বঙ্গোপসাগরের ওপর ঘূর্ণাবর্ত, আগামী ৪৮ ঘণ্টায় প্রবল বর্ষণে ভাসতে চলেছে দক্ষিণবঙ্গ

রবিবার সকাল থেকে দক্ষিণবঙ্গের জেলায়-জেলায় বৃষ্টি শুরু হয়েছে। এই পরিস্থিতিতেই আগামী ৪৮ ঘণ্টায় দক্ষিণবঙ্গে প্রবল বর্ষণের পূর্বভাস দিয়েছে হাওয়া অফিস।
 

Asianet News Bangla | Published : Sep 19, 2021 10:21 AM IST


রবিবার সকাল থেকে দক্ষিণবঙ্গের জেলায়-জেলায় বৃষ্টি শুরু হয়েছে। সেই সঙ্গে বাজও  পড়ছে। এদিকে কলকাতাতেও কিছু অঞ্চলে জল জমেছে। সবে প্রাণ বাঁচাতে এখন আশঙ্কায় মেদিনীপুরবাসী। নদীর জলে বেড়ে গিয়ে ফুঁসছে। এই পরিস্থিতিতেই আগামী ৪৮ ঘণ্টায় দক্ষিণবঙ্গে প্রবল বর্ষণের পূর্বভাস দিয়েছে হাওয়া অফিস।

আরও পড়ুন, Babul Supriyo:'চ্যাপ্টার ক্লোজ, এমন কিছু বড়ো নেতা নয়, শুধুই সেলিব্রেটি', তোপ সায়ন্তনের

আবহাওয়া দফতর সূত্রে খবর, এই মুহূর্তে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরের ওপর একটি ঘূর্ণাবর্ত রয়েছে। যেটা উড়িষ্যা আমাদের দক্ষিণবঙ্গ এবং বাংলাদেশের কাছাকাছি রয়েছে। সেই সঙ্গে মৌসুমী অক্ষ রেখা ঝাড়খন্ড হয়ে উত্তরবঙ্গ সাগরের উপর দিয়ে বিস্তৃত । এর ফলে আগামী ৪৮ ঘণ্টায় দক্ষিণবঙ্গে বৃষ্টি বেশি হওয়ার সম্ভাবনা রয়েছে । কলকাতা ,উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা হাওড়া, হুগলি, মেদিনীপুর ,ঝাড়গ্রাম ,বর্ধমান ও পূর্ব বর্ধমানের এই সমস্ত জেলাগুলিতে বেশি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গে ও হালকা থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।এদিকে প্রবল বৃষ্টিতে কেলেঘাইতে নদীর জল বেড়ে বাধ ভেঙে ইতিমধ্য়েই জলের তলায় ৪০ হাজার পরিবার। শিলাবতীর জলের তলায় গিয়েছে ঘাটাল থানা এলাকা। বন্যায় প্লাবিত দুই মেদিনীপুর। এরই মাঝেই ফের রবিবার দুই মেদিনীপুরে ভারী বৃষ্টির প্রবল সম্ভাবনা রয়েছে। 

আরও পড়ুন, 'বাবুলের তৃণমূল যোগ-অর্পিতার ইস্তফা', তৃণমূলের ত্রিকোণমিতি মেলালেন অনুপম হাজরা

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, রবিবার  দক্ষিণবঙ্গের ৭ জেলায় ভারী বর্ষণের সতর্কতা জারি করা হয়েছে। দুই মেদিনীপুর , ঝাড়গ্রাম , নদীয়া ও দক্ষিণ ২৪ পরগনা বেশ কিছু জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বিশেষ করে দক্ষিণবঙ্গের দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব মেদিনীপুর ও পশ্চিম মেদিনীপুরে ভারী বৃষ্টি হবে। এছাড়া বাকি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে। উত্তরবঙ্গের ২ জেলায় ভারী বৃষ্টির সর্তকতা থাকছে।  দার্জিলিং, কালিম্পংয়ে ভারী বৃষ্টি হবে এবং  বাকি জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। 

   আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

 

Share this article
click me!