজ্রবিদ্যুৎ সহ আবারও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এমনটাই জানিয়েছে হাওয়া অফিস। আবহাওয়া দফতর জানিয়েছে, বুধবার ও বৃহস্পতিবার দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস । বুধবার উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা , পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং হাওড়া জেলাতে ১০০ মিলি মিটার পর্যন্ত বৃষ্টির পূর্বাভাস।  বৃহস্পতিবার উপকূলের চার জেলা পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা সঙ্গে হাওড়া এবং ঝাড়গ্রামে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

 

   আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

 

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

Share this article
click me!