উদয়পুরের হত্যাকারীদের সঙ্গে বিজেপি নেতার ছবি, সোশ্যাল মিডিয়ায় জোরালো আক্রমণ অভিষেকের

তৃণমূল কংগ্রেস নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায় সেই ছবি টুইটারে পোস্ট করেছেন। পাশাপাশি বলেছেন, 'তারা ঐক্য, সংহতি গণতন্ত্র চায় না।

Saborni Mitra | Published : Jul 2, 2022 4:24 PM IST / Updated: Jul 02 2022, 11:16 PM IST

রাজস্থানের উদয়পুরের দর্জি খুনে অন্যতম অভিযুক্তের সঙ্গে বিজেপি নেতার সম্পর্ক রয়েছে। ছবি দিয়ে তেমনই প্রচার করছে কংগ্রেস। যদিও সেই দাবি অস্বীকার করেছে বিজেপি। কিন্তু এবার কংগ্রেসের সঙ্গে সুর মিলিয়ে আসরে নামল তৃণমূল কংগ্রেস। তৃণমূল কংগ্রেস নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায় সেই ছবি টুইটারে পোস্ট করেছেন। পাশাপাশি বলেছেন, 'তারা ঐক্য, সংহতি গণতন্ত্র চায় না। তারা দেশকে ভাগ করতে চায়। ঘৃণা ছড়ানো অপপ্রচার ও বিভেদমূলক রাজনীতির জন্য তারা দায়ী।' এই লেখার সঙ্গে  তিনি বিজেপিকে ট্যাগ করেছেন। 

এদিন সকালে থেকেই এই ছবিকে হাতিয়ার করে কংগ্রেস বিজেপির বিরুদ্ধে আসরে নেমে ছিল। কংগ্রেসের দাবি দর্জি কানাই লাল হত্যায় অন্যতম অভিযুক্ত রিয়াজ আতারির সঙ্গে যোগ রয়েছে বিজেপির সংখ্যালঘু সেলের প্রধান সাদিক খানের। দুজনের ছবিও একই ফ্রেমে রয়েছে। তা রীতিমত ভাইরাল হয়েছে। যদিও সাদিক খান  বলেছেন তিনি রিয়াজকে চেনেন না। 

পাল্টা কংগ্রেস নেতা পবন খেরা বলেছেন উদয়পুরের ঘটনার সঙ্গে সম্পর্কিত একটি মিডিয়া গ্রুপে চাঞ্চল্যকর ছবি প্রকাশ্যে এসেছে। যাতে স্পষ্ট হয়ে গেছে রিয়াজের সঙ্গে যোগাযোগ রয়েছে বিজেপির। তিনি সুর চড়িয়ে আরও দাবি করেছেন রিয়াজ বিজেপির একজন সদস্যও। যদিও বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য গোটা বিষয়টিতে ভুয়ো খবর বলে উড়িয়ে দিয়েছেন। তিনি বলেছেন এটা ফেক নিউজ। উদয়পুরের খুনিরা বিজেপির সদস্য নয়। অপপ্রচার চালান হচ্ছে। 

নূপুর শর্মার সমর্থনে পোস্ট করার জন্যই উদয়পুরে দর্জি কানাই লালকে কুপিয়ে গলা কেটে হত্যা করা হয়েছিল। সেই নৃশংস ঘটনার ভিডিও শ্যুট করে তা সোশ্যাল মিডিয়ায় প্রচারও করেছিল হত্যাকারীরা। যা নিয়ে রীতিমত উত্তপ্ত হয়ে উঠেছিল উদয়পুর। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে উদয়পুরে বন্ধ করে দেওয়া হয়েছিল ইন্টারনেট পরিষেবা। এই ঘটনার পরই গ্রেফতার করা হয়েছিল রিয়াজ ও গোসকে। তবে এখানেই শেষ নয়- বিজেপি সাসপেন্ড হওয়া নেত্রী নূপুর শর্মার সমর্থনে কথা বলার জন্য হত্যা করা হয়েছিল মহারাষ্ট্রের অমরাবতীর এক কেমিস্ট। অনেকটা কানাই লালের মতই তাঁকে ছুরি দিয়ে কুপিয়ে নৃশংসভাবে হত্যা করা হয়েছিল। 

দর্জি খুনে অন্যতম অভিযুক্ত রিয়াজ আখতারির মোটরবাইক নম্বর ২৬১১। যা মুম্বই হামলাকে চিহ্নিত করে। পুলিশ সূত্রের খবর খুনি অতিরিক্ত পাঁচ হাজার টাকা দিয়ে বাইকের জন্য এই নম্বর প্লেট তৈরি করেছিলেন। এই গাড়িতে চড়েই গোস মোহম্মদ আর রিজায় আখতারি দর্জি কানাইলাল লালকেকে খুন করতে এসেছিল। তারা কানাইলালের গলা কেটে নির্মমভাবে হত্যা করেছিল। 
রাজযোগ চলছে দ্রৌপদী মুর্মুর, জেনে নিন বিজেপির রাষ্ট্রপতি পদপ্রার্থীর কুণ্ডলী

নূপুর শর্মার সমর্থনে পোস্ট, ষড়যন্ত্র করে মহারাষ্ট্রে হত্যা করা হল কেমিস্টকে

রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিয়োগে জট, রাজ্য-রাজ্যপাল সংঘাত আবার চরমে

Read more Articles on
Share this article
click me!