সায়নীর ৮০ লক্ষ টাকা মূল্যের বিশাল ফ্ল্যাট ইডির আতশকাচের তলায়, তদন্তে সহযোগিতার আশ্বাস তৃণমূল নেত্রীর

সায়নী ঘোষের একটি ফ্ল্যাটের মূল্য ৮০ লক্ষ টাকার। গল্ফগ্রিনের এই ফ্ল্যাটই ইডির নজরে। ফ্ল্যাটের যাবতীয় তথ্য নিয়ে বুধবার হাজিরার নির্দেশ দিয়েছে।

 

Saborni Mitra | Published : Jul 1, 2023 11:43 AM IST

যতবার ইডি ডাকবে ততবারই তিনি এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের অফিসে হাজিরা দেবেন। প্রকাশ্যে জানিয়ে দিয়েছেন তৃণমূল কংগ্রেসের যবনেত্রী সায়নী ঘোষ। ইডি সূত্রের খবর বুধবার সায়নীকে ব্যাঙ্কের যাবতীয় তথ্য আর ইএমআই-এর যাবতীয় তথ্য নিয়ে হাজিরা দিতে নির্দেশ দেওয়া হয়েছে। সূত্রের খবর সায়নীর আয় আর ব্যায়ের মধ্যে সঙ্গতি নেই। বেআইনি কিছু লেনদেনেরও হদিশ পেয়েছে বলে তদন্তকারী সূত্রের খবর। যদিও সায়নী এখনও আত্মবিশ্বাসী। তিনি জানিয়েছেন তিনি লাভার্থী কিনা তা স্পষ্ট হতে তদন্তের মাধ্যমে।

সায়নী ঘোষের একটি ফ্ল্যাটের মূল্য ৮০ লক্ষ টাকার। আর ৩৫ লক্ষ টাকা মূল্যের একটি ফ্ল্যাট রয়েছে তাঁর মায়ের মায়ের নামে। গল্ফগ্রিনে একই জায়গায় রয়েছে দুটি ফ্ল্যাট। সূত্রের খবর ৮০ লক্ষ টাকার ফ্ল্য়টটি কেনার সময় সায়নী ২০ লক্ষ টাকা নগদে দিয়েছিলেন। আর বাকি ৬০ লক্ষ টাকা ঋণ নিয়েছিলেন। বেসরকারি ব্যাঙ্ক থেকেই ঋণ নিয়েছিলেন তিনি। এসূত্রের খবর এই ফ্ল্যাটগুলির ইএমআই সম্পর্কিত তথ্য চেয়েছে ইডি। সূত্রের খবর সায়নী এই ফ্ল্যাট দুটি কিনেছিলেন ২০২০-২১ সালে। কাকতালীয় হলেও সত্যি সায়নী ২০২১ সালের ২৪ ফেব্রুয়ারি আনুষ্ঠানিকভাবে তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছিলেব।

সম্প্রতি নিয়োগ দুর্নীতি মানলার তদন্তের সময়ই কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলেছিলেন , 'আমি শুনেছি এক অভিনেত্রী তিনটি ফ্ল্যাট ভেঙে একটা বড় ফ্ল্যাট পেয়েছেন। জানতে চাই কে তিনি? এই অভিনেত্রীকে দেখতে চাই। তার সিনেমাও দেখতে চাই।' অভিনেত্রীর নাম জানিয়ে, ED কে হলফনামা পেশ করার নির্দেশও দিয়েছিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। সূত্রের খবর সায়নীর ফ্ল্যাট কেনা বা ইএমআই-এর দেওয়া নিয়ে কোনও গন্ডোগোল রয়েছে। শুক্রবার দিনও সায়নীকে যখন তাঁর ফ্ল্যাট সংক্রান্ত লেনদেন নিয়ে প্রশ্ন করা হয়েছিল তখনও তিনি নীরব ছিলেন। উত্তর এড়িয়ে গেছেন। অন্যদিকে ইডি সূত্রের খবর সায়নীর আয়ের সঙ্গে ব্যায়ের বিশাল অসঙ্গতি রয়েছে। তাই তাঁকে জিজ্ঞাসাবাদ করার জন্য আবারও ডেকে পাঠান হয়েছে।

সূত্রের খবর সায়নীর গাড়িও রয়েছে ইডির আতশকাচের তলায়। যদিও সায়নী জানিয়েছেন গাড়িটি তাঁর নিজের। তিনি আরও জানিয়েছেন অন্য কোনও গাড়ি তিনি ব্যবহার করেন না।

অন্যদিকে ইডির এই বারবার তলবকে সায়নী রাজনৈতিক প্রতিহিংসা হিসেবেই দেখছেন। তিনি জানিয়েছেন, একটি ফ্যাসিস্ট সরকারের বিরুদ্ধে লড়াই করতে হতে এজাতীয় সমস্যার মধ্যে দিয়ে তাঁকে যেতে হবে। তাঁর দলের অনেক নেতানেত্রীকেও এজাতীয় সমস্যার মধ্যে দিয়ে যেতে হচ্ছে। শনিবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে সায়নী জানিয়েছে, দল তাঁর পাশে রয়েছে। আগামী দিনে পঞ্চায়েত ভোটের প্রচারেও যাবেন তিনি। সূত্রের খবর শুক্রবার সায়নীকে ম্যারথন জেরার পরই নাকি দলের ভাবমূর্তি ঠিক রাখতে সায়নীকে সরিয়ে দেওয়া হয়েছে প্রচার তালিকা থেকে। যাইহোক সায়নী আরও জানিয়েছেন, তাঁর তদন্তের জন্য যতবার তলব করা হবে ততবারই তিনি হাজিরা দেবেন। সায়নী আরও বলেছেন, তিনি লাভার্থী কিনা তা তদন্তেই প্রকাশ্যে পাবে। তাছাড়া নিয়োগ দুর্নীতিকাণ্ডে জ়ড়িয়ে রয়েছে প্রচুর বেকার ছেলেমেয়ের ভবিষ্যৎ। সেই কারণে তিনি তদন্তে সহযোগিতা করবে।

আরও পড়ুনঃ

কবে থেকে শুরু হবে সংসদের বাদল অধিবেশ? পুরনো না নতুন ভবনে বসবে সংসদরা- রইল বিস্তারিত তথ্য

কত টাকার সম্পত্তির মালিক সায়নী ঘোষ ? সরকারি খতিয়ান অনুযায়ী তিনি কি বড়লোক না সাধারণ মধ্যবিত্ত- রইল তথ্য

ইডির অফিসে হাজিরা দিলেন সায়নী ঘোষ, তদন্ত নিয়ে মুখ খুললেন তৃণমূল যুবনেত্রী

 

Share this article
click me!