Post Poll Violence: ভোটপরবর্তী হিংসার তদন্তে প্রথম ২ জনকে গ্রেফতার করল CBI

ভোটপরবর্তী হিংসার তদন্তে বাংলায় প্রথম ২ জনকে গ্রেফতার করল সিবিআই।   ১৪ মে নদিয়ার হৃদয়পুরে নিজের বাড়িতেই খুন হন ওই বিজেপি কর্মী ।

Asianet News Bangla | Published : Aug 29, 2021 5:51 AM IST / Updated: Aug 29 2021, 11:53 AM IST

ভোটপরবর্তী হিংসার তদন্তে বাংলায় প্রথম ২ জনকে গ্রেফতার করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। উল্লেখ্য নদিয়ার নিহত বিজেপি কর্মীর মৃত্যুর মামলায় অসীমা ঘোষ এবং বিজয় ঘোষকে জিজ্ঞাসাবাদের পর খুনের ঘটনায় সরাসরি যুক্ত থাকার অভিযোগে গ্রেফতার করল সিবিআই। 

আরও পড়ুন, Coal Scam: কয়লাপাচার কাণ্ডে এবার সস্ত্রীক অভিষেককে তলব, দিল্লিতে ডেকে পাঠাল ED

প্রসঙ্গত, ১৪ মে নদিয়ার হৃদয়পুরে নিজের বাড়িতেই খুন হন বিজেপি কর্মী ধর্ম মণ্ডল। এক্ষেত্রেও সেই তৃণমূলের বিরুদ্ধেই অভিযোগ ওঠে।  দুষ্কৃতিরা বাড়িতে ঢুকে হামলা চালিয়েছে বলে অভিযোগ। আশঙ্কাজনক অবস্থা তাঁকে প্রথমে চাঁপড়া গ্রামীণ হাসপাতাল, পরে শক্তিনগর জেলা হাসপাতালে পাঠানো হয়। কিন্তু অবস্থা শোচনীয় হওয়ায় শেষ পর্যন্ত তাঁকে কলকাতার এনআরএস হাসপাতালে স্থানান্তিরিত করা হয়। কিন্তু শেষ রক্ষা হয়নি। ১৬ মে মৃত্য়ু হয় তাঁর। পারিবারিক অভিযোগের ভিত্তিতে পুলিশ প্রাথমিকভাবে ৭ জনকে গ্রেফতার করা হয়েছে। পরিবারের অভিযোগ পঞ্চায়েত সদস্য কালু শেখের নের্তৃত্বে ওই হামলা চললেও, তাঁকে এখনও গ্রেফতার করা হয়নি। পাশপাশি  অসীমা ঘোষ এবং বিজয় ঘোষও এই খুনের ঘটনায় অভিযুক্ত বলে দাবি ওই নিহত বিজেপি কর্মীর পরিবারের।

আরও পড়ুন, Vistadome: আজ থেকেই যাত্রা শুরু 'ভিস্তাডোম'-র, পুজোর আগেই বড় উপহার রেলের
অপরদিকে, রাজ্যো ১৫ টি খুন এবং ৬ টি ধর্ষণের মামলায় নতুন করে আরও ১০ টি এফআইআর দায়ের করেছে সিবিআই। ভোট পরবর্তী হিংসা  মামলায় দিল্লিতে আগেই সিবিআই-র সদর দফতরে ৯ টি এফআইআর রুজু করা হয়েছিল। শুক্রবার এই মামলায় আরও ২ টি এফআইআর রুজু করা হয়েছে। শনিবার ফের আরও ১০ টি এফআইআর দায়ের হতে মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২১ টি। উল্লেখ্য, চলতি সপ্তাহের বৃহস্পতিবার অভিজিতের বাড়িতে যান সিবিআই-র স্পেশাল ইনভেস্টিগেশন টিমের ডিআইজি পদ মর্যাদার আধিকারিকরা। জানা গিয়েছে, কাঁকুড়গাছিতে বিজেপি কর্মী অভিজিৎ সরকারের দাদা বিশ্বজিৎ সরকারের সঙ্গে কথা বলেছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার এই বিশেষ দল। উল্লেখ্য, ভোট পরবর্তী হিংসার মামলার মধ্যে রয়েছে কাঁকুড়গাছির অভিজিৎ সরকারের হত্যাকাণ্ডও। সরকার পরিবারের অভিযোগ, হোমিসাইড শাখার তদন্তকারীরা তদন্তে পক্ষপাতিত্ব করেছেন। 

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

 

Share this article
click me!