BJP MLA Encounter Row: 'এনকাউন্টার'খ্যাত বিজেপি বিধায়কের বিরুদ্ধে মামলা, কী বললেন স্বপন মজুমদার

তৃণমূল কংগ্রেস (TMC) কর্মীদের, পুলিশ দিয়ে 'এনকাউন্টার' করানোর হুমকি দেওয়া বনগাঁ দক্ষিণ কেন্দ্রের (Banga Dakshin Vidhan Sabha Constituency) বিধায়ক স্বপন মজুমদারের (Swapan Majumdar) বিরুদ্ধে পুলিশের সুয়ো মোটো মামলা। এই বিষয়ে কী জানালেন বিজেপি নেতা। 
 

Web Desk - ANB | Published : Jan 21, 2022 9:21 PM IST / Updated: Jan 22 2022, 10:14 AM IST


বিজেপি (BJP) ক্ষমতায় এলে, তৃণমূল কংগ্রেস (TMC) কর্মীদের, পুলিশ দিয়ে 'এনকাউন্টার' করানোর হুমকি দিয়ে, গত বুধবার সংবাদ শিরোনামে উঠে এসেছিলেন বনগাঁ দক্ষিণ কেন্দ্রের (Banga Dakshin Vidhan Sabha Constituency) বিধায়ক স্বপন মজুমদার (Swapan Majumdar)। শুক্রবার তাঁর ও আরও ৩৬ জন বিজেপি নেতা-কর্মীর বিরুদ্ধে সুয়োমোটো মামলা করল গাইঘাটা থানার (Gaighata Police Station) পুলিশ। তবে এই ধরণের মামলা করে তাঁর 'আন্দোলন'কে বন্ধ করা যাবে না বলে, পালটা জবাব দিয়েছেন বিজেপি নেতা। 

এদিন, পুলিশের করা মামলার বিষয়ে স্বপন মজুমদার বলেন, পশ্চিমবঙ্গে যে গণতন্ত্র নেই এবং এই রাজ্যের পুলিশ মেরুদণ্ডহীন দলদাসে পরিণত হয়েছে, তাইই আরও একবার প্রমাণিত হল। গত মঙ্গলবার নদীয়ার (Nadia) কল্যাণীতে (Kalyani) বিজেপির কর্মীসভা চলাকালীন আক্রান্ত হয়েছিলেন বনগাঁ সাংগঠনিক জেলা সভাপতি রামপদ দাস (Rampada Das)। সেই প্রসঙ্গ টেনে স্বপন বলেন, বিজেপি জেলা সভাপতিকে  নির্মমভাবে হত্যা করার চেষ্টা করা হয়েছিল। তাঁর গাড়ি ভাংচুর করা হয়েছে। বিজেপির পার্টি অফিসে 'তৃণমূলের হার্মাদ বাহিনী' হামলা চালিয়েছে। সেই বিষয়ে বিজেপির পক্ষ থেকে মামলা করা হয়েছিল। কিন্তু, এখনও পর্যন্ত সেই দোষীদের বিরুদ্ধে কোনও পদক্ষেপ নেয়নি পুলিশ। 

আরও পড়ুন - Online fraud in Rajarhat: সিডিউলড এনইএফটি'র মাধ্যমে অনলাইন প্রতারণা, ধৃত জোড়া অপরাধী

আরও পড়ুন - EC Railway Train Regulation: ধানবাদ-গোমো লাইনে বাতিল তিনটি ট্রেন, অনেকগুলি চলবে ঘুরপথে

আরও পড়ুন - Murder in Singur : দিনে-দুপুরে দুই ভাইকে কুপিয়ে খুন মদ্যপ প্রতিবেশীর, ব্যাপক চাঞ্চল্য সিঙ্গুরে

তিনি আরও বলেন, আসলে পুলিশেরও কিছু করা নেই। তারা চেয়ার বাঁচাতে তৃণমূল কংগ্রেসের কাছে হার মেনেছে। স্বপন মজুমদার বলেন, মামলা করে বিজেপিকে ঘরে আটকে রাখা যাবে না। এরকম ১০টা মামলা হলেও তাঁর আন্দোলন চলবে। তৃণমূল কর্মীদের তিনি 'সংযত' হওয়ার আহ্বান জানিয়েছেন। এদিন তিনি ফের হুমকির সুরে বলেন, আপনাদের দল আজ ক্ষমতায় আছে, কাল থাকবে না। বাংলার মানুষ আপনাদের কার্যকলাপ ঠিকভাবে নিচ্ছে না।' আর পুলিশ কর্মীদের উদ্দেশ্যে তাঁর বার্তা, পুলিশ কর্মীরা নিজেদের যোগ্যতায় পড়াশোনা করে চাকরি পেয়েছেন। তাঁদের অপদার্থ তৃণমূল কর্মীদের কাছে মাথা নত করা উচিত নয়। 
  
এই ঘটনার সূত্রপাত গত মঙ্গলবার। ওইদিন কল্যানীতে বিজেপির পার্টি অফিসে ঢুকে, বিজেপি কর্মীদের মারধরের অভিযোগ ওঠে এলাকার তৃণমূল আশ্রীত দুষ্কৃতীদের বিরুদ্ধে। ঘটনার প্রতিবাদে, বুধবার, বনগাঁ সাংগঠনিক জেলার জায়গায় জায়গায় অবরোধ কর্মসূচি ছিল বিজেপির। গাইঘাটা থানা এলাকার চাঁদপাড়া বাজারে যশোর রোড (Jessore Road) অবরোধ করেছিল বিজেপি। সেখানেই বক্তৃতা দিতে গিয়ে বনগাঁ দক্ষিণ কেন্দ্রের বিধায়ক স্বপন মজুমদার বলেছিলেন, 'তৃণমূলের হার্মাদদের বলে দিতে চাই, আমরা ক্ষমতায় এলে এই পুলিশ দিয়েই আপনাদের এনকাউন্টার করা হবে।' এই বক্তব্যের তীব্র বিরোধিতা করেছে বাংলার রাজনৈতিক মহল।

Share this article
click me!