'টাকা আমার নয়'- পরপর তিনবার একই কথা বললেন পার্থ চট্টোপাধ্য়ায়, প্রশ্ন তাহলে নোটের বান্ডিলগুলি কার

স্কুল শিক্ষক নিয়োগ দুর্ণীতিকাণ্ডে গ্রেফতার হওয়ার পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে পার্থ চট্টোপাধ্যায়ের তৃতীয় মন্তব্য হল 'আমার কাছে কোনও টাকা নেই। আর চতুর্থ হল ''আমার নয়'। তাও তিন বার এই একই কথা উচ্চারণ করেন তিনি।

Saborni Mitra | Published : Jul 31, 2022 9:27 AM IST

প্রথমে 'ষড়যন্ত্র'। তারপর 'সময় বলবে'। স্কুল শিক্ষক নিয়োগ দুর্ণীতিকাণ্ডে গ্রেফতার হওয়ার পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে পার্থ চট্টোপাধ্যায়ের তৃতীয় মন্তব্য হল 'আমার কাছে কোনও টাকা নেই। আর চতুর্থ হল ''আমার নয়'। তাও তিন বার এই একই কথা উচ্চারণ করেন তিনি। কলকাতা হাইকোর্টের নির্দেশে ৪৮ ঘণ্টা অন্তর  স্বাস্থ্য পরীক্ষার জন্য রবিবার পার্থ চট্টোপাধ্যায়কে নিয়ে আসা হয়েছিল জোকা হাসপাতালে। সেখানেই হাসপাতালে ঢোকার আগে তিনি সাংবাদিকদের উদ্দেশ্যে বলেছিলেন তাঁর কাছে কোনও টাকা নেই। আর বেরিয়ে যাওয়ার সময় স্পষ্ট করে তিন বার বলেন আমার নয়। তবে শেষবার রীতিমত বিরক্ত হয়ে তিনি 'আমার নয়' এই দুটি শব্দ উচ্চারণ করেন। 


কেন্দ্রী. সরকারের অধীনে থাকা জোকা হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা করতে আসার সময় প্রথম তাঁর বান্ধবী হিসেবে পরিচিত অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি উদ্ধার হওয়া টাকা প্রসঙ্গে প্রথম মুখ খুললেন তিনি। আর সেখানেই তিনি স্পষ্ট করে জানিয়ে টাকা তাঁর নয়। আর তাঁর কাছে কোনও টাকা নেই। অর্পিতা প্রথম থেকেই বলেছিলেন উদ্ধার হওয়া টাকা তাঁর নয়। পার্থ চট্টোপাধ্য়ায় সেই টাকা তাঁকে রাখতে দিয়েছিলেন। দুজনেই অস্বীকার করছেন টাকা বিষয়টি। তাহলে প্রশ্ন উঠতেই পারে রাশি রাশি উদ্ধার হওয়া টাকা তাহলে কার? 

যাইহোক আগামী  বুধবার কলকাতা হাইকোর্টে দ্বিতীয়বারের জন্য পার্থ চট্টোপাধ্যায় আর অর্পিতা মুখোপাধ্যায়কে পেশ করার নির্দেশ দিয়েছেন বিচারপতি। ১০ দিনের ইডি হেফাজতের নির্দেশের মধ্যেই দুজনরে ৪৮ ঘণ্টা অন্তর স্বাস্থ্য পরীক্ষারও নির্দেশ দেওয়া হয়েছিল। সেইমত এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের অধিকারিকতা তাঁদের জোকা আসপাতে নিয়ে এসেছিলেন। 

হাসপাতালে ঢোকার সময় সাংবাদিকরা পার্থ চট্টোপাধ্যায়কে প্রশ্ন করেন টাকা কার। তার উত্তরেই পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছিলেন তাঁর কাছে কোনও টাকা নেই। আর তিনি বার হওয়ার সময় সাংবাদিকরা টাকা সম্পর্কে আরও বিস্তারিত তথ্যের জন্য তাঁর কাছে জানতে চান টাকা তাহলে কার। তখন পার্থ চট্টোপাধ্যায় তিন তিন বার একই কথা বলেন- আমার নয়। তবে এদিন বেশ কিছুটা অসহায় দেখাচ্ছিল তাঁকে। সাংবাদিকরা তাঁর কাছে জানতে চান তিনি সুস্থ কিনা। সেই সময় তিনি জানান তিনি অসুস্থ বোধ করছেন। 

স্কুল শিক্ষক নিয়োগ দুর্ণীতিকাণ্ডে তদন্ত শুরু করছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। কলকাতা হাইকোর্টের তত্বাবধানেই হচ্ছে তদন্ত। তদন্তের জন্য ইডি গত ২১ জুলাই পার্থ চট্টোপাধ্য়ায়ের বাড়িতে হানা দেয়। সেইসময়ই পার্থর বাড়ি থেকেই অর্পিতার বাড়ির হদিশ পায়। তারপরই অর্পিতার বাড়িতে তল্লাশি শুরু করে। সেখান থেকেই উদ্ধার হয় ২২ কোটি টাকা। অন্য একটি ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছিল ২৯ কোটি টাকা। যা দেখে চোখ কপালে উঠেছিল তদন্তকারীদের। টাকা গুণতে আনা হয়েছিল মেশিনও। শুধু টাকা নয়, বৈদেশিক মুদ্রা ও দামী মোবাইল ফোন, প্রচুর সোনা আর সোনার গয়নাও উদ্ধার হয়েছিল। 

আরও পড়ুনঃ

শান্তিনিকেতনে ১০ কাঠা জমি-বাড়ির মালিক একা অর্পিতা, 'অপা'-র দলিলে নেই পার্থর নাম

রাতভর আবস্থান বিক্ষোভ বৃথা, TET আন্দোলনকারীদের টেনেহিঁচড়ে অভিষেকের অফিসের সামনে থেকে সরাল পুলিশ

ভারতের অবস্থা কি পাকিস্তান বা শ্রীলঙ্কার মত হবে? নিজের মত জানালেন রঘুরাম রাজন

Read more Articles on
Share this article
click me!