প্রণব পুত্রের পথেই কি মইনুল হক, শাসকদলে কংগ্রেসের দাপুটে নেতার দলবদলের জল্পনা

সম্প্রতি দেশের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব পুত্র তথা জঙ্গিপুরের প্রাক্তন সাংসদ অভিজিৎ  কংগ্রেসের 'হাত' ত্যাগ  করে তৃণমূলে যোগদান করেছেন। এবার সেই পথ ধরেই এগোবেন মুর্শিদাবাদে কংগ্রেসের আরেক দাপুটে নেতা তথা ফারাক্কার প্রাক্তন বিধায়ক মইনুল হক । 

Asianet News Bangla | Published : Jul 23, 2021 1:54 PM IST / Updated: Jul 23 2021, 07:25 PM IST


মুর্শিদাবাদে কংগ্রেসের গড়ে অশনি সংকেত। শাসকদলে কংগ্রেসের দাপুটে নেতা প্রাক্তন বিধায়ক মইনুল হকের দলবদলের জল্পনা দেখা দিয়েছে। একের পর এক মুর্শিদাবাদে কংগ্রেসের ঘরের 'ফসল' তুলে নিয়ে যেতে শুরু করেছে শাসকদল তৃণমূল। যেখানে সম্প্রতি দেশের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখার্জির পুত্র তথা জঙ্গিপুরের প্রাক্তন সাংসদ অভিজিৎ মুখার্জি কংগ্রেসের 'হাত' ত্যাগ  করে তৃণমূলে যোগদান করেছেন। এবার সেই পথ ধরেই অশনি সংকেত দেখা দিয়েছে মুর্শিদাবাদে কংগ্রেসের আরেক দাপুটে নেতা তথা ফারাক্কার প্রাক্তন বিধায়ক মইনুল হক এর কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগদানের জল্পনাকে ঘিরে। আর এই খবর চাউর হতেই মুর্শিদাবাদ জেলার রাজনৈতিক মহলে শোরগোল পড়ে গিয়েছে।

আরও পড়ুন, ছাড়লেন কংগ্রেসের 'হাত', তৃণমূলে যোগ দিলেন প্রণব পুত্র অভিজিৎ  


 বরাবরই মইনুল হক তৃণমূলের বিরোধিতায় প্রথম সারিতে থেকেছেন। তাহলে সমস্ত পাটিগণিত বদলে দিয়ে তিনি কিভাবে শাসক দল তৃণমূল যোগদান করবেন? সেই প্রশ্নের উত্তর খুঁজতেই এখন ব্যস্ত জেলাবাসী। বিশেষ সূত্র মারফত জানা যাচ্ছে, রাজ্যের শাসকদলের বিদ্যুৎ প্রতিমন্ত্রী আখরুজ্জামানের সঙ্গে কংগ্রেসের ঐ দাপুটে নেতা তথা প্রাক্তন বিধায়ক ফারাক্কার মইনুল হকের সঙ্গে  দীর্ঘক্ষন তাঁদের উভয়ের সাক্ষাৎকার কে ঘিরে তৈরি হয়েছে জোর জল্পনা। যদিও উভয়পক্ষের সংবাদমাধ্যমকে  সাফাই দিয়ে জানাই এটা ‘সৌজন্য সাক্ষাৎকার’। রাজনৈতিক মহল অবশ্য মনে করছে, সবটাই হচ্ছে রাজনৈতিক উদ্দেশ্যে। কিছুদিনের মধ্যেই হয়তো শিবির বদল শুরু হবে  রাজ্যের মন্ত্রী আখরুজ্জামানের সঙ্গে। কংগ্রেসের আরও কয়েকজন প্রাক্তন জনপ্রতিনিধির সঙ্গে শাসকদলের নেতাদের সম্পর্ক জোরালো হয়েছে। ফরাক্কার দীর্ঘদিনের বিধায়ক ছিলেন মাইনুল সাহেব। এবারের নির্বাচনে তিনি পরাজিত হয়েছেন।

আরও পড়ুন, 'আবেগের বশে বলে ফেলেছি', 'মুসলিম কন্যা' ইস্যুতে পদত্যাগের দাবি উঠতেই সাফাই মহুয়ার


মইনুল সাহেব অবশ্য শুক্রবার এই সাক্ষাৎকার প্রসঙ্গে ঘনিষ্ঠ মহলে দাবি করেন, আমি আখরুজ্জামানের বাবার সঙ্গে রাজনীতি করেছি। ওঁর পরিবারের সঙ্গে দীর্ঘদিনের সম্পর্ক। সেই কারণে তিনি আমার বাড়িতে এসেছিলেন। ওঁর সঙ্গে পারিবারিক বিষয় নিয়ে আলোচনা করেছি। রাজনৈতিক কোনও বিষয় উঠে আসেনি"। অবশ্য তৃণমূলের একটি সূত্রে আরও জানা গিয়েছে, মুর্শিদাবাদ জেলার আরও এক ঝাঁক কংগ্রেস নেতা দলে আসার জন্য যোগাযোগ শুরু করেছেন।  রাজ্য নেতৃত্ব সবুজ সঙ্কেত দিলেই তাঁরা যোগদান করবেন। এদিন অধীর চৌধুরীর রাজনৈতিক সচিব তথা জেলা কংগ্রেস মুখপাত্র জয়ন্ত দাস বলেন,"কংগ্রেসের যারা প্রকৃত বন্ধু তারা কখনোই খারাপ সময়ে দল ছেড়ে যাবে না। সুযোগসন্ধানী তারাই দল পরিবর্তন করবে"।

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

Share this article
click me!