Asianet News BanglaAsianet News Bangla

'আরও বড় খেলা হবে', নেতাজি ইন্ডোর থেকে চ্যালেঞ্জ ছুঁড়লেন মমতা বন্দ্য়োপাধ্য়ায়

নেতাজি ইন্ডোরের মঞ্চ থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের হুঁশিয়ারি। তিনি বলেন গোটা দেশেই জনপ্রিয় এই স্লোগান। 
 

khela hobe slogan will hitting the entire country at 2024 Lok Sabha polls says cm Mamata Banerjee bsm
Author
Kolkata, First Published Aug 2, 2021, 10:56 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

'খেলা হবে' ২০২১ এর পশ্চিমবঙ্গ বিধানসভার জনপ্রিয় স্লোগান আগামী দিনে গোটা দেশেই শোনা যাবে। এই স্লোগান খুবই জনপ্রিয়। সোমবার আনুষ্ঠিনভাবে 'খেলা হবে দিবস'এর সূচনা করে এই মন্তব্য করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একই সঙ্গে তিনি যে আসন্ন লোকসভা নির্বাচনে বিজেপির বিরুদ্ধে কড়া চ্যালেঞ্জ ছুঁড়ে দেওয়ার ইঙ্গিতও দিয়েছেন। 

'খেলা হবে' ২০২১ এর পশ্চিমবঙ্গ বিধানসভার জনপ্রিয় স্লোগান আগামী দিনে গোটা দেশেই শোনা যাবে। এই স্লোগান খুবই জনপ্রিয়। সোমবার আনুষ্ঠিনভাবে 'খেলা হবে দিবস'এর সূচনা করে এই মন্তব্য করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একই সঙ্গে তিনি যে আসন্ন লোকসভা নির্বাচনে বিজেপির বিরুদ্ধে কড়া চ্যালেঞ্জ ছুঁড়ে দেওয়ার ইঙ্গিতও দিয়েছেন। ১৯৮০ সালে কলকাতার ইডেন গার্ডেন্সে ইস্টবেঙ্গল-মোহনবাগান ম্যাচ ঘিরে সংঘর্ষে জড়িয়ে পড়েছিলেন দুই দলের সমর্থকরা। সেই সংঘর্ষে দুই দলের ১৬ সমর্থকের মৃত্যু হয়েছিল। সেই দিনটির কথা স্মরণ করেই 'খেলা হবে দিবসের' সূচনা করেন মুখ্যমন্ত্রী। সেই অনুষ্ঠান থেকেই দেশজুড়ে বিজেপির বিজেপির বিরুদ্ধে আন্দোলনে নামার ইঙ্গিত দিয়েছেন মুখ্যমন্ত্রী। তৃণমূল নেত্রী আরও বলেন বাংলা আগামী দিনে ভারতকে পথ দেখাবে। তিনি আরও বলেন তাঁর সঙ্গে অনেকে সহমত হতে পারেন আবার নাও হতে পারেন। কিন্তু তৃণমূলের খেলা হবে স্লোগানটি গোটা দেশেই জনপ্রিয় হয়েছে। সংসদ, উত্তর প্রদেশ, রাজস্থানের মত বেশ কয়েকটি রাজ্যে এই স্লোগান এখন থেকেই তোলা হবে। এখনও পর্যন্ত যা খেলা হয়েছে সেটা খুবই সীমিত আকারের। কিন্তু আগামী দিনে গোটা দেশই এই খেলার সাক্ষী থাকবে বলেও মন্তব্য করেন তিনি। রাজ্য বিধানসভা নির্বাচন থেকেই এই স্লোগান জনপ্রিয়তা পাচ্ছে। এদিনের অনুষ্ঠান মঞ্চ থেকে মমতা বন্দ্যোপাধ্য়ায় জার্সি আর ১ লক্ষ ফুটবল উপহার দিয়েছেন। বাঙালি ক্রীড়াপ্রেমী ইস্টবেঙ্গল আর মোহনবাগানের আবেগের মধ্যেই এদিন মমতা বন্দ্যোপাধ্য়ায় রাজনৈতিক লক্ষ্য পুরণ করছেন। তবে নেতাজি ইন্ডোর স্টেডিয়াম থেকে মমতা বন্দ্যোপাধ্য়ায় বলেছেন খেলা ছাড়া জীবন চলে চলে। খেলার মধ্যে দিয়েই ঐক্য আর সম্প্রীতির বহিঃপ্রকাশ হয়।

মুর্শিদাবাদে কংগ্রেসে বড় ধস, অধীরের দিল্লি থাকার সুযোগে হাত বাড়ত তৃণমূল

১৯৮০ সালে কলকাতার ইডেন গার্ডেন্সে ইস্টবেঙ্গল-মোহনবাগান ম্যাচ ঘিরে সংঘর্ষে জড়িয়ে পড়েছিলেন দুই দলের সমর্থকরা। সেই সংঘর্ষে দুই দলের ১৬ সমর্থকের মৃত্যু হয়েছিল। সেই দিনটির কথা স্মরণ করেই 'খেলা হবে দিবসের' সূচনা করেন মুখ্যমন্ত্রী। সেই অনুষ্ঠান থেকেই দেশজুড়ে বিজেপির বিজেপির বিরুদ্ধে আন্দোলনে নামার ইঙ্গিত দিয়েছেন মুখ্যমন্ত্রী। 

লাদাখ ইস্যুতে রণে ভঙ্গ দিচ্ছে চিন, বিজ্ঞপ্তি জারি করে যৌথ বিবৃতির কথা জানাল ভারত

তৃণমূল নেত্রী আরও বলেন বাংলা আগামী দিনে ভারতকে পথ দেখাবে। তিনি আরও বলেন তাঁর সঙ্গে অনেকে সহমত হতে পারেন আবার নাও হতে পারেন। কিন্তু তৃণমূলের খেলা হবে স্লোগানটি গোটা দেশেই জনপ্রিয় হয়েছে। সংসদ, উত্তর প্রদেশ, রাজস্থানের মত বেশ কয়েকটি রাজ্যে এই স্লোগান এখন থেকেই তোলা হবে। এখনও পর্যন্ত যা খেলা হয়েছে সেটা খুবই সীমিত আকারের। কিন্তু আগামী দিনে গোটা দেশই এই খেলার সাক্ষী থাকবে বলেও মন্তব্য করেন তিনি। রাজ্য বিধানসভা নির্বাচন থেকেই এই স্লোগান জনপ্রিয়তা পাচ্ছে। 

প্রধানমন্ত্রী মোদীর হাত ধরেই E-RUPIর সূচনা, নতুন ডিজিটাল পেমেন্ট ব্যবহার করার উপায় জানুন

এদিনের অনুষ্ঠান মঞ্চ থেকে মমতা বন্দ্যোপাধ্য়ায় জার্সি আর ১ লক্ষ ফুটবল উপহার দিয়েছেন। বাঙালি ক্রীড়াপ্রেমী ইস্টবেঙ্গল আর মোহনবাগানের আবেগের মধ্যেই এদিন মমতা বন্দ্যোপাধ্য়ায় রাজনৈতিক লক্ষ্য পুরণ করছেন। তবে নেতাজি ইন্ডোর স্টেডিয়াম থেকে মমতা বন্দ্যোপাধ্য়ায় বলেছেন খেলা ছাড়া জীবন চলে চলে। খেলার মধ্যে দিয়েই ঐক্য আর সম্প্রীতির বহিঃপ্রকাশ হয়। 

khela hobe slogan will hitting the entire country at 2024 Lok Sabha polls says cm Mamata Banerjee bsm

Follow Us:
Download App:
  • android
  • ios