বগুটুইকাণ্ডে এসডিপিও-আইসি চলে গেলেও রাতে কেন দাঁড়িয়েছিলেন নলহাটি থানার ওসি ? তলব সিবিআই-র

রামপুরহাটকাণ্ডে বড় মোড়। একদিকে তৃণমূল উপপ্রধান ভাদু শেখের খুনের ঘটনায় আরও দুই জন গ্রেফতার করা হয়েছে। পাশাপাশি বগটুইহত্যাকাণ্ডে তদন্তে এবার নলহাটি থানার ওসিকে তলব করল সিবিআই।

Web Desk - ANB | Published : Mar 31, 2022 5:14 AM IST / Updated: Mar 31 2022, 02:15 PM IST

রামপুরহাটকাণ্ডে বড় মোড়। একদিকে তৃণমূল উপপ্রধান ভাদু শেখের খুনের ঘটনায় আরও দুই জন গ্রেফতার করা হয়েছে। পাশাপাশি বগটুইহত্যাকাণ্ডে তদন্তে এবার নলহাটি থানার ওসিকে তলব করল সিবিআই। এবং ফেরারদের খোঁজে বগটুইগ্রামের একাধিক জায়গায় তন্নতন্ন করে তল্লাশি চালাচ্ছে কেন্দ্রীয় তদন্তাকারী সংস্থা।

ভাদু শেখের খুনের ঘটনায় আরও ২ গ্রেফতার

বুধবার গভীররাতে রামপুরহাটকাণ্ডে ভাসান শেখ এবং শেখ শফিক দুই ব্যাক্তিকে গ্রেফতার করেছে তদন্তকারীর দল। জানা গিয়েছে, ধৃতরা ভাদু শেখের খুনের ঘটনায় সরাসরি যুক্ত ছিল। এখনও অবধি ভাদু শেখের খুনের ঘটনায় মোট ৬ জনকে গ্রেফতার করা হয়েছে। উল্লেখ্য ভাদু শেখের মার্ডার কেসে ধৃতদের পুলিশি হেফাজতের আবেদন করা হয় রামপুরহাট আদালতে।

আরপও পড়ুন, 'বাড়ি পুড়ছে, পুলিশ দাঁড়িয়ে দেখছে', বগটুই হত্যাকাণ্ডে সিবিআই-র হাতে এল মোবাইলের বিস্ফোরক তথ্য

  'পুলিশি হেফাজতে আপত্তি নেই, তবে যেনও পুলিশ অত্যাচার না করে'-উকিল

বিরোধী পক্ষের উকিল আদালতের মধ্যে দাবি করে, তাঁর মক্কেলরা তদন্তে সহযোগিতা করতে চায়। তাই পুলিশি হেফাজতে কোনও আপত্তি নেই। তবে যেনও পুলিশ অত্যাচার না করে, সেদিকে খেয়াল রাখার কথাও জানান তিনি। এদিকে ধৃতদের পুলিশি হেফাজতে নিলে বোমা, অস্ত্র উদ্বার করা সম্ভব হবে বলে জানিয়েছে পুলিশ। ধৃতদের জেরা করেই মিলবে বাকিদের খোঁজ। আর এরপরেই বিচারক সৌভিক রায় ১০ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছেন।

বগটুইহত্যাকাণ্ডে তদন্তে নলহাটি থানার ওসিকে তলব করল সিবিআই

অপরদিকে বুধবার রামপুরহাটে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অস্থায়ী ক্যাম্পে এসে হাজির হন নলহাটি থানার ওসি মনোজ সিং। তার বয়ান রেকর্ড করা হবে বলে জানা গিয়েছে। তবে কী কারণে নলহাটি থানার ওসি মনোজ সিং তলব করা হয়েছে, এই প্রশ্ন উঠেছে। জানা গিয়েছে, রামপুরহাটকাণ্ডে  নলহাটি থানার ওসির বয়ান খুব গুরুত্বপূর্ণ।

আরও পড়ুন, 'বগটুইকাণ্ডে বিজেপির রিপোর্ট তদন্তকে প্রভাবিত করবে, দুর্বল করবে', দার্জিলিং থেকে দাবি মমতার

এসডিপিও এবং আইসি বেরিয়ে যাওয়ার পরও সেই রাতে কেন ঘটনাস্থলে ছিলেন নলহাটি থানার ওসি ?

কারণ ২১ মার্চ রাত সাড়ে ৮ টা নাগাদ ভাদু শেখ যখন খুন হন।একঘন্টার মধ্যেই বগটুই গ্রামের একাধিক বাড়িতে আগুন লাগানো হয়।জানা গিয়েছে, এরপর যেসকল অফিসারেরা ঘটনাস্থলে গিয়েছিলেন , তাঁদের মধ্যে অন্যতম ছিলেন নলহাটি থানার ওসি মনোজ সিং। রাত দশটা নাগাদ এসডিপিও এবং আইসি ঘটনাস্থল থেকে বেরিয়ে যান। এরপরেও ঘটনাস্থলে ছিলেন নলহাটি থানার ওসি মনোজ সিং এবং রামপুরহাট থানার কয়েক জন পুলিশকর্মীর।

আরও পড়ুন, 'এটা পরিকল্পিতভাবে করেছে বিজেপি', বগটুইকাণ্ডের পর বিধানসভা ইস্যুতে শুভেন্দুকে নিশানা কুণালের

ঠিক কী হয়েছিল ঘটনার দিন ?

প্রসঙ্গত,  নিহত তৃণমূল নেতা বীরভূমের রামপুরহাট ১ নম্বর ব্লকের বড়শাল গ্রাম পঞ্চায়েতের উপ প্রধান ছিলেন নাম ভাদু শেখ। গত সপ্তাহে সোমবার রাত সাড়ে আটটা নাগাদ ১৪ নম্বর জাতীয় সড়কের ধারে বগটুই মোড়ে দাঁড়িয়ে ফোন করছিলেন তিনি। সে সময় দুটি মোটর বাইকে চার দুষ্কৃতী তাকে লক্ষ্য করে পর পর কয়েকটি বোমা ছোড়ে। ঘটনাস্থলেই মৃত্যু হয় তার। জনবহুল এলাকায় বোমাবাজির ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। ভয়ে অন্যান্যরা ছুটে পালিয়ে প্রাণ বাঁচান। খবর পেয়ে বিশাল পুলিশবাহিনী গিয়ে উপ প্রধানকে উদ্ধার করে রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করে। চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন। এই ঘটনার পরেই বগটুই গ্রাম জুড়ে শুরু হয় বোমাবাজি। বগটুই গ্রামের একাধিক বাড়িতে আগুন লাগিয়ে দেওয়া হয়। একটি খুনের বদলায় শিশু -মহিলা সহ আট জনের আগুনে পুড়ে মৃত্য়ু হয়।

Share this article
click me!