অতি ভারী বৃষ্টির সর্তকতা উত্তরবঙ্গে, নামতে পারে ধস, মঙ্গলে প্রবল বর্ষণ দক্ষিণবঙ্গেও


হাওয়া অফিস জানিয়েছে, উত্তরবঙ্গে অতি ভারী বৃষ্টির সর্তকতা,বৃষ্টিতে ধ্বস নামতে পারে উত্তরবঙ্গের পার্বত্য এলাকায়। দক্ষিণবঙ্গে বৃষ্টি বাড়বে মঙ্গলবার থেকে।
 

Asianet News Bangla | Published : Aug 2, 2021 2:15 AM IST / Updated: Aug 02 2021, 07:59 AM IST

সোমবার সারাদিন আকাশ মেঘলা থাকবে। কলকাতায় দু-এক পশলা হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা। বাড়বে তাপমাত্রা, থাকবে আর্দ্রতা জনিত অস্বস্তি। হাওয়া অফিস জানিয়েছে উত্তরবঙ্গে অতি ভারী বৃষ্টির সর্তকতা। বৃষ্টিতে ধ্বস নামতে পারে উত্তরবঙ্গের পার্বত্য এলাকায়।  দক্ষিণবঙ্গে বৃষ্টি বাড়বে। 

আরও পড়ুন, শহরের জমা জলের রহস্য ফাঁস,গার্ডেনরিচের ম্যানহোলের থেকে উদ্ধার বালির বস্তা-সিমেন্টের চাই

 আবহাওয়া সূত্রে খবর, সোমবার দার্জিলিং, কালিম্পংয়ে অতি ভারী বৃষ্টির সর্তকতা। দক্ষিণবঙ্গে বৃষ্টি বাড়বে মঙ্গলবার থেকে। আদ্রতা জনিত অস্বস্তি, দক্ষিণবঙ্গে বাড়বে তাপমাত্রা। সুস্পষ্ট নিম্নচাপ সরে উত্তরপ্রদেশে অবস্থান করছে। সুস্পষ্ট নিম্নচাপের জেরে বেশকিছু নদী প্লাবিত। নতুন করে ভারী বৃষ্টির পূর্বাভাস এ আশঙ্কা বাড়ছে হাওড়া পশ্চিম মেদিনীপুর সহ বিভিন্ন জেলায়।মঙ্গলবার থেকে বাড়বে বৃষ্টি। বুধবার উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং হাওড়া জেলায় বৃষ্টির পূর্বাভাস। সোমবার দার্জিলিং কালিম্পং আলিপুরদুয়ার কোচবিহার , জলপাইগুড়ি জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস। সোমবার দার্জিলিং, কালিম্পং দু-এক পশলা প্রবল বৃষ্টির সম্ভাবনা। বাকি তিন জেলার চেয়েও ভারী বৃষ্টির পূর্বাভাস। মঙ্গলবার থেকে বৃষ্টি কমবে উত্তরবঙ্গে। বৃষ্টিতে ধ্বস নামতে পারে উত্তরবঙ্গের পার্বত্য এলাকায়। বাড়বে নদীর জল স্তর।

"

আরও পড়ুন, ৪৮ ঘন্টা পার, মেলেনি পুরুলিয়ার নদীতে হড়কা বানে ভেসে যাওয়া বাইক আরোহীর দেহ

আগামী ২৪ ঘণ্টায় আংশিক মেঘলা আকাশ। বিক্ষিপ্তভাবে বৃষ্টি হালকাভাবে দু'এক জায়গায়। বাড়বে গরম ও  আর্দ্রতা জনিত অস্বস্তি।  হাওয়া অফিস জানিয়েছে,  সোমবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা   ৩৩.৮ ডিগ্রি সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে।  সর্বনিম্ন তাপমাত্রা  ২৮.৪  ডিগ্রী।    স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি উপরে। এদিকে আদ্রতা বেড়েও অস্বস্তি অনুভব হচ্ছে।  অপরদিকে  শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯২ শতাংশ। সর্বনিম্ন ৬৬ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস। রবিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা   ৩১.০ ডিগ্রি সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে।  সর্বনিম্ন তাপমাত্রা  ২৭.১  ডিগ্রী।    স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে। এদিকে আদ্রতা বেড়েও অস্বস্তি অনুভব হচ্ছে।  অপরদিকে  শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৭ শতাংশ। সর্বনিম্ন ৭৯ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।

 

    আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

Share this article
click me!