হাওড়া ময়দান-এসপ্ল্যানেড মেট্রোর সময় বদল, রাতে সুবিধা হবে যাত্রীদের

দেশের প্রথম গঙ্গার নীচ দিয়ে মেট্রোরেল চলছে হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড পর্যন্ত। মেট্রোরেলের এই রুট অত্যন্ত জনপ্রিয় হয়েছে। এই কারণে যাত্রীদের সুবিধার্ধে সময়ে বদল করা হচ্ছে।

Soumya Gangully | Published : Sep 7, 2024 4:02 PM IST / Updated: Sep 07 2024, 10:59 PM IST

রবিবার থেকে হাওড়া ময়দান-এসপ্ল্যানেড রুটে মেট্রোরেলের সময় বদলে যাচ্ছে। রবিবার হাওড়া ময়দান থেকে প্রথম ট্রেন ছাড়বে দুপুর দুটো বেজে ১৫ মিনিটে। এসপ্ল্যানেড থেকে প্রথম ট্রেন পাওয়া যাবে দুপুর আড়াইটেয়। রবিবার দিনের শেষ ট্রেন ছাড়ার সময়ও বদল করা হয়েছে। এতদিন রবিবার হাওড়া ময়দান ও এসপ্ল্যানেড থেকে শেষ ট্রেন পাওয়া যেত রাত ৯টা বেজে ৪৫ মিনিটে। এই রবিবার থেকে দিনের শেষ ট্রেন ছাড়ার সময় বদলে যাচ্ছে। রবিবার হাওড়া ময়দান থেকে শেষ ট্রেন ছাড়বে রাত ৯টা বেজে ৪০ মিনিটে এবং এসপ্ল্যানেড থেকে শেষ ট্রেন ছাড়বে রাত ৯টা বেজে ৫০ মিনিটে।

সপ্তাহের বাকি দিনগুলিতেও সময় বদল

Latest Videos

মেট্রোরেল কর্তৃপক্ষ জানিয়েছে, রবিবার বাদ দিয়ে সপ্তাহের অন্য দিনগুলিতে এসপ্ল্যানেড থেকে হাওড়া ময়দান পর্যন্ত দিনের প্রথম ট্রেন সকাল ৭টাতেই ছাড়বে। হাওড়া ময়দান থেকে দিনের প্রথম ট্রেন ছাড়ার সময় সোমবার থেকে বদলে যাচ্ছে। ১০ মিনিট পিছিয়ে দিনের প্রথম ট্রেন ছাড়বে সকাল ৭টা বেজে ১০ মিনিটে। দিনের শেষ ট্রেন ছাড়ার সময়ও বদলে যাচ্ছে। এতদিন সোমবার থেকে শনিবার পর্যন্ত রাত ৯টা বেজে ৪৫ মিনিটে শেষ ট্রেন ছাড়ত। এই সোমবার থেকে হাওড়া ময়দান থেকে দিনের শেষ ট্রেন ছাড়বে রাত ৯টা বেজে ৪৬ মিনিটে। এসপ্ল্যানেড থেকে হাওড়া ময়দান যাওয়ার জন্য দিনের শেষ ট্রেন ছাড়বে রাত ৯টা বেজে ৫৬ মিনিটে।

হাওড়া ময়দান-এসপ্ল্যানেড লাইনে সংস্কার

মেট্রোরেল কর্তৃপক্ষ জানিয়েছে, হাওড়া ময়দান-এসপ্ল্যানেড লাইনে সংস্কার প্রয়োজন। এই কারণে পরিষেবার সূচিতে কিছুটা বদল আনা হচ্ছে। দুর্গাপুজোর সময় এই রুটেও ট্রেনে ভিড় বাড়বে। সেই সময় পরিষেবায় কোনও বদল আনা হবে কি না এখনও জানানো হয়নি।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

আগামী বছরের মার্চ মাসের মধ্যেই মেট্রোতে হাওড়া-সল্টলেক যাতায়াত করতে পারবেন! খুশির খবর দিল কলকাতা মেট্রোরেল কর্পোরেশন লিমিটেড

Kolkata Metro: কালীঘাট স্টেশনে আত্মহত্যা, মেট্রোরেল পরিষেবায় বিঘ্ন

এবার কী তবে বাংলায় ছুটবে বন্দে ভারত মেট্রো? শেষ হল ট্রায়াল রান, বিরাট আপডেট যাত্রীদের জন্য

Share this article
click me!

Latest Videos

আরজি কর কাণ্ডের প্রতিবাদে বিজেপির যুব মোর্চার ধর্না ভেসে উঠলো হুঙ্কার ‘উই ডিমান্ড জাস্টিস’ | RG Kar
১৩ সেপ্টেম্বর শুক্রবার এই ব্যক্তিদের ব্যবসায় ভালো আয় হতে পারে, দেখুন জ্যোতিষ কথা | ajker rashifal
'আপনি চটিটা কম চাটুন' কাকে বললেন শুভেন্দু অধিকারী? Suvendu Adhikari | R G Kar Protest
হাতে জাতীয় পতাকা পরনে কালো ব্যাজ! আরজি কর প্রতিবাদে গলা মেলালেন রেলযাত্রীরা | Ranaghat News Today |
জয়নগরে সক্রিয় ইডি! রেশন ডিলারের গোডাউন ঘিরে চলল তল্লাশি | ED Raid | Ration Scam