সিপিএম প্রার্থী সায়রা শাহ হালিমের নাগরিকত্বের প্রশ্ন, পাশে দাঁড়ালেন তাঁর কাকা অভিনেতা নাসিরুদ্দিন শাহ

বাংলায় উপনির্বাচন নিয়ে শুরু হয়েছে জোর রাজনৈতিক তরজা। উপনির্বাচনের প্রার্থী তালিকা ঘোষণা হওয়ার পর থেকে আবার ও ফিরে এসেছে বাঙালি এবং অবাঙালি তত্ত্ব। বালিগঞ্জের সিপিএম প্রার্থী ফুয়াদ হালিমের স্ত্রী সায়রা শেষ হালিমের নাগরিকত্ব নিয়ে উঠতে শুরু করেছে নানান প্রশ্ন।  এবার নিজের ভাইঝির হয়ে মুখ খুললেন জনপ্রিয় অভিনেতা নাসিরুদ্দিন শাহ। 
 

Riya Dey | Published : Mar 19, 2022 12:10 PM IST

বালিগঞ্জের উপনির্বাচনে এবার রয়েছে বড় চমক। একুশের বিধানসভা নির্বাচনে এই কেন্দ্রেই বিপুল ভোটে জয়লাভ করেছিলেন প্রয়াত তৃণমূল মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। কিন্তু তাঁর মৃত্যুর পর থেকেই ওই কেন্দ্রে উপনির্বাচনে কাকে ভরসা করবে তৃণমূল সরকার এই নিয়ে চলছিল তুমুল রাজনৈতিক তরজা। অবশেষে সকল জল্পনার অবসান ঘটিয়ে বালিগঞ্জের বিধানসভা কেন্দ্রে বাবুল সুপ্রিয়-তেই ভরসা রেখেছেন তৃণমূল সুপ্রিম মমতা বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে এই কেন্দ্রেই এক দুর্দান্ত রাজনৈতিক কৌশল করেছেন বামেরাও। বাবুল সুপ্রিয়র বিপরীতে বামেদের ঢাল ফুয়াদ হালিমের স্ত্রী সায়রা শাহ হালিম। 

তবে সায়রা শাহ হালিমের নাম ঘোষণার পর থেকেই শুরু হয়েছে এক নয়া জল্পনা, তাঁর নাগরিকত্বের দাবিতে উঠতে শুরু করেছে প্রশ্ন। বালিগঞ্জের বাম প্রার্থী না কি আদতে বাঙালিই নন, এমন প্রশ্ন উঠতে শুরু করেছে চারিদিকে। কেউ বলছেন তিনি অবাঙালি তো কেউ আবার বলছেন তিনি ব্রিটিশ নাগরিক। এহেন নানান প্রশ্নই ঘুরতে শুরু করেছে নেটদুনিয়ায়। এবার এই সকল প্রশ্নের জবাব দিয়েছেন খোদ বাম প্রার্থী নিজেই। তাঁর পাশে দাঁড়িয়ে সুর চড়িয়েছেন তাঁর কাকা তথা জনপ্রিয় অভিনেতা নাসিরুদ্দিন শাহও। 

শনিবার সায়রা শাহ হালিম ফেসবুকে একটি পোস্ট করে লিখেছেন, 'অনেকেই দেখছি আমায় নিয়ে অনেক ধরণের কথা বলছেন, আবার আমার জীবন সম্পর্কে অনেক অনলাইন পোর্টাল অনেক তথ্য ও প্রকাশ করছেন। নেট মাধ্যমে একটি কথা তো অহরহ ঘুরছে যে আমি না কি ভারতীয়ই নই। তাঁদের সকলের উদ্দেশ্যে বলছি, আমার জন্ম কলকাতায় এবং আমি একজন ভারতীয়। একজন সেনা জওয়ানের মেয়ে হওয়ায় আমি ভারতবর্ষের বিভিন্ন জায়গায় থাকার সুযোগ পেয়েছি।'

আরও পড়ুন- 'মুখ্যমন্ত্রী চুপ কেন', ইসকন ইস্যুতে তোপ দিলীপের, বাংলাপক্ষ নিয়েও বিস্ফোরক বিজেপি নেতা

আরও পড়ুন- রবিবারই রাজ্যে পা রাখবেন 'বিহারী বাবু', সন্ধে থেকেই আসানসোলে পুরোদমে শুরু প্রচার

আরও পড়ুন- টক্করে বাবুল সুপ্রিয়, অভিজাত বালিগঞ্জে বামেদের তুরুপের তাস ফুয়াদ হালিম স্ত্রী

এরপর নিজের বয়স সম্পর্কে যে ভুল তথ্য প্রকাশ করা হচ্ছে সেই বিষয়ে মুখ খুলেছেন সায়রা শাহ হালিম। তিনি লিখেছেন 'আরও একটি কথা জানিয়ে রাখা দরকার যে আমার বয়স মোটেও ৫৭ বছর নয়, আমার বয়স ৬৬ বছর।' আর সায়রার এই পোস্টেই তাঁর পাশে দাঁড়িয়েছেন তার কাকা নাসিরুদ্দিন শাহ। সায়রার সমর্থনে তিনি লিখেছেন 'সায়রা শাহ হালিম হল ইদ্রিস শাহের মেয়ে।' এরপর কাকার কমেন্টের জবাব দিয়ে সায়রা লেখেন, 'হ্যাঁ কাকা।'  প্রসঙ্গত, উপনির্বাচনের আর এক কেন্দ্র আসানসোলের তৃণমূল প্রার্থী হিসাবে বেছে নেওয়া হয়েছে বলিউডের জনপ্রিয় অভিনেতা শত্রুঘ্ন সিনহাকে। আর এক্ষেত্রে ও উঠতে শুরু করেছে বাঙালি- অবাঙালি বিতর্ক। যদিও শাসক দলের দাবি 'লোকসভা নির্বাচনের ক্ষেত্রে এই ধরণের তত্ত্ব কাজ করে না।'

Share this article
click me!