Asianet News BanglaAsianet News Bangla

নূপুর শর্মার সমর্থনে পোস্ট, ষড়যন্ত্র করে মহারাষ্ট্রে হত্যা করা হল কেমিস্টকে


রসায়নবিদ উমেশ প্রহ্লাদ কোলহ ২১ জুন নিহত হয়। এই বিষয়ে এখনও পর্যন্ত পাঁচ জনকে গ্রেফতার করা হয়েছে।  প্রধান অভিযুক্ত ইরফান খান। বয়স ৩২। ইরফান খানের একটি স্বেচ্ছাসেবী সংগঠন রয়েছে।

After Udaipur,  Amravati chemist was killed for posting on social media in support of Nupur Sharma bsm
Author
Kolkata, First Published Jul 2, 2022, 4:03 PM IST

উদয়পুরের পর এবার অমরাবতী। বিজেপির সাসপেন্ড হওয়ার নেত্রী নূপুর শর্মার সমর্থনে পোস্ট করার আরও একজনকে হত্যা করল দুষ্কৃতীরা। মহারাষ্ট্রের অমরাবতী শহরে ৫৪ বছর বয়সী রসায়নবিদকে ছুরি দিয়ে কুপিয়ে হত্যা করা হয়েছে। পুলিশের অনুমান নূপুর শর্মার সমর্থনে পোস্ট করার জন্য যেমন উদয়পুরের দর্জি কানাইলালকে কুপিয়ে গলা কেটে নৃশংসভাবে হত্যা করা হয়েছে এক্ষেত্রেও তার ব্যাতিক্রম হয়নি। তবে এই ঘটনার তদন্ত শুরু করেছে এনআইএ। জুন মাসে একটি টিভি ডিবেটে অংশ নিয়ে নবী মহম্মদ সম্পর্কে বিতর্কিত মন্তব্য করেছিলেন বিজেপির মুখপাত্র নূপুর শর্মা। তারপর থেকেই দেশের একাধিক এলাকায় হিংসা ছড়িয়ে পড়েছে। 

রসায়নবিদ উমেশ প্রহ্লাদ কোলহ ২১ জুন নিহত হয়। এই বিষয়ে এখনও পর্যন্ত পাঁচ জনকে গ্রেফতার করা হয়েছে।  প্রধান অভিযুক্ত ইরফান খান। বয়স ৩২। ইরফান খানের একটি স্বেচ্ছাসেবী সংগঠন রয়েছে। ইরফান খান সম্পর্কে আরও বিস্তারিত তথ্যের জন্য তল্লাশি শুরু হয়েছে।  রাজস্থানের কানাই  লালকে যে সপ্তাহে কুপিয়ে খুন করা হয়েছিল সেই একই সপ্তাহে এই ঘটনা ঘটেছে।  

কোলহে অমরাবতী শহরে একটি মেডিক্যাল স্টোর চালাতেন। নূপুর শর্মার সমর্থনে তিনি হোয়াটসঅ্যাপ গ্রুপে একাধিক বার্তা শেয়ার ও পোস্ট করেছিলেন। তদন্তকারীদের অনুমান সেই সময়ই তিনি এমন একটি হোয়াটসঅ্যাপ গ্রুমে তাঁর লেখা পোস্ট করেছিলেন যেগ্রুপে তাঁর কাস্টোমাররা ছিল । কাস্টোমারদের মধ্যে বেশ কয়েকজন মুসলমান ছিল বলেও মনে করছে তদন্তকারীরা। 

এরপরই ইরফান খান কোলহকে হত্যা করার ষড়যন্ত্র করে। তারসঙ্গে আরও পাঁচজনকে সঙ্গী বিসেবে নেয়। পুলিশ সূত্রের খবর প্রত্যেককে ১০ হাজার টাকা নগদ দেওয়ার প্রতিশ্রুতির পাশাপাশি গাড়ি করে নিরাপদ স্থানে পৌঁছে দেওয়ার প্রতিশ্রুতিও দিয়েছিল।

গত ২১ জুন রাত ১০টা থেকে সাড়ে ১০টার মধ্যে কোহলে দোকান বন্ধ করে বাড়ি ফিরছিলেন নিজের মোটরবাইকে। সেই সময় তাঁর ছেলে সংকেত ও তাঁর স্ত্রী বৈষ্ণবী অন্য একটি মোটর বাইকে একই সঙ্গে যাচ্ছিলেনয মহিলা কলেজের গেটের কাছাকাছি তাদের গাড়ি যখন পৌঁছেছিল তখন মোটরসাইকেল থেকে দুি যুবক রাস্তায় নেমে কোলহকে ধারালো অস্ত্র গিয়ে কুপিয়ে খুন করে। ঘাড়ে কোপ মেরে চলে যায়। হাসপাতালে নিয়ে গেলে মৃত বলে ঘোষণা করা হয়। 

সংকেতের অভিযোগের ভিত্তিকে মুদ্দসির আহমেদ, শাহরুখ পাঠান, আব্দুল তৌফিক, শোয়ের শান আতিব রশিদকে চিহ্নিত করে গ্রেফতার করা হয়। এরা প্রত্যেকেই অমরাবতীর বাসিন্দা। দিনমজুরের কাজ করত। পুলিশ খুনে ব্যবহার করা ছুরিটি উদ্ধার করেছে। সিসিটিভির ফুটেজও খতিয়ে দেখা হচ্ছে।

দিনের বেলা দর্জিকে কুপিয়ে খুন, অগ্নিগর্ভ উদয়পুরে বন্ধ ইন্টারনেট পরিষেবা 

উদয়পুরের 'খুনি'দের বাইকের নম্বর ২৬১১, এই নম্বর প্লেট পেতে দিয়েছিল ৫ হাজার টাকা

ব্যাঙ্কে ঢুকে ম্যানেজারকে গুলি করে খুন, পরপর হিন্দু খুনে আতঙ্ক বাড়ছে উপত্যকায়

Follow Us:
Download App:
  • android
  • ios