নিম্নচাপের ফলে আজও প্রবল বৃষ্টি কলকাতা-সহ একাধিক জেলায়, জেনে নিন কোথায় কোথায় হবে এই বৃষ্টিপাত?

নিম্নচাপের জেরে কলকাতা সহ দক্ষিণের একাধিক জেলায় বৃষ্টির সম্ভাবনা আজও রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। সেই সঙ্গে ঝড়ো হাওয়াও বইতে পারে। জেলার বাকি অংশে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

 

deblina dey | Published : Sep 15, 2024 8:54 PM IST / Updated: Sep 16 2024, 07:31 AM IST

Weather News: আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, মঙ্গলবার পর্যন্ত দক্ষিণবঙ্গের সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সোমবার কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে বাতাস বয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। পশ্চিমবঙ্গ, ওড়িশা ও বাংলাদেশ সংলগ্ন বঙ্গোপসাগরে ৩৫ থেকে ৪৫ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। মঙ্গলবার পর্যন্ত সমুদ্র উত্তাল থাকবে।

সোমবার বাঁকুড়া ও পশ্চিম মেদিনীপুরে ভারী বৃষ্টির বিষয়ে রেড অ্যালার্ট জারি করা হয়েছে। উভয় জেলার কোথাও কোথাও ৭ থেকে ২০ সেন্টিমিটার বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। পশ্চিমবঙ্গ উপকূল ও তৎসংলগ্ন বঙ্গোপসাগরে নিম্নচাপের জেরে কলকাতা সহ দক্ষিণের একাধিক জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা আজও রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। সেই সঙ্গে ঝড়ো হাওয়াও বইতে পারে। জেলার বাকি অংশে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Latest Videos

উত্তরবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সোমবার উত্তরাঞ্চলের সব জেলায় বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেখানে হলুদ সতর্কতা জারি করা হয়েছে। রবিবার জলপাইগুড়ি, দার্জিলিং, উত্তর দিনাজপুরে বৃষ্টি ও বজ্রপাতের সম্ভাবনা জারি করা হয়েছে। পূর্ব ও পশ্চিম বর্ধমান, পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বীরভূমে ভারী থেকে অতি ভারী বৃষ্টির কমলা সতর্কতা জারি করা হয়েছে। মঙ্গলবার ঝাড়গ্রাম, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, বীরভূমে মাঝারি থেকে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

Share this article
click me!

Latest Videos

'এখনও, যদি কেউ! ভূতে মেরে দিয়ে গেল নাকি!' ঝাঁঝিয়ে উঠে যা বলে দিলেন দিলীপ | Dilip Ghosh | RG Kar News
'আর কত নাটক দেখাবে মাননীয়া?' কালীঘাটের মিটিং ভেস্তে যেতেই মমতাকে একহাত নিলেন Sujan Chakraborty
BJP Live: R G Kar-কাণ্ডের প্রতিবাদে BJP-র ধর্না, দেখুন সরাসরি
'Literally আমাদের ঘাড় ধাক্কা দেওয়া হয়েছে' বিস্ফোরক চিকিৎসক অভিনেতা কিঞ্জল নন্দ | R G Kar Protest
'সন্দীপ ঘোষ ও টালা থানার ওসি গ্রেফতার হতেই কী মিটিং বাতিল?' প্রশ্ন তুললেন জুনিয়র ডাক্তাররা | RG Kar