Breaking News: নিয়োগ দুর্নীতিকাণ্ডে একসঙ্গে ৪টি মামলার চার্জশিট পেশ CBI-এর, পার্থ-সহ ৭ জনের নাম

উচ্চ আদালতে আগেই জানিয়েছিল নির্দিষ্ট দিনের মধ্যে তদন্ত শেষ করতে হবে। সেই নির্দেশ মেনেই সোমবার সিবিআই বিশেষ আদালতে চার্জশিট ফাইল করেছে।

Saborni Mitra | Published : Jan 8, 2024 10:04 AM IST / Updated: Jan 08 2024, 03:51 PM IST

আদালতের নির্দেশ মেনে নিয়োগ দুর্নীতির চারটি মামলায় একই সঙ্গে অতিরিক্ত চার্জশিট পেশ করল সিবিআই। সোমবার বিশেষ আদালতে চার্জশিট জমা করেছে। এসএসসির সব মামলা- গ্রুপ সি, গ্রুপ ডি, নবম-দশম , একাদশ-দ্বাদশ শ্রেণীর নিয়োগ দুর্নীতি মামলায় একই সঙ্গে চার্জশিট দাখিল করল। সিবিআই সূত্রের খবর চার্জশিটে প্রাক্তন শিক্ষামন্ত্রী-সহ তৃণমূল কংগ্রেস নেতা পার্থ চট্টোপাধ্যায়-সহ সাত জনের নাম রয়েছে। সিবিআই সূত্রের খবর একটি মামলায় পার্থ চট্টোপাধ্যায়ের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে। চার্জশিটে তারও উল্লেখ রয়েছে।

আদালতের তত্ত্বাবধানেই নিয়োগ দুর্নীতির তদন্ত চলছে। উচ্চ আদালতে আগেই জানিয়েছিল নির্দিষ্ট দিনের মধ্যে তদন্ত শেষ করতে হবে। সেই নির্দেশ মেনেই সোমবার সিবিআই বিশেষ আদালতে চার্জশিট ফাইল করেছে। তবে প্রাথমিকে নিয়োগের চার্জশিট দিচ্ছে না সিবিআই। বাকি সব মামলায় চার্জশিট দাখিল করা হয়েছে।

সিবিআই সূত্রের খবর এই চার্জশিটে যে সাত জনের নাম রয়েছে তাদের নাম মামলায় নতুন করে জড়িয়েছে। এক এজেন্টদেরও সন্ধান পেয়েছে বলে সিবিআই সূত্রে দাবি করা হয়েছে। অন্যদিকে এই মামলায় গ্রেফতার করা হয়েছিল তৃণমূলের বিধায়ক জীবনকৃষ্ণ সাহাকে। শিক্ষা দফতরের এক আধিকারিকেরও নাম রয়েছে বলে সূত্রের খবর। আগে সাক্ষী ছিল এমন তিন জনের নাম রয়েছে যারা অভিযুক্ত বলে চিহ্নিত হয়েছে।

গত নভেম্বরে সুপ্রিম কোর্ট নিয়োগ দুর্নীতির শুনানিতে দেরি হচ্ছে বলে জানিয়েছিল। মামলাকারীরা এই নিয়ে আদালতে উষ্মা প্রকাশ করেছিল। তারপরই আদালত সিবিআইকে নির্দেশ দিয়েছিল দুই মাসের মধ্যে তদন্ত শেষ করতে হবে। তাতেই তড়িঘড়ি চার্জশিট পেশ সিবিআই-এর।

আরও পড়ুনঃ

Shahjahan Sheikh: বালুর রেশন দুর্নীতির অন্যতম দোসর শাহজাহান শেখ, কোটি কোটি কালো টাকা সাদা করার কারিগর

Partha Chatterjee: পার্থ চট্টোপাধ্য়ায়ের জামিনের আবেদন খারিজ , হাজার টাকা জরিমানা আদালতের

Partha Chatterjee: নাকতলার পুজো নিয়ে অভিমানী পার্থ চট্টোপাধ্যায়, গলায় মান্না দে-র গান

 

Read more Articles on
Share this article
click me!