ISF: নওশাদ সিদ্দিকী-সহ ১৮ জনের জামিনের আবেদন খারিজ, ১ ফেব্রুয়ারি পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ

ধর্মতলা-কাণ্ডে জামিনের পালেন না ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট বা আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকী - সহ ১৮ জন। আগামী ১ ফেব্রুয়ারি পর্যন্ত তাদের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছে ব্যাঙ্কশাল আদালত।

Web Desk - ANB | Published : Jan 22, 2023 2:08 PM IST

ধর্মতলা-কাণ্ডে জামিনের পালেন না ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট বা আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকী - সহ ১৮ জন। আগামী ১ ফেব্রুয়ারি পর্যন্ত তাদের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছে ব্যাঙ্কশাল আদালত। শনিবার ধর্মতলায় আইএসএফ কর্মসূচিতে পুলিশের ওপর হামলা ও পাথরবৃষ্, সরকারি সম্পত্তিতে ভাঙচুর, সরকারি কাজে বাধা দেওয়া-সহ একাধিক অভিযোগ কলকাতা পুলিশ গ্রেফতার করেছিল নওশাদ ও তাঁর দলের ১৮জন কর্মীকে। এদিন তাদের ব্য়াঙ্কশাল আদালতে পেশ করা হয়। কিন্তু তাদের জামিনের আবেদন খারিজ করে দিয়ে পুলিশ হেফাজতে পাঠান। কিন্তু এক অভিযুক্ত নাবালক হওয়ায় তাকে ২৪ জানুয়ারি জাভেনাইল কোর্টে পেশ করার নির্দেশ দিয়েছে আদালত।

রবিবার কড়া নিরাপত্তার মধ্যে দিয়েই ব্য়াঙ্কশাল আদালতে পেশ করা হয় নওশাদদের। তাদের আইনজীবী জামিনের আবেদন জানিয়েছিলেন। তিনি বলেছিলেন, পুলিশ আইএসএফ কর্মীদের ওপর লাঠি চার্জ করে। প্রশাসনের এই হামলায় ছাড় পায়নি বিধায়কও। নওশাদের বাম হাতে লেগেছে বলেও জানিয়েছেন তিনি। বিধায়কের গাড়িতে ভাঙচুর করা হয়। বিধায়ককে রাস্তা দিয়ে টেনেহিঁচড়ে নিয়ে যাওয়া হয়। তিনি আরও বলেন বিধায়ককে প্রকাশ্যেই হেনস্থা করা হয়। তিনি দাবি করেন সকলেই রাজনৈতিক কর্মী।

নওশাদের আইনজীবী আরও বলেন, সামনেই রাজ্যে পঞ্চায়েত নির্বাচন । আর সেই কারণেই কি রাজনৈতিক কর্মীদের ওপর দমনপীড়ন নীতি নিচ্ছে সরকার? পাল্টা সরকারি আইনজীবী সব অভিযোগ উড়িয়ে দিয়েছেন। কিনি বলেন, বাংলা শান্তির জায়গা। সেখানে ওঁরা(আইএসএপ নেতা কর্মী) যা করেছেন তা লজ্জাজনক। তিনি আরও বলেন পুলিশ কর্মীদের কয়েকজনও আহত হয়েছে। তারপরই তিনি নওশাদদের পুলিশি হেফাজতে পাঠানোর আর্জি জানান।

এদিন নওশাদ ও তাঁর অনুগামীদের আদালতে তোলার আগেই কোর্ট চত্ত্বরে বিক্ষোভ দেখাতে শুরু করে দলীয় কর্মী সমর্থকরা। নওশাদ সিদ্দিকীর কারণে আগে থেকেই কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছিল ব্যাঙ্কশাল আদালত। কিন্তু সকাল থেকেই আইএসএফ কর্মীদের জমায়েত শুরু হয়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে দলীয় কর্মী সমর্থকদের ভিড় বাড়তে থাকে। নওশাদ-সহ দলীয় কর্মীদের মুক্তির দাবিতে সরব হয়। অবিলম্বে নওশাদের মুক্তির দাবিও জানান হয়। অন্যদিকে আদালতে এসে আবারও হুঁশিয়ারি দেন নওশাদ। তিনি বলেন, 'মানুষের জন্য লড়াই করব। অন্যায় যেখানে হবে সেখানে প্রতিবাদ করব। হাজারবার জেলে যাব। ' এদিনও ব্যাঙ্কশাল আদালত এলাকার অনেক মানুষই আশান্তির আঁচ করেছিলেন। যদিও পুলিশ তাদের আশ্বস্ত করেছিল কোনও সমস্যা হবে না। আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে থাকবে। আর সেই মত কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছিল।

আরও পড়ুনঃ

আইএসএফ কর্মীদের বিক্ষোভে উত্তাল ব্যাঙ্কশাল আদালত, কড়া নিরাপত্তায় আদালতে পেশ নওশাদ সিদ্দিকীকে

হিন্দু মহিলাকে জোর করে মুসলমান করার জন্য অপরহণ আর ধর্ষণ, এখনও অভিযোগ নিল না থানা

বিজেপি ছেড়ে এবার তৃণমূলেই হিরণ? ‘কেউ চাইছেন তাড়াতাড়ি যোগ দিতে’, ইঙ্গিত কুণাল ঘোষের

Share this article
click me!