আজ ভোটের দিনে ভারী বৃষ্টি থেকে মুক্তি পেল কলকাতা-মুর্শিদাবাদ, আবহাওয়ার উন্নতির পূর্বাভাস

 মাসের শেষে অবশেষে অতি ভারী বৃষ্টি থেকে মুক্তি পেতে চলেছে বাংলা। ৩০ সেপ্টেম্বর থেকে পরিস্থিতির উন্নতি হবে, বৃষ্টি না থামলেও বৃষ্টির পরিমাণ কমে আসবে।

Asianet News Bangla | / Updated: Sep 30 2021, 06:30 AM IST

বৃহস্পতিবার বৃষ্টি না থামলেও বৃষ্টির পরিমাণ কমে আসবে। (Heavey Rain) ভারী বৃষ্টির আওতায় নেইও বাংলার ভোট কেন্দ্রগুলি। তবে আগের জমা জল এদিন ভোগাতে পারে।  মাসের শেষে অবশেষে অতি ভারী বৃষ্টি থেকে মুক্তি পেতে চলেছে বাংলা। পাশপাশি টানা বৃষ্টিতে (Temparature) পারদ পতন হয়েছে অনেকটাই। ৩০ সেপ্টেম্বর থেকে পরিস্থিতির উন্নতি হবে।

 আরও পড়ুন, WB Assembly Election: 'স্বেচ্ছায়'আসতে পারেন', অধীরকে BJP-তে যোগদানের আহ্বান দিলীপের

আলিপুর আবহাওয়া দফতরের সঞ্জীব বন্দ্য়োপাধ্য়ায় বলেছেন, 'সুস্পষ্ট নিম্নচাপ পশ্চিমবঙ্গের পশ্চিমাঞ্চলে বিরাজ করছে। যার ফলে বৃষ্টি হবে পশ্চিমের জেলা পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পূর্ব -পশ্চিম মেদিনীপুর। এবং বাকি জেলাগুলোর কয়েক জায়গায় ভারী বৃষ্টি হবে। যেমন দক্ষিণ ২৪ পরগণা এবং বর্তমানে অন্য়ান্য জেলাতে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। ৩০ তারিখ থেকে পরিস্থিতির উন্নতি হবে। বৃষ্টি না থামলেও বৃষ্টির পরিমাণ কমে আসবে। ৩০ তারিখ বেশী বৃষ্টি হবে পুরুলিয়া এবং বাঁকুড়াতে। মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এই নিম্নচাপের ফলে সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে দুই মেদিনীপুরে।' এক সপ্তাহ আগেই ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করেছিল আলিপুর আবহাওয়া দফতর। আর সেই মতোই মঙ্গলবার সকালে পরিস্থিতি একটু ভালো থাকলেও সন্ধে থেকেই দক্ষিণবঙ্গে শুরু হয় বৃষ্টি। তার সঙ্গে চলে ঝোড়ো হাওয়ার দাপট। মঙ্গলবার রাত থেকে বৃষ্টির পরিমাণ আরও বাড়তে শুরু করে। তবে বৃহস্পতিবার আর সেই আশঙ্কা রইল না।

আরও পড়ুন, WB Assembly Election:'তৃণমূল ছাড়া বিকল্প নেই', BJP-কে মুছে দেওয়ার হুঁশিয়ারি অভিষেকের

অপরদিকে, টানা কদিন জোড়া ঘূর্ণাবর্তের প্রভাবে নিম্নচাপের জেরে ভারী বৃষ্টি জল জমেছে। তবে এদিন রাজ্যের ৩ ভোট কেন্দ্রের কোথাও তেমন ভারী বৃষ্টির পূর্বভাস নেই বললেই চলে। জমা জল অসুবিধার সৃষ্টি করলেও আকাশ ভাঙা মেঘে ভারী বর্ষণে ভাসবে মুর্শিবাদের দুই কেন্দ্র এবং কলকাতার ভবানীপুরও। উল্লেখ্য, যদিও আগাম প্রস্তুতি রেখেছে প্রশাসন। বুধবার নবান্নে বৈঠক করেন মমতা। মুখ্যসচিবকে সঙ্গে নিয়ে বৈঠক করেন তিনি। পরিস্থিতি খতিয়ে দেখতে সব জেলা থেকে রিপোর্ট তলব করেছেন। ওই বৈঠকে ছিলেন রাজ্যের স্বরাষ্ট্রসচিব ও বিপর্যয় মোকাবিলা দফতরের সচিবও।

  আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

 

Share this article
click me!