ট্রেন অবরোধ-বিক্ষোভ দমদম ক্যান্টনমেন্টে, স্পেশাল ট্রেনে উঠতে না দেওয়ায় ফিরল সোনারপুরের দৃশ্য

  • ট্রেন অবরোধ-বিক্ষোভ দমদম ক্যান্টনমেন্টে 
  • শিয়ালদহ উত্তর শাখার লাইনে ট্রেন চলাচল বন্ধ 
  • লোকাল ট্রেন চালানোর দাবিতে এই অবরোধ 
  •   রেলের তরফে ফের রাজ্যের কাছে আবেদন 

Ritam Talukder | Published : Jun 28, 2021 6:06 AM IST / Updated: Jul 06 2021, 04:21 PM IST

সোনারপুরের পর এবার ট্রেন অবরোধ করে নিত্যযাত্রীদের বিক্ষোভ দমদম ক্যান্টরমেন্টে। স্পেশাল ট্রেনে নিত্য যাত্রীদের উঠতে না দেওয়া এবং লোকাল ট্রেন চালানোর দাবিতে এই অবরোধ। অবরোধের জেরে ব্য়হত হয়েছে শিয়ালদহ উত্তর শাখার লাইনে আপ ও ডাউন ট্রেন পরিষেবা।

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

কার্যত লকডাউনে স্পেশাল ট্রেন চালু হলেও সাধারণ মানুষের প্রবেশ নিষিদ্ধ। প্রধানত রেল কর্মী, স্বাস্থ্য কর্মী,কোর্টের স্টাফ, পুলিশ কর্মীরাই এই ট্রেনে এতদিন ধরে যাতায়াত করুছেন। আর এই কারণের জেরেই বুধবার ট্রেন অবরোধ করে নিত্যযাত্রীদের বিক্ষোভ  দমদম ক্যান্টরমেন্টে। রেল অবরোধের জেরে জরুরি পরিষেবার সঙ্গে যুক্তরা যেতে পারছেন না কর্মক্ষেত্রে।  না হলে পুরোদমে চালু করে দেওয়া হোক লোকাল ট্রেন। ঘটনাস্থলে  জিআরপিএফ ও আরপিএফ। অবরোধকারীদের বোঝানোর চেষ্টা করছেন তাঁরা। তারপর ঘন্টা খানেক বাদে অবরোধ ওঠে। উল্লেখ্য ২৩ জুন স্পেশাল ট্রেনে ওঠা দাবিতে ট্রেন অবরোধ করে নিত্যযাত্রীদের বিক্ষোভ হয় সোনারপুরেও। ওইদিন বন্ধ হয়ে গিয়েছিল শিয়ালদহ দক্ষিন শাখার বারুইপুর, ক্যানিং, ডায়মন্ডহারবার, লক্ষ্মীকান্তপুর, নামখানা লাইনে আপ ও ডাউন ট্রেন পরিষেবা। সোনারপুরে বিক্ষোভ থামাতে গিয়ে আক্রান্ত হন আরপিএফ জওয়ানেরা। রীতমত রণক্ষেত্র হয়ে ওঠে স্টেশন। নিরাপত্তা বিঘ্নিত হওয়ার আশঙ্কায় গত সপ্তাহে রেলের তরফে ফের রাজ্যের কাছে আবেদন জানানো হয়। যদিও মুখ্যমন্ত্রী এখনই ট্রেন চালানোর অনুমোদন দেননি।
 

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  
 
প্রসঙ্গত, রাজ্যে কোভিডের বেলাগাম অবস্থার জেরে তৃতীয়বার মুখ্যমন্ত্রী হবার পরেই প্রথম পদক্ষেপ হিসেবে রাজ্যে পনেরো দিনের জন্য কার্যত লকডাউন ঘোষণা করেন। পরে কাজের ক্ষেত্রে কিছু শিথিলতা এনে বিধিনিষেধের সময়সীমা বাড়িয়ে দেওয়া হয়। এদিকে কার্যত লকডাউনের জেরে রোজগার হারিয়ে ক্ষুব্ধ সাধারণ মানুষ। ট্রেন-বাস বন্ধে অনেকেই বাধ্য হয়ে পণ্যবহন গাড়িতে কাজের জায়গায় যাচ্ছেন। কিন্তু তা স্বল্প সংখ্যায়। এবং সেই সুবিধা সব জায়গায় নেই। ভাড়াও প্রচুর। এদিকে ট্রেনে সাধারণ মানুষের ওঠা নিষিদ্ধ। এহেন পরিস্থিতিতে ধৈর্য্যর বাধ ভেঙে ক্ষোভ উগরে এদিন ট্রেন অবরোধ করল নিত্যযাত্রীরা।

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে 

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

 

Share this article
click me!