Asianet News BanglaAsianet News Bangla

অমিতাভ বচ্চনের কাছে ১০ টাকা পাওনা রয়েছে, KBCর মঞ্চে এসে টাকা ফেরত চাইলেন অধ্যাপক

ছত্তিশগড় দুর্গের একটি কলেজের অধ্যাপক ধুলিচাঁদ আগরওয়াল। তবে নিজেকে ডিসি বলতেই বেশি পছন্দ করেন। আর কেবিসির মঞ্চে অমিতাভ বচ্চনেও তাঁর ছন্মদামে ডাকার আর্জি জানিয়েছিলেন। পাশাপাশি তিনি বলেছিলেন কেবিসি - কে তিনি পড়াশুনার প্রতিযোগিতা বলেই মনে করেন।

Boycotted watching Amitabh Bachchan's movies, came to KBC and explained the reason the professor bsm
Author
Kolkata, First Published Aug 14, 2022, 4:30 PM IST

কৌন বনেগা ক্রোড়পতির হট সিটে বসেই চমকে দিলেন অমিতাভ বচ্চনকে। শুধু অমিতাভ বচ্চন নয়। তাঁর কথা শুনে চমকে  গিয়েছিলে অনুষ্ঠানে উপস্থিত থাকা লাইভ দর্শকরাও। কারণ তিনি কেবিসি-র অনুষ্ঠানে স্পষ্ট করে জানিয়ে দিলেন অমিতাভ বচ্চনের কাছ থেকে ১০ টাকা পাওয়া রয়েছে তাঁর। 

তিনি ছত্তিশগড় দুর্গের একটি কলেজের অধ্যাপক ধুলিচাঁদ আগরওয়াল। তবে নিজেকে ডিসি বলতেই বেশি পছন্দ করেন। আর কেবিসির মঞ্চে অমিতাভ বচ্চনও তাঁর ছন্মদামে ডাকার আর্জি জানিয়েছিলেন। পাশাপাশি তিনি বলেছিলেন কেবিসি - কে তিনি পড়াশুনার প্রতিযোগিতা বলেই মনে করেন। কিন্তু তাঁর স্ত্রী মনে করে এটা ভাগ্যের খেলা। যাইহোক গোটা অনুষ্ঠান যে রীতিমত কৌতুকরসে ভলা তা প্রোমো দেখলেই বোঝা যায়। 

যাইহোক এবার আসি আসল প্রসঙ্গে। কেবিসি-র হট সিটে সুপারস্টার অমিতাভ বচ্চনের সামনে বসা- এই ব্যাপারটাকে অনেকেই রীতিমত ভাগ্যের ব্যাপার বলে মনে করেন। কিন্তু অধ্যাপক যিনি যিনি কলেজে পডুয়াদের কড়া নজরদারীতে রাখেন তিনি  অমিতাভের সামনে বসে অনেক সময় অমিতাভকেই বিব্রত করে দেন। তাঁর দুটি কথায় কিছুটা হলেও ঘাবড়ে গিয়েছিলেন বিগ বি। 

প্রথম কথা ছিল তিনি অমিতাভের কাছ থেকে ১০ টাকা পান। সেই ১৯৭৭ সাল থেকেই নাকি এই টাকা পাওনা রয়েছে। কিন্তু কারণ কী? সেটাই জানিয়েছেন অধ্যাপক। সালটা ছিল ১৯৭৭। অক্টোবর মাসে রিলিজ করেছিল বিগ বির ছবি মুকাদ্দার কা সিকান্দার। ছবিটি দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন। কিন্তু পরিবারের অবস্থা ভাল ছিল না। টিকিটের ১০ টাকা জোগাড় করাও ছিল তাঁর কাছে কষ্টকর বিষয়। 

তবে অবশেষে জোগাড় হয়েছিল টিকিটের টাকা। সেই টাকা নিয়ে সাইকেল চড়ে অনেকদূরের একটা হলে গিয়ে টিকিট কাটার জন্য অপেক্ষা করছিলেন। লাইনেই দাঁড়িয়েছিলেন তিনি। লাইনে কাউন্টারে তার সামনে ছিল আর একজন। সেই সময়ই হলের সামনে ছবিদেখার জন্য মারামারি শুরু হয়ে যায়। পুলিশ তাঁকে প্রচন্ড মারধর করে। মাটিতে পড়ে যান তিনি। সেই সময়ই তাঁর ১০ টাকা চুরি হয়ে যায়। অবশেষে ছবি না দেখে টাকা খুইয়ে একরাশ মনখারাপ নিয়ে বাড়ি ফেরেন তিনি। আর সেই থেকেই তিনি নাকি প্রতিজ্ঞা করেছিলেন অমিতাভের ছবি আর দেখবেন না।  

কেবিসির মঞ্চে এসে অমিতাভ বচ্চনের সঙ্গে নিজের অতীত দিনের স্মৃতি শেয়ার করেন ছত্তিশগড়ের অধ্যাপক। যা নিয়ে অমিতাভও কিছুটা অস্বস্তিতে পড়ে যান। তবে গোটা অনুষ্ঠানটা যে রীতিমত মজার ছিল তা আর বলার অপেক্ষা রাখে না। মাত্র ১০ টাকা ঋণের বিনিময় অমিতাভের সামনে থেকে ৭৫ লক্ষ টাকা পুরষ্কার জিতে বাড়ি ফেরেন অধ্যাপক। 

আরও পডুনঃ

সুচিত্রা সেনের জন্য গুলজারের হাতে মার খেয়েছিলেন রাখি, আঁধির শ্যুটিং-এ ঘর ভাঙে তারকা দম্পতির

KBC-তে ৫ কোটি টাকা জিতেছিলেন, আজ সব হারিয়ে দুধ বিক্রি করতে হচ্ছে সংসারের জন্য

​​​​​​​৬০ কোটির প্রাসাদপম বাড়ি থেকে রোলস-রয়েস গাড়ি, আমির খানের বিলাসবহুল জীবন একনজরে
 

Follow Us:
Download App:
  • android
  • ios