অনুব্রতর মঙ্গল কামনায় তাঁর বাড়িতে যজ্ঞ, পাঁচ পুরোহিত সংকল্প করলেন 'কেষ্টা'র নামে

বীরভূমের নিচুপট্টির বাড়িতে শুরু হল বিশেষ পুজো। শ্রাবণ মাসের শেষ সোমবার বিশেষ পুজোর আয়োজন শুরু করেছিলেন তৃণমূল কংগ্রেসের বীরভূমের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। কিন্তু গরু পাচারকাণ্ডে সিবিআই তাঁকে গ্রেফতার করে। বর্তমানে তিনি সিবিআই হেফাজতে। এই অবস্থায় 'দাদা অনুব্রত'র অসমাপ্ত কাজ শেষ করার উদ্যোগ নিয়েছেন তাঁর ভাইয়েরাই।

Saborni Mitra | Published : Aug 15, 2022 7:09 AM IST

অনুব্রত মণ্ডলের মঙ্গল কামনায় শুরু হল যজ্ঞ। বীরভূমের নিচুপট্টির বাড়িতে শুরু হল বিশেষ পুজো। শ্রাবণ মাসের শেষ সোমবার বিশেষ পুজোর আয়োজন শুরু করেছিলেন তৃণমূল কংগ্রেসের বীরভূমের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। কিন্তু গরু পাচারকাণ্ডে সিবিআই তাঁকে গ্রেফতার করে। বর্তমানে তিনি সিবিআই হেফাজতে। এই অবস্থায় 'দাদা অনুব্রত'র অসমাপ্ত কাজ শেষ করার উদ্যোগ নিয়েছেন তাঁর ভাইয়েরাই। স্থানীয় তৃণমূল কংগ্রেস কর্মীদের উদ্যোগেই শুরু হয়েছে পুজো। 

অনুব্রত মণ্ডল গ্রেফতার হওয়ার পর তাঁর বাড়ির ছাদে যে প্যান্ডাল খোলার কাজ শুরু হয়েছিল রবিবার পুনরায় তা বাঁধার কাজ শুরু হয়। সোমবার সকাল থেকেই অনুব্রত মণ্ডলের নীল রঙের বিশাল বাড়িতে ছিল চরম ব্যস্ততা। এদিন সকালেই তাঁর বাড়িতে ঢুকতে দেখা যায় পাঁচ জন পুরহিতকে। সূত্রের খবর তাঁর বাড়িতে বিশেষ পুজোর আয়োজন হয়েছে। হচ্ছে যজ্ঞও। আর সেই যজ্ঞের সংকল্প করা হয়েছে অনুব্রতর নামে।  

ঠাকুরভক্ত হিসেবেই পরিচিত অনুব্রত মণ্ডল। প্রত্যেক দিন স্নান সেরে নিজেই পুজো করেন। বৃহস্পতিবার সিবিআই তাঁকে তাঁর ঠাকুর ঘর থেকেই গ্রেফতার করে। শিব ও কালী পুজো করেন বলেও কানাঘুসো রয়েছে বীরভূমে। আর তাঁরই মঙ্গলকাপনায় শ্রবাণ মাসের শেষ সোমবার ভোলেবাবার পুজো হচ্ছে বলেও মনে করছেন অনেকে। 

অন্যদিকে গতকাল পশ্চিম বেহালায় পার্থ চট্টোপাধ্যায়ের বিধানসভা কেন্দ্রে দাঁড়িয়ে না সাংসদ - না বিধয়ক অনুব্রত মণ্ডলের পক্ষেই সওয়াল করেন মমতা বন্দ্যোপাধ্যায়। একই সঙ্গে তিনি প্রশ্ন তোলেন কেন অনুব্রতকে গ্রেফতার করেছে কেন্দ্র। তিনি যে অনুব্রত মণ্ডলের পাশে রয়েছে তাও স্পষ্ট করে বুঝিয়ে দেন। তৃণমূলের অন্দরের খবর অনুব্রত মণ্ডলকে যথেষ্টই স্নেহ করেন মমতা। আর সেই কারণে প্রকাশ্যেই তিনি তাঁরে কেষ্টা বলেন ডাকেন। যাইহোক রবিবার বীরভূম জেলা তৃণমূল নেতারাও জেলার পরবর্তী পরিস্থিতি নিয়ে আলোচনা করার জন্য বৈঠকে বসেছিলেন। কিন্তু ফাঁকা রাখা হয়েছিল অনুব্রতর দুধ সাদা তোলায়ে মোড়া চেয়ারটি। তাতেই স্পষ্ট জেলা তৃণমূল সিবিআই হেফজতে থাকা অনুব্রতকে যথেষ্ট সমীহ করেই চলছে এখনও পর্যন্ত। 

অমিতাভ বচ্চনের কাছে ১০ টাকা পাওনা রয়েছে, KBCর মঞ্চে এসে টাকা ফেরত চাইলেন অধ্যাপক

'জয় অনুসন্ধান'- স্বাধীনতা দিবসে নতুন স্লোগান মোদীর, টেলিপ্রিন্টার ছাড়াই দীর্ঘ ভাষণ লালকেল্লায়

পৃথিবীর ৩০ কিলোমিটার ওপরে পতপত করে ভারতের উড়ছে জাতীয় পাতাকা, দেখুন সেই সুন্দর ভিডিও

Read more Articles on
Share this article
click me!