'বিহারে বন্দুক তৈরি, ঝাড়খন্ডে বর্ডার', প্রশাসনিক বৈঠকে নাকা চেকিংয়ের কড়া নির্দেশ মমতার

'বর্ডার এলাকায় সমস্যা বাড়ছে, ২ হাজার টাকার বন্দুক কিনে বন্দুক চালাচ্ছে', বিস্ফোরক মমতা। তিনদিনের জেলা সফরে পশ্চিম মেদিনীপুরের প্রশাসনিক বৈঠকে গিয়ে এভাবেই ক্ষোভ উগরে দেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়।

Web Desk - ANB | Published : May 17, 2022 11:32 AM IST / Updated: May 17 2022, 05:06 PM IST

'বর্ডার এলাকায় সমস্যা বাড়ছে, ২ হাজার টাকার বন্দুক কিনে বন্দুক চালাচ্ছে', বিস্ফোরক মমতা। তিনদিনের জেলা সফরে পশ্চিম মেদিনীপুরের প্রশাসনিক বৈঠকে গিয়ে এভাবেই ক্ষোভ উগরে দেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। এদিন খড়গপুরের প্রশাসনিক কর্তাদের বিশেষভাবে সতর্ক করে দেন। আইসি-র সঙ্গে সরাসরি কথোপকথনে অস্ত্র আসছে কিনা, দেখতে ট্রেনে নাকা চেকিং-র নির্দেশ দেন তিনি। 

সম্প্রতি এলাকায় চুরি-ছিনতাই বেড়েছে কিনা, জিজ্ঞেস করেন মুখ্যমন্ত্রী। প্রশ্ন করেন, আপনি এলাকায় ভ্যান নিয়ে ঘোরেন, নাকা চেকিং করেন, আপনার সিসিটিভি কতগুলি জায়াগায় আছে। তিনি জানান, অপরাধীদের ধরতে ১০ জায়গায় নাকা চেকিং চলছে। এলাকায় ১০৪ টি সিসিটিভি রয়েছে। আরও কিছু সিসিটিভি লাগানোর পরিকল্পনা রয়েছে। সিসিটিভিগুবি অ্যাক্টটিভ তো, আরও সিসিটিভি-র প্রয়োজন আছে কি, এরপর জানতে চান মুখ্যমন্ত্রী। তবে প্রয়োজনে আরও সিসিটিভির ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন মমতা বন্দ্য়োপাধ্যায়। মুখ্যমন্ত্রী বলেন, খড়গপুর খুবই স্পর্শকাতর এলাকা। আর বর্ডার এরিয়ার সমস্যা হচ্ছে, বাইরে থেকে আসছে। ২ টাকা করে বন্দুক কিনে আসছে।আর একটা করে গুলি চালিয়ে খবর হয়ে পালিয়ে যাচ্ছে। এটা ইদানিং হঠাৎ করে বেড়েছে। কারণে বিহারে বন্দুক তৈরির কারখানা রয়েছে।ঝাড়খন্ড বর্ডার রয়েছে। এসব করে বেড়ায়। আমি যখন রেলমন্ত্রী ছিলাম, তখন ধরেছিলাম কারখানাটা।'

আরও পড়ুন, কয়লাকাণ্ডে অভিষেককে কলকাতায় জিজ্ঞেস করুক ইডি, নির্দেশ সুপ্রিম কোর্টের

উল্লেখ্য, মঙ্গলবার তিনদিনের জেলা সফরে গিয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। মেদিনীপুর এবং ঝাড়গ্রাম সফরে রয়েছেন তিনি। প্রশাসনিক বৈঠক ছাড়াও তিনি দলীয় কর্মীসভা করবেন। সূত্রের খবর মঙ্গলবার প্রথমে মেদিনীপুরে যান মুখ্যমন্ত্রী। সেখানে প্রশাসনিক বৈঠক করেন। পরেরদিন অর্থাৎ বুধবার মেদিনীপুরেই কর্মীসভা করবেন। ওই দিনই ঝাড়গ্রামে প্রশাসনিক সভাও করবেন  মুখ্যমন্ত্রী । বৃহস্পতিবার সেখানে কর্মীসভা করে কলকাতায় ফিরবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়।প্রসঙ্গত, ঘূর্ণীঝড় অশনির জেরে পিছিয়ে দেওয়া হয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়ের জেলা সফর। গত ১০ মে থেকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস দেয় হাওয়া অফিস। ১১ থেকে ১৩ মে দুই ২৪ পরগণা এবং পূর্ব মেদিনীপুরে জোর বৃষ্টি হবে বলে জানিয়েছিল হাওয়া অফিস। তারপরেই মুখ্যমন্ত্রীর সফর পরিবর্তন করে দেন  নবান্নের কর্তারা।নবান্ন সূত্রে খবর, ১৭ মে মেদিনীপুর কলেজিয়েট ময়দানে, পশ্চিম মেদিনীপুরের জেলা প্রশাসনকে নিয়ে বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। ১৮ মে তৃণমূল কংগ্রেসের পঞ্চায়েত স্তরের নেতাদের নিয়ে বৈঠক করবেন তিনি। এই কর্মসূচি মূলত ১০ মে থেকে ঠিক হয়েছিল। তবে ঘূর্ণীঝড়ের আশঙ্কার মমতার সেই কর্মসূচি একসপ্তাহের জন্য পিছিয়ে দেওয়া হয়।

আরও পড়ুন, 'কলমে কালি না এলে, লেখা যাবে না', নাড্ডা-সাক্ষাত শেষে ফের ইঙ্গিতপূর্ণ বার্তা অর্জুনের

 আরও পড়ুন, বিজেপি নেতা অভিজিৎ খুনের জের, তৃণমূল বিধায়ক পরেশ পাল-সহ ২ জনকে তলব করল সিবিআই

Share this article
click me!