World Tribal Day: ঝাড়গ্রামে ঐতিহ্যবাহী 'পাঞ্চি' শাড়ি পরে আদিবাসী নৃত্যের ছন্দে ভাসলেন মমতা

 বিশ্ব আদিবাদী দিবসের অনুষ্ঠান উপলক্ষে ঝাড়গ্রামে মমতা। এদিন ঝাড়গ্রাম স্টেডিয়ামে আয়োজিত অনুষ্ঠানে আদিবাসী নৃত্যের ছন্দে-গানে উচ্ছ্বাসে ভাসলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। 

Ritam Talukder | Published : Aug 9, 2021 9:15 AM IST / Updated: Aug 09 2021, 06:05 PM IST

 বিশ্ব আদিবাদী দিবসের অনুষ্ঠান উপলক্ষে ঝাড়গ্রামে মমতা। এদিন ঝাড়গ্রাম স্টেডিয়ামে আয়োজিত অনুষ্ঠানে আদিবাসী নৃত্যের ছন্দে-গানে উচ্ছ্বাসে ভাসলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। মুখ্যমন্ত্রীকে ঐতিহ্যবাহী পাঞ্চি শাড়ি দিয়ে স্বাগত জানাল আদিবাসী সম্প্রদায়।

আরও পড়ুন, 'ত্রিপুরার মুখ্যমন্ত্রীর এত সাহস নেই, শাহের নির্দেশেই আক্রমণ', SSKM-এ এসে বিস্ফোরক মমতা

 

 

সোমবার বিশ্ব আদিবাদী দিবসের অনুষ্ঠানে এসে আদিবাসী সমাজের বীর শহিদ সিধু-কানহুর ছবিতে শ্রদ্ধা জানিয়েছেন মুখ্যমন্ত্রী। এদিন  ঝাড়গ্রামের এই অনুষ্ঠানে  মুখ্যমন্ত্রীর সঙ্গে রয়েছেন মন্ত্রী বীরবাহা হাঁসদা, মানসরঞ্জন ভুঁইয়া। অনুষ্ঠানে শেষ করে একটি আদিবাসী গ্রামেও যাওয়ার কথা রয়েছে মুখ্যমন্ত্রীর। এজন্য জেলা প্রশাসনকে আগাম প্রয়োজনীয় ব্যবস্থা মজুত রাখতে বলা হয়েছে। জেলা প্রশাসন সূত্রে খবর, সোমবার ঝাড়গ্রামের রাজবাড়ি ট্যুরিস্ট কমপ্লেক্সে রাত কাটাবেন মুখ্যমন্ত্রী। মঙ্গলবার হেলিকপ্টারে বানভাসি ঘাটাল পরিদর্শনে যাবেন মমতা। সেখানে দুর্গত মানুষ এবং পশ্চিম মেদিনীপুরের জেলা প্রশাসনের সঙ্গে কথা বলবেন তিনি। একুশের নির্বাচনে বিপুল জয়ের পর প্রথমবার জেলা সফরে গিয়ে ইয়াস দুর্গত হিঙ্গলগঞ্জ এবং সাগর-দীঘা পরিদর্শনে গিয়েছিলেন তিনি। উল্লেখ্য,  বিশ্ব আদিবাসী দিবসে সকল আদিবাসীর অধিকার রক্ষা ও সুরক্ষার প্রতিশ্রুতি জানিয়ে টুইট করা হয়েছে ত্রিপুরার তৃণমূলের তরফেও।

 

আরও পড়ুন, Tripura: তৃণমূল যুব নেতাদের জামিন নিয়ে কলকাতায় অভিষেক, 'ষড়যন্ত্র'-র তত্ত্ব বিপ্লবের

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এই ঝাড়গ্রাম সফর ঘিরে পুলিশ প্রশাসনের তৎপরতাও বেড়েছে। শুক্রবার দুপুরে রাজবাড়ি ট্যারিস্ট কমপ্লেক্স পরিদর্শন করেন অতিরিক্ত জেলাশাসক পীযূষকান্তি গোস্বামী এবং অতিরিক্ত পুলিশ সুপার কল্যাণ সরকার সহ অন্য আধিকারিকরা। তবে রাজ্যে এখনও খারাপ আবহাওয়া চলা দরুণ, কপ্টার না সড়কপথে আসবেন মমতা তা চূড়ান্ত হয়নি। যদিও ঝাড়গ্রাম রাজ কলেজ সংলগ্ন হেলিপ্যাড গ্রাউন্ড প্রস্তুত রাখা হচ্ছে।এই নিয়ে দ্বিতীয়বার জেলা সফরে যাবেন মুখ্যমন্ত্রী।

    আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

 

Share this article
click me!