থমথমে পরিবেশে আজই বগটুইয়ে মুখ্যমন্ত্রী, যাবে বিজেপির কেন্দ্রীয় প্রতিনিধি দলও

আজ যে তিনি বগটুই গ্রামে যাবেন সেকথা বুধবারই জানিয়েছিলেন মমতা। আর তার জন্য গতকাল রাত থেকেই চরম তৎপরতা লক্ষ্য করা যায় বীরভূমে। বীরভূমের এসপি নগেন্দ্রনাথ ত্রিপাঠী গতকাল রাতে নিজে রামপুরহাটের গ্রামগুলি পরিদর্শন করেন।

Web Desk - ANB | Published : Mar 24, 2022 3:12 AM IST / Updated: Mar 24 2022, 08:57 AM IST

কয়েকদিন আগে খুন করা হয়েছিল তৃণমূল উপপ্রধান ভাদু শেখকে (TMC Leader Bhadu Sheikh)। আর তারপরই ভয়ঙ্কর হত্যালীলা চলে বীরভূমের বগটুই গ্রামে (Birbhum Bagtui)। বাড়ির দরজা বাইরে থেকে বন্ধ করে লাগিয়ে দেওয়া হয় আগুন (Set Fire in House)। আর তার জেরে মৃত্যু হয়েছে ৮ জনের। তার মধ্যে রয়েছে শিশু ও মহিলাও। এই ঘটনাকে কেন্দ্র করে এখনও থমথমে বগটুই। গ্রামের একাধিক জায়গায় পুলিশ মোতায়েন করা হয়েছে। ঘিরে রাখা হয়েছে ভাদু শেখের বাড়ি ও পশ্চিমপাড়ায় আগুনে পুড়ে যাওয়া বাড়ি সংলগ্ন এলাকা। আর এই ঘটনার পরই বুধবার সকাল থেকেই ওই গ্রামে পা রাখেন বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা (Political Leaders)। সিপিএম থেকে শুরু করে বিজেপি (BJP) বাদ যায়নি কেউই। কিন্তু, এত কিছুর পরও এখনও পর্যন্ত গ্রামের সাধারণর মানুষের মন থেকে আতঙ্ক কিছুতেই কাটছে না। আর এই থমথমে পরিস্থিতির মধ্যেই আজ সেখানে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

আজ যে তিনি বগটুই গ্রামে যাবেন সেকথা বুধবারই জানিয়েছিলেন মমতা। আর তার জন্য গতকাল রাত থেকেই চরম তৎপরতা লক্ষ্য করা যায় বীরভূমে। বীরভূমের এসপি নগেন্দ্রনাথ ত্রিপাঠী গতকাল রাতে নিজে রামপুরহাটের গ্রামগুলি পরিদর্শন করেন। বিপুল সংখ্যক পুলিশও ছিল তাঁর সঙ্গে। জানা গিয়েছে, বৃহস্পতিবার বেলা ১১টার দিকে ডুমুরজলা স্টেডিয়াম থেকে কপ্টারে উঠতে পারেন মমতা। রামপুরহাট সার্কিট হাউসের হেলিপ্যাড গ্রাউন্ডে নামবে ওই কপ্টার। এরপর সার্কিট হাউসে প্রশাসনিক বৈঠক করবেন মুখ্যমন্ত্রী। তারপর রামপুরহাট মেডিকেল কলেজে গিয়ে আহতদের পরিবারের সঙ্গে কথাও বলতে পারেন। আর সবশেষে বগটুই গ্রাম পরিদর্শন করবেন তিনি। 

আরও পড়ুন- 'দোষীদের যেন ক্ষমা করা না হয়', রামপুরহাটে পুড়িয়ে মারার ঘটনার নিন্দা প্রধানমন্ত্রী মোদীর

আরও পড়ুন- 'অসৎ বুদ্ধিজীবীরা রাজ্য চালালে কী হয়', রামপুরহাটের ঘটনা নিয়ে টুইট রণবীর শোরের

এদিকে রামপুরহাটে এই ঘটনাকে কেন্দ্র করে চড়ছে রাজনৈতিক পারদ। এই ঘটনায় পুলিশ প্রশাসনের বিরুদ্ধে কর্তব্যে গাফিলতির অভিযোগ উঠেছে। এমনকী, আঙুল তোলা হয়েছে মমতার দিকেও। কারণ তিনিই হলেই রাজ্যের পুলিশ মন্ত্রী। প্রশাসন সূত্রে খবর, বগটুই গিয়ে পুলিশের সঙ্গেও বৈঠকে বসতে পারেন মমতা। ঠিক কী কী ঘটেছে তা নিয়ে পুলিশের থেকে বিস্তারিত তথ্য নিতে পারেন তিনি। আগামী দিনে সেখানে পরিস্থিতি কীভাবে নিয়ন্ত্রণ করতে হবে, তা নিয়েও তিনি পরামর্শ দিতে পারেন। আর সেই কারণেই বগটুইয়ের স্থানীয় পুলিশ প্রশাসনের মধ্যে বুধবার একটু বেশিই তৎপরতা লক্ষ্য করা গিয়েছে। 

আরও পড়ুন- বাগটুই গ্রামে ৮ জনকে কুপিয়ে খুন করে পেট্রোল ঢেলে আগুনে পোড়ান হয়, মুখ খুললেন নিহতদের পরিবার

তবে আজ শুধুমাত্র মমতাই নন। বগটুইটে পা রাখবেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীও। এছাড়া আজ সেখানে যাচ্ছে বিজেপি-র পাঁচ সদস্যের কেন্দ্রীয় দলও। তবে তাঁরা কখন যাচ্ছেন, তা এখনও জানা যায়নি। বুধবারই মমতা জানিয়েছিলেন, "ঘটনার পর আমি ৫০ বার ফোন করেছি। ওসি ও এসডিপিও-কে সরিয়ে দিয়েছি। সিট গঠন করেছি। ফিরহাদ হাকিমকে পাঠিয়েছিলাম।" তবে গতকালই বগটুইয়ে যেতেন মমতা। কিন্তু, বিরোধীরা গতকাল সেখানে গিয়েছিল বলে তিনি আর যাননি। তার পরিবর্তে আজ সেখানে যাবেন তিনি। 

Share this article
click me!