'ট্রেন কি নিজে থেকেই বেলাইন হল, প্রাণ নিয়ে ছেলে খেলা', CBI তদন্তের দাবি জানিয়ে বিস্ফোরক রূপা

'ট্রেন কি নিজে নিজেই বেলাইন হয়', রাজ্যের ট্রেন দুর্ঘটনাকাণ্ডে বিস্ফোরক বিজেপি সাংসদ রূপা গঙ্গোপাধ্যায়।   ভয়াবহ দুর্ঘটনায় সিবিআই তদন্তের দাবি জানিয়েছেন  বিজেপি সাংসদ রূপা গঙ্গোপাধ্যায়।

 

 

Web Desk - ANB | Published : Jan 14, 2022 7:03 AM IST / Updated: Jan 14 2022, 12:57 PM IST

রাজ্যের ট্রেন দুর্ঘটনাকাণ্ডে বিস্ফোরক বিজেপি সাংসদ রূপা গঙ্গোপাধ্যায়। উল্লেখ্য, জলপাইগুড়ির ময়নাগুড়িতে (Maynaguri Rail Accident) বিকানের-গুয়াহাটি এক্সপ্রেসের ভয়াবহ দুর্ঘটনায় ইতিমধ্যেই একাধিক যাত্রীর মৃত্যু হয়েছে। আহতদের সংখ্যাটা নেহাত কম নয়। এক্সপ্রেস ট্রেনের মোট ১২ টি লাইনচ্যুত হয়েছে। এই ভয়াবহ দুর্ঘটনায় সিবিআই তদন্তের দাবি জানিয়েছেন  বিজেপি সাংসদ রূপা গঙ্গোপাধ্যায় (BJP MP Roopa Ganguly )।

সোশ্যাল মিডিয়ায় রূপা গঙ্গোপাধ্যায়। বলেছেন, ট্রেন কি নিজে নিজেই বেলাইন হয়। রেল ট্র্যাক কি বেচারা বোঝে, ভাই, সামনে নির্বাচন। রেল দিয়ে অনেক বছর বাজে খবর হয়নি, মানুষের প্রাণ নিয়ে ছেলে খেলা, সিবিআই তদন্ত হওয়া উচিত। প্রসঙ্গত, বৃহস্পতিবার বিকেলে জলপাইগুড়ির ময়নাগুড়িতে বিকানির-গুয়াহাটি এক্সপ্রেসের ভয়াবহ দুর্ঘটনা ঘটে।  ট্রেনের মোট ১২ টি লাইনচ্যুত হয়ে যায়। প্রথমে ৩ জনের মৃত্যুর খবর প্রকাশ্যে আসে। কিন্তু তারপর সন্ধ্যে হতে ক্রমশ সংখ্যাটা বাড়তে থাকে। ৬ পেরিয়ে ৭, তারপর পৌছয় ৮ গণ্ডীতে। অসংখ্য মানুষ এই ট্রেন দুর্ঘটনায় জখম হয়েছেন। এরপরেই মুখ খোলেন বিজেপি সাংসদ রূপা গঙ্গোপাধ্যায়। রূপার পোস্ট ঘিরে ইতিমধ্যেই হইহই পড়ে গিয়েছে।

আরও দেখুন, Maynaguri Train Accident- Live Updates- ময়নাগুড়ি পৌঁছালেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব  

তবে এই প্রথমবার নয়, একাধিকবিষয়ে বিস্ফোরক মন্তব্য করতে শোনা গিয়েছে এই বিজেপি বিধায়ককে। কখনো দলীয় কর্মীর মৃত্যু দলের অন্দরেই ক্ষোভ প্রকাশ করে বৈঠক ছেড়ে উঠে গিয়েছেন। তোপ দেগেছেন রাজ্য কমিটির শীর্ষ নের্তৃত্বকে। এবার কখনও রাজ্য মন্ত্রীর মৃত্য়ুতেও তোপ দেগে তার অতীত খুঁড়ে এনেছেন। রাজ্যের উপনির্বচন চলার সময়েও টিকিট বিক্রির বিতর্কিত ইস্যুতে মুখ খুলেছেন। আর এবার ভোের দোরগড়ায় ফের তোপ দাগলেন বিজেপি সাংসদ রূপা গঙ্গোপাধ্যায়।

ময়নাগুড়িতে বিকানির-গুয়াহাটি এক্সপ্রেসের ভয়াবহ দুর্ঘটনা  হাসপাতালে চিকিৎসাধীন ৪০ জন। তাদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি ১৫। এদিকে ইতিমধ্যেই রেল দুর্ঘটনা নিয়ে টুইট বার্তায় শোক প্রকাশ করেছেন রাজ্য়ের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।সূত্রের খবর, ডোমহনির কাছে উল্টে গিয়েছে বিকানের এক্সপ্রেসের ৪ থেকে ৫টি বগি। প্রতিটি বগিই কার্য দুমড়ে মুচরে মাঠের পাশে পড়ে রয়েছে বলে দেখা যাচ্ছে। যে সময় দুর্ঘটনাটি ঘটে তখন ট্রেনের গতিবেগ ৪০ থেকে ৫০ কিলোমিটার প্রতি ঘণ্টায় ছিল বলে খবর পাওয়া গিয়েছে। দুর্ঘটনা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন কেন্দ্রীয় রেল মন্ত্রী। দুর্ঘটনার পর টুইটও করেন তিনি। অপরদিকে ইতিমধ্যেই নিহতদের জন্য ৫ লক্ষ টাকার ক্ষতিপূরণ ঘোষণা করেছে রেল। অন্যদিকে আহতদের জন্য ১ লক্ষ টাকার ক্ষতিপূরণ ঘোষণা করেছে রেল। অন্যদিকে অল্প আহতদের জন্য ২৫ হাজার টাকার ক্ষতিপূরণ ঘোষণা করা হয়েছে।

Share this article
click me!