'জল-আলো দরকার', কোভিডকে বুড়ো আঙুল দেখিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তৃণমূলের আন্দোলনে পড়ুয়ারাও

 কোভিড থেকে  খুদে পড়ুয়াদের  বাঁচাতে শহরের স্কুল-পরীক্ষা সব অনলাইনে হচ্ছে। আর শেষে সেই  ভাইরাসের ঝুঁকি নিয়ে রাস্তায় কেন্দ্রের বিরুদ্ধে   তৃণমূলের আন্দোলনে সামিল করা হয়েছ পড়ুয়াদেরকেও। 
 

Asianet News Bangla | Published : Aug 7, 2021 10:34 AM IST / Updated: Aug 07 2021, 04:08 PM IST

তৃনাঞ্জন চট্টোপাধ্যায়- পশ্চিম বর্ধমানঃ কোভিডকে বুড়ো আঙুল দেখিয়ে  রাস্তায় নেমে মিছিলে সামিল খুদে পড়ুয়ারাও।  আসানসোলের ব্যস্ততম এলাকা ভগত সিং মোড়ে মাটিতে বসে রাস্তা অবরোধ ও করতে দেখা গেল তাঁদের। কোভিড থেকে  খুদে পড়ুয়াদের  বাঁচাতে শহরের স্কুল-পরীক্ষা সব অনলাইনে হচ্ছে। আর শেষে সেই  ভাইরাসের ঝুঁকি নিয়ে রাস্তায় কেন্দ্রের বিরুদ্ধে   তৃণমূলের আন্দোলনে সামিল করা হয়েছ পড়ুয়াদেরকেও। 

আরও পড়ুন, Tripura: 'আহা রে, ছেলেগুলির কত কষ্ট হল', ত্রিপুরায় বাইকবাহিনীর ভিডিও ফাঁস করে কটাক্ষ কুণালের 
  শহর জুড়ে  তৃণমূলের মিছিল। মিছিলে পা মিলিয়েছে খুদে পড়ুয়ারা। প্রায় ৩ কিলোমিটার ধরে চলল মিছিল। দেখা গেল হাতে প্ল্যাকার্ড নিয়ে ব্যাপক ভিড়ে খুদে পড়ুয়ারা। তাও আবার স্কুল ড্রেস পরে। শুধু মিছিলেই নয়। আসানসোলের ব্যস্ততম এলাকা ভগত সিং মোড়ে মাটিতে বসে রাস্তা অবরোধ ও করতে দেখা গেল তাদের। দাবি জল চাই, আলো চাই। আন্দোলনকারী তথা তৃণমূলীদের কথায়,'কেন্দ্রের বিরুদ্ধে আন্দোলন সামিল তারা। জল আলো বাচ্চাদেরও দরকার।' শুধু তাই নয়। আন্দোলনে শামিল মহিলারা জানান, 'দীর্ঘদিন ধরে আসানসোলের বার্ন স্ট্যান্ডার্ড কারখানার কর্মীদের বাড়িতে আলো নেই, জল নেই। বন্ধ পড়াশুনা। অনেকেই এসেছেন গেছেন। এখন দায়িত্বে বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পাল। হচ্ছে না তাই। তাই কোভিড নিয়ম উপেক্ষা করে আন্দোলনে শামিল তারা। বলছেন,' জল না পেলেও মরতে হবে আর কোভিড না মানলেও মরতে হবে। তাই এত জমায়েত।'

আরও পড়ুন, নেশায় বাধা, একই পরিবারের সাতজনকে হাসুয়া দিয়ে কুপিয়ে খুনের চেষ্টা মলদহে
প্রসঙ্গত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যেখানে কোভিড বিধি মানতে বলছেন, নাইট কারফিউ জারি করেছেন। কোভিডের কারণে স্কুল বন্ধ রেখেছেন। সেখানে সব নিয়ম নীতিকে বুড়ো আঙুল দেখিয়ে   তৃণমূলের আন্দোলনে খুদে পড়ুয়াদের স্কুল ড্রেস পরিয়ে আন্দোলনে সামিল করায় প্রশ্ন উঠেছে শিল্পাঞ্চলে। যদিও এবিষয়ে এখনও কোনও প্রতিক্রিয়া জানায়নি রাজ্য বিজেপি তথা কেন্দ্রীয় সরকার।

      আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

Share this article
click me!