"দোষীর দৃষ্টান্তমূলক শাস্তি হোক! সিবিআই তদন্তে আপত্তি নেই" আরজিকর প্রসঙ্গে আর কী বললেন মুখ্যমন্ত্রী?

"দোষীর দৃষ্টান্তমূলক শাস্তি হোক! চিকিৎসকেদের আন্দোলন যুক্তিসঙ্গত" আরজিকর প্রসঙ্গে আর কী বললেন মুখ্যমন্ত্রী?

Anulekha Kar | Published : Aug 10, 2024 7:36 AM IST / Updated: Aug 10 2024, 01:10 PM IST

শুক্রবার সকাল ১১ নাগাদ আরজিকর হাসপাতালের সেমিনার হলে উদ্ধার করা হয় ক্ষত বিক্ষত তরুণীর দেহ। প্রাথমিক পর্যায়ে আত্মহত্যার দাবি করলেও পরে খুন বলেই জানা যায় প্রাথমিক তদন্তে এরপর রাতে এক অভিযুক্তকে গ্রেফতারও করেছে পুলিশ। এবার এ প্রসঙ্গে কথা বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর আগেও মৃতার পরিবারের সঙ্গে ফোনে কথা বলেন মুখ্যমন্ত্রী ।

 তিনি জানান, ""আমি প্রথমেই বলি তরুণীর মৃত্যু অত্যন্ত মর্মান্তিক ও দুঃখজনক, আমার মনে হয় আমি পরিবারের কাউকে হারালাম। চিকিৎসকদের দাবি অত্যন্ত যুক্তি সঙ্গত। যে ডিম্যান্ড করা হচ্ছে তা যুক্তিযুক্ত। দরকার হলে ফাঁসির আবেদন করা উচিত। ইতিমধ্যেই একজনকে গ্রেফতার করা হয়েছে। ত্যেকটা হাসপাতাল যাতে ডাক্তারের গায়ে কেউ হাত না দেয়, সেই বিষয়ে লক্ষ্য রাখার চেষ্টা করি। আমাদের দায়িত্ব যেমন রয়েছে তেমনই হাসপাতেলর সুপার ও অন্যান্য কর্তৃপক্ষেরও দায়িত্ব রয়েছে। তাদের কোনও দোষ রয়েছে কি না তাও আমরা খতিয়ে দেখব।

Latest Videos

আমরা চাই কেসটার সঠিক বিচার হোক। ফাস্ট ট্র্যাক কোর্টে বিচার হতে হবে। সরকারের উপরে বিশ্বাস না থাকলে সিবিআই তদন্ত কেউ চাইতেই পারে। তাতে আমার কোনও আপত্তি নেই। আমরা চাই ঘটনার সঠিক তদন্ত হোক। দোষীরা শাস্তি পাক।

আমি পরিস্কার বলছি যেই হোক তাঁর বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তি হোক। কিছু কিছু ক্ষেত্রে এই ধরনের শাস্তি দরকার যাতে এমন ঘটনা আর না ঘটে। চিকিৎসকেরা আন্দোলন করুক, মিছিল করুণ কিন্তু পাশাপাশি রোগীর চিকিৎসাও করুন এটাই আমার আবেদন থাকল। সব কিছু থাকা সত্ত্বেও এই ঘটনাটি ঘটেছে , সেমিনার হলে। তবে যাকে ধরা হয়েছে তার ওখানে যাতায়াত ছিল। যারা ওখানে নিত্য যাতায়াত করেন তাদের মধ্যেই কেউ একজনই অপরাধী হতে পারে। আমি বলব যে চিকিৎসকেদের যা দাবি রয়েছে তাদের ক্ষোভ সঙ্গত। ওদের সঙ্গে আমি আগেও ছিলাম এখনও থাকব। তবে আরজি করের জায়গাটা আরও বাড়ানো উচিত।"

Share this article
click me!

Latest Videos

ভয়ঙ্কর অবস্থা! নদী বাঁধে বিশাল ধস, মাথায় হাত! গোসাবায় চরম আতঙ্ক ঘরে ঘরে | Gosaba News Today
দুঘণ্টা জিজ্ঞাসাবাদ! RG Kar কাণ্ডে কার কার নাম বললেন মীনাক্ষী CBI-কে! দেখুন | Minakshi Mukherjee |
'লক্ষ্মীর ভাণ্ডার! দিদি চোর...' হাতে বাঁশ নিয়ে TMC নেতাদের অপেক্ষায় গ্রামবাসীরা! | Panskura Flood |
Daily Horoscope Live: ২০ সেপ্টেম্বর শুক্রবার ব্যবসার ক্ষেত্রে ভাল যোগাযোগ হতে পারে, দেখুন জ্যোতিষ কথ
আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today